মেমোরিকার্ড বা হার্ডডিস্ক থেকে কোন ডাটা ডিলেট হয়ে গেলে তা রিকভার করার জন্য সাধারনত যে উইন্ডোজ সফটওয়্যার ব্যবহার করা হয়, তা দিয়ে এন্ড্রয়েড ফোনের ডাটা রিকভার করা যায় না। অর্থাৎ এন্ড্রয়েড ফোনের ইন্টারনাল মেমোরি থেকে সাধারন সফটওয়্যার দিয়ে হারিয়ে যাওয়া ডাটা রিকভার করা সম্ভব নয়। তার কারণ একটাই তা হলো সাধারনত ব্যবহার করা সফটওয়্যার গুলো ফোন মেমোরিতে এক্সেস করতে পারেনা। যার ফলে এন্ড্রয়েড ফোনের হারিয়ে যাওয়া ডাটা রিকভার করার জন্য ”এন্ড্রয়েড রিকভারি” সফটওয়্যার গুলো ব্যবহার করতে হয়।

তবে চলুন জেনে নেয় কিভাবে এন্ড্রয়েড রিকভারি সফটওয়্যার দিয়ে আপনার ফোনের ডাটা ফিরে পাবেন

 

এন্ড্রয়েড ফোনের হারিয়ে যাওয়া ডাটা রিকভার করার জন্য প্রথমে আমাদের Tenorshare এর Android Data Recovery সফটওয়্যারটি ডাউনলোড করে ইন্সটল করে নিতে হবে।

 

Mega Link

OR

Download Mirror 2

 

যেভাবে রেজিষ্ট্রেশন করবেন

Android Data Recovery রেজিষ্ট্রেশন করার জন্য প্রথমে সফটওয়্যারটি ইন্সটল করে ওপেন করুন।

 

উপরের চিহ্নিত জায়গায় ক্লিক করলে Register নামে একটি অপশন পাবেন তাতে ক্লিক করলে সফটওয়্যারটি রেজিষ্ট্রেশন করার জন্য ইমেল ও কি চাইবে। এখন আপনি আপনার কি-জেন ফাইলিটি ওপেন করলে ইমেল এবং কি পাবেন তা কপিপেস্ট করে রেজিষ্ট্রেশন করুন।

সফটওয়্যার রেজিষ্ট্রেশন সম্পূর্ণ হয়ে গেলে ডাটা কেবল দিয়ে আপনার ফোনটি পিসির সাথে কানেক্ট করুন। পূর্বের ছবিতে হয়তো লক্ষ করেছেন যে সফটওয়্যারটি ওপেন করার পর লিখা দেখাচ্ছে Connect Your Device to PC, অর্থাৎ আপনার মোবাইলটি কানেক্ট করার পরই আপনি পরের অপশন গুলো দেখতে পাবেন।

তো দেরি না করে আপনার মোবাইলটি কানেক্ট করুন। ফোন কানেক্ট করার পর আপনি নিচের ছবির মতো অপশন দেখতে পাবেন। এর জন্য ফোনে কোন পারমিশন চাইলে তা দিয়ে দিন।

 

 

এই কাজের জনয Developer Option টি  Enable রাখতে হবে

 

NOW ANDROID PHONE USER : 

 

Android User রা Dumpster Apps টির নামা শুনেছেন হয়ত । এই Apps টি আপনার Phone এ Install করা থাকলে আপনার জদি কন ডাটা ডিলিট হয়ে জায় তাহলে এই আপ্পস থেকে তা আবার রিকভার করতে পারবেন । কিন্তু এই আপ্স এর প্রিমিয়াম ভারশন টি প্লে স্টোরে ফ্রী তে পাবেন না । আমি নিছে এই অ্যাপ টির প্রিমিয়াম ভারশন টি দিয়ে দিলাম । লাগলে নামিয়ে নিন।

Click Here Download

চলুন এই অ্যাপ টির কিছু স্ক্রীনশট দেখে নেই।  খেয়াল করে দেখেন প্রিমিয়াম দেখাচ্ছে। আর আমার ফোন এর ডেলেট হয়ে জাওয়া ফাইল গুলা অ দেখাচ্ছে।

 

 

 

 

 

 

 

8 thoughts on "How To Recover Your Data From Your Android Phone! ডাটা রিকভার করার পদ্ধতি"

  1. Fahim Contributor says:
    Android এর Data Backup করা নিয়ে পোস্ট চাই একটা…🙃
  2. The Fighter Contributor says:
    suppose ami ekta movie remove kore dilam ,seta ki recover hobe?
  3. Limon Sarkar Contributor says:
    রাসেল ভাই উপরে দেখানো সেইম পিসির মতো কিভাবে অ্যান্ডয়েড ফোনেও ডাটা রিকভারি করবো প্লিজ এই নিয়ে দ্রুত একটা পোস্ট শেয়ার করুন প্লিজ 🙏🙏🥺
    আমার নোট ৭ প্রো ডিভাইস এর এমএক্স প্লেয়ার থেকে ভিডিওডার নামের একটি ফোল্ডার থেকে প্রায় ১০ জিবি এর মতো শুধু ভিডিও ই ডিলেট অয়ে গেছে গা 😭 ভুলে মার্ক করতে গিয়ে ডিলেট অইছে ।
    দয়াকরে দ্রুত শেয়ার কোইরেন?
  4. Limon Sarkar Contributor says:
    ইন্টারনাল মেমোরি থেকে ডিলেট অইছিল 💔😩
  5. Limon Sarkar Contributor says:
    আর এই ১৫ এমবির এপস কি ভাই ড্রাইভে‌ আপলোড দিলে‌ কি এমন‌ মহাভারত অশুদ্ধ হয়ে যাইতো।
    লিংক এ বহুত ঝামেলা 👎
    আই এম নট রোবোট ২ মিনিট ঝামেলা করাইছে‌ তাও কাজ‌ করে নাই 👎
    1. Rasel Author Post Creator says:
      Link Updated
  6. Limon Sarkar Contributor says:
    Don’t work it 👎
  7. Limon Sarkar Contributor says:
    একদমই কাজ করে না ভাই 🙄
    কোনো যেই সমস্ত ফাইলস আছে শুধু সেইগুলাই শো করে।

Leave a Reply