Android Tricks By YasirYcs

Tested Device

Device: Poco x3
Miui: 12 (eu)
Android: 10
Root: Yes

১ জুন ২০২১ এর আগ পর্যন্ত গুগল photos এর মধ্যে আনলিমিটেড ছবি এবং ভিডিও ব্যাকআপ রাখতে পারবে। কিন্তু একটি ছোট ভুলের কারণে এই আনলিমিটেড অফার লিমিটেড হতে পারে। এই আনলিমিটেড স্টোরেজ তখনই দেয়া হবে যদি ব্যাকআপ রাখা ছবি গুলো হাই কোয়ালিটি তে রাখা হয় অর্থাৎ একটু কম্প্রেস করে। (পিক্সেল ডিভাইসে অরিজিনাল) কিন্তু যে ভুলের কথা বললাম সেটি হল: যারা ইতিমধ্যে তাদের ডাটা গুলো অরিজিনিলা কোয়ালিটিতে আপলোড করে ফেলেছে তাদের গুগল ড্রাইভে ১৫ জিবি থেকে জায়গা কমে গিয়েছে এবং এইভাবে অরিজিনাল কুয়ালিটি তে রাখতে গেলে একসময় সম্পূর্ন জায়গায় ফুল হয়ে যাবে। কিন্তু চাইলে ব্যাকআপ রাখা ডাটাগুলো কম্প্রেস করে গুগল ড্রাইভে একদম খালি করে ফেলতে পার এবং তুমার ডাটা ও থাকবে জায়গা ও থাকবে।

GPhotos Original To High Quality

  • ধাপ-১ঃ
    প্রথমেই Photos Link এ যেতে হবে। গুগল ক্রোম ব্রাউজার ইউজ করলে ভালো সুবিধা পাবে।
  • ধাপ-২ঃ
    একটু নিচের দিকে স্ক্রল করলেই দেখতে পাবে Setting নামক একটি বাটন আছে সেখানে ক্লিক করো।
  • ধাপ-৩ঃ
    তারপর একটি পেজ ওপেন হবে এবং সেখানে দেখতে পাবে Recover নামে একটি বাটন এটি স্টোরেজ এর পাশে। এই অপশনটি শুধু তারাই দেখতে পারবে যারা তাদের গুগল Photos এ অরিজিনাল কোয়ালিটি তে ছবির ব্যাকআপ রেখেছিল।
  • ধাপ-৪ঃ
    Recover ক্লিক করে কম্প্রেস দিলে ছবি,ভিডিও কম্প্রেস হওয়া শুরু হবে এবং এটি অটোমেটিক অনলাইনে কাজ করে নিবে, তুমাকে আর কিছু করতে হবে না।
  • ধাপ-৫ঃ
    ছবির সাইজ ১৬ মেগা পিক্সেল এবং ভিডিও ১০৮০ পিক্সেল এ কনভার্ট হবে যদি এর চেয়ে বেশি রেজুলেশনের এর হয়ে থাকে।
  • ধাপ-৬ঃ
    এই কাজটি শুধুমাত্র একবার করা যাবে ২৪ ঘণ্টার মধ্যে। একবার কম্পপ্রেস করলে একসাথে সব ছবি কম্প্রেস হয় না আমার ২-৩ জিবি কম্প্রেস হয়ে স্টপ হয়ে গিয়েছে, অর্থাৎ এই কাজটি সিরিয়ালি ২-৩ দিন করতে হবে যদি স্টোরেজ একদম ফুল থাকে (১৫জিবি)

One thought on "Google Photos এর মধ্যে অরিজিনাল কোয়ালিটিতে রাখা ডাটাগুলো হাই কুয়ালিটিতে কনভার্ট করুন এবং গুগল ড্রাইভের স্পেইস খালি করুন। (GPhotos Unlimited Backup)"

  1. Akas Seikh Contributor says:
    ??? Board Kings গেমসটি দয়াকরে মোড করে শেয়ার করুন।
    ??? Roll গুলো যেনো ফ্রী পাওয়া যায়, দয়াকরে মোড করুন।

Leave a Reply