আপনার একই সাথে একাধিক শহরের টাইম এর খবর রাখতে হয়? এই প্রশ্নে অনেকেরই উত্তর হ্যা হতে পারে। একই সাথে একাধিক টাইম জোনের টাইম এর খবর রাখার অনেক কারণ থাকতে পারে। হতে পারে আপনার পরিবারের কেউ বা আপনার কোনো আত্মীয় বিদেশে থাকে, যদি থেকে থাকে তাহলে তার সাথে সঠিক সময়ে কমিউনিকেশন করার জন্য সেখানকার সময় আপনার জানা থাকাটা অনেক দরকারি। তাহলে যদি এমন হতো যে আমরা আমাদের মোবাইল ফোনে একই সাথে উভঁয় জায়গার সময় দেখতে পেতাম তাহলে কেমন হতো? অনেক ভালো, তাই নয় কি? তো বন্ধুরা আজকে এই আর্টিকেল এ আমি আপনাদের দেখাবো কিভাবে অ্যান্ড্রয়েড ফোনের হোম স্কিন এ একাধিক টাইম জোনের টাইম উইজেট যুক্ত করা যায়। তাহলে চলুন শুরু করা যাক।

How To Add Another Time Zone Time Widget On Android Home Screen?

কিভাবে করবেন

এই কাজ করার জন্য আমরা একটি ছোট্ট অ্যাপ এর সাহায্য নেবো। অ্যাপটির নাম ওয়ার্ল্ড ক্লোক। অ্যাপ এর সাইজ 2 মেগাবাইট এরও কম। তো প্রথমেই এই লিংকে গিয়ে অ্যাপটি ইনস্টল করুন। এবার নিচের স্টেপগুলো স্টেপ বাই স্টেপ ফলো করুন।
অ্যাপ ইন্সটল করার পর অ্যাপটি ওপেন করে নিচের মত ইন্টারফেস দেখতে পাবেন। অ্যাপ এ ডিফল্ট ভাবে তিনটি টাইম জোন এর টাইম দেওয়া থাকবে। আপনার কাজ হলো এই তিনটি টাইম এর উপর একটির পর একটিতে ক্লিক করে অপশন পেজ থেকে তিনটিই ডিলেট করে দেওয়া।
ডিলেট করা হলে মেনুতে ক্লিক করে অ্যাড নিউ ক্লক অপশন সিলেক্ট করুন। এবার আপনার সামনে সবগুলো টাইম জোন এবং শহরের নামের লিস্ট আসবে। এবার আপনি এই লিস্ট থেকে আপনার কাঙ্ক্ষিত শহরের নাম খুঁজে নিন অথবা সহজে খুঁজে পেতে সার্চ বক্স ইউজ করুন। খুঁজে পেলে সেটার উপর জাস্ট ক্লিক করুন তাহলেই টাইম জোন যুক্ত হয়ে যাবে।
টাইম জোন তো যুক্ত হয়ে গেলো এবার পালা টাইম এর উইজেট হোম স্কিন এ যুক্ত করা। টাইম এর উইজেট যুক্ত করার জন্য প্রথমেই ফোনের হোম স্কিন এ এসে হোম স্কিন এ লং প্রেস করার পর উইজেট অপশন সিলেক্ট করুন। উইজেট লিস্ট এর নিচের দিকে গিয়ে ওয়ার্ল্ড ক্লক অ্যাপটির উইজেট খুঁজে বের করে প্রেস এবং হোল্ড করে আপনার ইচ্ছামত জায়গায় উইজেট টি বসিয়ে দিন তাহলেই আপনার কাজ শেষ।
এছাড়াও আপনি অ্যাপটির মেনু থেকে সেটিংস এ গিয়ে উইজেট এর ফন্ট কালার, ব্যকগ্রাউন্ড কালার, ফন্ট সাইজ পরিবর্তন করা ছাড়াও আরো কিছু অ্যাডভান্সড অপশন পেয়ে যাবেন যেগুলো উইজেট টি কাস্টোমাইজ করার জন্য যথেষ্ট।

One thought on "অ্যান্ড্রয়েড ফোনে একাধিক টাইম জোন এর উইজেট যুক্ত করুন"

Leave a Reply