কিভাবে প্রটেক্ট করবেন?

সবাইকে সালাম জানিয়ে আমি আমার আজকের নতুন টিউন শুরু করতেছি জানিনা কেমন হবে?

 

কথা হচ্ছে আমরা অনেক ধরনের সফটওয়্যার ইউজ করে থাকি, কিন্তু অনেক সময় অনেক সফটওয়্যার আমাদের ডিভাইসের ব্যাক্তিগত তথ্য চুরি করে নেয়  কিভাবে চুরি হতে রক্ষা করবেন।  এটি কিভাবে বন্ধ করবেন তা নিয়েই আজকের টিউন।

 

অনেক জনপ্রিয় অ্যাপ্লিকেশন আছে যারা স্বয়ংক্রিয়ভাবে আপনার ব্যক্তিগত তথ্য সেয়ার করে নেয় নিজে থেকেই । যদিও আমি Google থেকে একটি নির্দিষ্ট পরিমাণ তথ্য সংগ্রহ করেছি বিস্তারিত বলার জন্য। ফেসবুকে যেমন আমার সম্মতি ছাড়াই এই কাজটি করে আমাকে বিরক্ত করে দেয়। অনেন খুজাখুজির পরে, আমি একটি মহান সমাধান খুঁজে পেয়েছি, এবং এটি করতে রুট এর প্রয়োজন হয় না।

চুরি হতে রক্ষা করবেন কিভাবে?

ডাউনলোড করুন ISLAND:

এখন আমাদের জেই এপ্লিকেশনটি লাগবে তার নাম হচ্ছে ISLAND, এপ্সটি এখনো এয়ারলি এক্সেস এ রয়েছে।তবুও আমি এই এপ্সটি নিয়ে সন্তুষ্ট কারন এটি কয়েক মাস ধরে ব্যাবহার করছি।

 

  • Play Store Link: Island (free)

চুরি হতে রক্ষা করবেন

SANDBOX ENVERNMENT সেটাপ করা:

ISLAND এমন একটি এপ যেটি একটি সেন্ডবক্স ইনভারমেন্ট দিয়ে একটি প্রোফাইল বানাবেন যেখানে আপনার সিলেক্টেড করা এপ্লিকেশন গুলির সিস্টেম অফ করে রাখবে. এবং আপনার ব্যাক্তিগত ডেটা চুরি হওয়া থেকে রক্ষা করে।

 

এপ্লিকেশন ওপেন করে ACCEPT এ ক্লিক করুন প্রথমে একটি ওয়েলকাম পেজ আসবে।

Welcome

একটি ইনিশিয়াল সেটাপ পেইজ আসবে, তারপর একটু সময় নিবে Accept & Continue.” এ চাপুন আপনার প্রফাইলে প্রবেশ করবে।

accept & Continue

প্রফাইল ক্রিয়েট হচ্ছে

কিভাবে ডেটা প্রটেক্ট করবেন?

 

আইলেন্ড এপ এর নিচে আপনি ৩ টি মেনু দেখতে পাবেন : *Mainland, Island, and Discovery

চুরি হতে রক্ষা করবেন

Mainland আপনার পারসোনাল প্রফাইলকে বুঝায়।  এই অ্যাপ্লিকেশানগুলি আপনার ব্যক্তিগত তথ্যর অ্যাক্সেস আছে, যার মধ্যে অনেক গুলি তথ্যই  ইতিমধ্যে কোম্পানিগুলি পাঠানো হয়েছে।

 

এপ্সটিতে আপনার ইন্সটল ক্রিত সকল এপ্স দেখাবে।  সিলেক্ট করে দিন। তাহলেই হয়ে যাবে।

 

যে জিনিশ গুলি আপনার জানা দরকার :

এই পদ্ধতি সম্পর্কে জানতে কিছু জিনিস আছে। প্রথমত, আপনার ডেটা ছাড়া, অনেক অ্যাপ্লিকেশানগুলি ব্যবহার করা কঠিন হবে। উদাহরণস্বরূপ, মেসেজিং অ্যাপস, যা সাধারণত আপনার পরিচিতিগুলি ব্যবহার করে আপনার বন্ধুদের খুঁজে পেতে পারে, পরিবর্তে আপনার বন্ধুদের ম্যানুয়ালি অনুসন্ধান করতে হবে।

আজকের জন্য বিদায় নিচ্ছি আজ যাচ্ছি ত যাচ্ছি না।  এমন্টাওত হতে পারে কাল নতুন কিছু নিয়ে আসতে পারি। মজাদার কিছু পেতে ঘুরে আসুন আমার সাইটে Visit Banglapen -A Pen That Can Write Bangali

One thought on "এন্ড্রয়েড এপ্লিকেশনকে আপনার ব্যাক্তিগত তথ্য চুরি হতে রক্ষা করবেন"

  1. Block Buster Contributor says:
    Good post.Carry on.

Leave a Reply