হেলো ফ্রেন্ডস, আমাদের সকলেরই অন্যের একাউন্টের পাসওয়ার্ড জানার একটা বদ অভ্যাস আছে। আমাদের ইচ্ছা হয় আমাদের ফ্রেন্ডদের একাউন্টের পাসওয়ার্ড জানার। ইচ্ছা হয় তাদের একাউন্ট এ লগইন করে তার এক্টিভিটিস দেখার। তো আজ আমি যে ট্রিক দেখাবো তাতে করে কারুর ফোনের পাসওয়ার্ড বা প্যার্টান জানা থাকলে তার অন্য সব একাউন্টের পাসওয়ার্ড জানা যাবে। তো আপনারও যদি এরকম বদ অভ্যাস থাকে আর যদি যার একাউন্টের পাসওয়ার্ড জানতে চান তার ফোনের পাসওয়ার্ড কিংবা প্যার্টান জানা থাকে তাহলে ঝাঁপিয়ে পড়ুন এই আর্টিকেল এর উপর।

যারা প্রযুক্তি নিয়ে ঘাটা ঘাটি করেন তারা নিশ্চই জানেন গুগলের অন্যান্য সার্ভিসের মতো একটি পাসওয়ার্ড ম্যানেজার ও আছে। ফোনে যতগুলো সাইটে অথবা অ্যাপে লগইন করা হয় তার সবগুলো একাউন্টের পাসওয়ার্ড গুগল সেই পাসওয়ার্ড ম্যানেজার এ সেভ করে রাখে। তো এই আর্টিকেল এ পাসওয়ার্ড দেখার যে পদ্ধতি দেখাবো সেটা এই পাসওয়ার্ড ম্যানেজার থেকেই। তাহলে নিচে স্টেপ বাই স্টেপ দেখে নিন।

আরো পড়ুন: গুগল অ্যাসিস্ট্যান্ট সারা দেবে শুধু মাত্র আপনার ভয়েসে

কিভাবে পাসওয়ার্ডগুলো দেখবেন

প্রথমেই আপনি যার একাউন্টের পাসওয়ার্ড দেখতে চান তার ফোনটা হতে নিয়ে ফোন আনলক করে ক্রোম ব্রাউজার ওপেন করুন।

এবার অ্যাড্রেস বারে এই লিংকটি লিখে এন্টার করুন।


এন্টার করার পর আপনার সামনে নিচের মত একটি পেজ আসবে যেখানে ওই ফোনে লগইন থাকা গুগল একাউন্ট এ যতগুলো সাইটের পাসওয়ার্ড সেভ করা আছে তার সবগুলো সাইটের লিংক এর লিস্ট দেখতে পাবেন। লিস্ট থেকে আপনি যে সাইটের পাসওয়ার্ড দেখতে চান সেই সাইটের লিংকে ক্লিক করুন।


লিংকে ক্লিক করার পর আপনাকে স্কিন লক দিয়ে ভেরিফাই করতে বলা হবে। আপনি জাস্ট কন্টিনিউ বাটনে ক্লিক করুন।


ক্লিক করার পর আপনি যে ফোন থেকে পাসওয়ার্ড দেখছেন সেই ফোনে যদি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকে তাহলে ফিঙ্গারপ্রিন্ট দিতে বলবে। কিন্তু আপনি তো আর কারুর ফিঙ্গারপ্রিন্ট নকল করতে পারেন না। তাই পাসওয়ার্ড বা প্যার্টান দেওয়ার জন্য “use screen lock” অপশনে ক্লিক করুন।


এবার আপনার সামনে যে পেজ আসবে সেখানে ওই ফোনের পাসওয়ার্ড কিংবা প্যার্টান দিয়ে এন্টার করুন। এই পেজে স্কিনশট ডিসেবল করা তাই স্কিনশট দিতে পারলাম না।
এন্টার করার পর আপনার সামনে নিচের মত পেজ আসবে যেখানে ওই সাইটের একাউন্টের ইমেইল অ্যাড্রেস এবং ডট আকারে পাসওয়ার্ড দেখতে পাবেন। পাসওয়ার্ড দেখার জন্য আই আইকন এ ক্লিক করুন তাহলে পাসওয়ার্ড দেখতে পাবেন।

এই একই পদ্ধতি অনুসরণ করে আপনি আপনার নিজের একাউন্টের ভুলে যাওয়া পাসওয়ার্ড দেখে নিতে পারবেন। যাওয়ার আগে একটা এলার্ট দিয়ে যাই “কখনোই নিজের ফোনে অন্য করার গুগল একাউন্ট লগইন করবেন না অথবা অন্য কারুর ফোনে নিজের একাউন্ট লগইন করবেন না। কেননা আপনার ফোন অন্য কারুর একাউন্ট লগইন করলে আপনার একাউন্টে সেভ থাকা পাসওয়ার্ডগুলো ওই একাউন্টে ও সেভ হয়ে যাবে। দ্বিতীয় ক্ষেত্রেও একই ব্যাপার। যদি ইমার্জেন্সী ক্ষেত্রে লগইন করতেই হয় তাহলে ইনকগনিটো ট্যাবে লগইন করবেন অথবা ক্রোম বাদে অন্য কোনো ব্রাউজারে লগইন করবেন” । আর্টিকেলটা কেমন হলো সেটা অবশ্যই কমেন্ট করে জানাবেন।

প্রযুক্তি বিষয়ক নতুন নতুন টিপস এবং ট্রিকস পেতে আমাদের TrickJal.xyz সাইটটি রেগুলার ভিজিট করুন এবং ফেসবুক এ আপডেট পেতে ট্রিকজালের fb.com/TrickJal ফেসবুক পেজটি লাইক করে দিন।

21 thoughts on "কারো ফোনের পাসওয়ার্ড জানা থাকলে তার সবগুলো একাউন্টের পাসওয়ার্ড জেনে নিন"

  1. Dip Dey - Walker #57341 Dip Dey - Walker #57341 Contributor says:
    Nice Deki Caj Kore Kina Tnx 😀
  2. Ashif k Ashif k Contributor says:
    supper alat.
  3. mdrazumiaR Contributor says:
    amon kichu post den jeno dure theke tar ojante password nite pari
  4. Oliullah Oliullah Contributor says:
    Karo website 0.freebasics.com a add kora ace . Thakle free internet system chalu korbo.
  5. Md Al-Amin Md Al-Amin Contributor says:
    সব ফোনে সেইম ভাবে কাজ করবেনা গুগল একাউন্ট লগিন দিতে বলবে।
  6. ShaRiar IMRAN ShaRiar IMRAN Contributor says:
    এটা অনেক আগে থেকে জানি,আর এটা শুধু পাসওয়ার্ড সেভ করে রাখলেই হবে।
  7. Sohel Rana Sohel Rana Contributor says:
    🤣😂🤣,,,,,,
  8. Mr.khan22 Mr.khan22 Contributor says:
    দুর্দান্ত
  9. আগে থেকেই জানি ভাইয়া।সুন্দর টপিক।

Leave a Reply