আসসালামু আলাইকুম ভিউয়ার্স

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও আল্লাহর নাম অশেষ রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন আরো একটি ইন্টারেস্টিং টিউটোরিয়াল নিয়ে হাজির হয়েছি। আজকের টিউটোরিয়াল এর মাধ্যমে আপনারা জানতে পারবেন কিভাবে কেউ ফোন দিলে স্ক্রিনে টাচ না করেই তার ফোনটি কেটে দিবেন শুধুমাত্র ফোনের একটি বাটন ব্যবহার করে। 



তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক

দেখা যায় অনেক সময় আমাদের হাত ভেজা থাকলে বা অনেক সময় স্ক্রিন টাচ ঠিকমত কাজ না করলে কেউ ফোন দিলে সেই ফোনটা কেটে দিতে না পারলে নানা রকম সমস্যার সম্মুখীন হতে হয়।

ধরুন আপনি অফিসে আছেন বা কোথাও কোনো গুরুত্বপূর্ণ কাজ করছেন এখন এমন সময় যদি কেউ ফোন দেয় আর আপনি ফোনটি কেটে দিতে গিয়ে দেখেন স্ক্রীন ঠিকমতো কাজ করছে না বা আপনার হাত ভেজা থাকার কারণে স্ক্রিন সমস্যা করছে সে ক্ষেত্রে স্ক্রিনে টাচ না করেই অন্যের দেওয়া কল কিভাবে কেটে দিবেন তাও আবার মোবাইলের পাওয়ার বাটন চেপে আজকের টিউটোরিয়ালে আমি আপনাদের এটাই দেখাবো।

বিশেষ দ্রষ্টব্য: এর জন্য আপনাকে কোনরকম third-party অ্যাপস গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করার কোন রকম প্রয়োজন নেই । আপনাদের ফোনে আপনাদের অজান্তেই এই সেটিংস টি ডেভলপাররা অ্যাড করে রেখেছে যেটা একবার চালু করলেই আপনি স্ক্রিনে টাচ না করেই অন্যের দেওয়া কল কেটে দিতে পারবেন।

ভালোভাবে খেয়াল করুন: সেটিংস সবার ফোনে প্রায় এক হলেও এর ইন্টারফেস একেক কোম্পানির মোবাইলে একেকরকম। এক্ষেত্রে আমি যে মোবাইল ব্যবহার করছি এতে আমার সেটিংস এর ইন্টারফেস আপনার মোবাইলের সেটিংস এর ইন্টারফেস থেকে কিছুটা ভিন্ন হওয়া অস্বাভাবিক নয়। তবে ভয়ের কিছু নেই কারণ সেটিংস এর সকল কাজ একই সেটা যেকোনো মোবাইল হোক না কেন।

এর জন্য আপনাদের সবাইকে আপনাদের মোবাইলের কাঙ্খিত সেটিংস অপশনে চলে যেতে হবে। সেটিংস এ যাওয়ার পরে কিভাবে কি করবেন কোথায় যাবেন সকল কিছু নিচের স্ক্রীনশটএ সিরিয়াল বাই সিরিয়াল তুলে ধরা হয়েছে। সাথে লাল টিক চিহ্ন দেওয়া হয়েছে যাতে আপনাদের বুঝতে সমস্যা না হয়। তারপরও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে নিচে কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন আমি আপনাদের সমাধান দিয়ে দেবো।






এছাড়া আপনি যদি অন্য নিয়মে করতে চান সেটার টেকনিকও দেখিয়ে দিচ্ছি নিচের স্ক্রিনশটে।





আশা করছি এই টিউটোরিয়ালটি আপনাদের সবার ভালো লেগেছে । যদি টিউটোরিয়ালটি ভালো লাগে এবং এটা হতে সামান্যতম উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই পোস্টে একটা লাইক এবং কমেন্ট করবেন । কারন আপনার একটা লাইক এবং কমেন্ট আমাকে অনুপ্রেরণা যোগাবে আমার পরবর্তী পোস্টের জন্য।

ধন্যবাদ আপনার মূল্যবান সময় অপচয় করে পোস্টটি পড়ার জন্য।

2 thoughts on "কেউ ফোন দিলে স্ক্রিনে টাচ না করেই তার ফোনটি কেটে দিন শুধুমাত্র ফোনের একটি বাটন ব্যবহার করে।"

  1. MD Shakib Hasan MD Shakib Hasan Author says:
    Valo


  2. Safaeit Hossain Safaeit Hossain Author says:
    প্রথমদিন এন্ড্রয়েড কেনার পর থেকেই এটা জানতাম, ২০১৪ সাল মে বি!😂

Leave a Reply