আমরা সবাই তো কম আর বেশি এন্ড্রয়েড ফোন ব্যবহার করি।আর এন্ড্রয়েড ফোন দিয়ে করা যায় না এমন কোন কাজ নেই।গান শুনা,মুভি দেখা,ছবি আকা,ছবি তুলা,ছবি সম্পাদনা করা,ভিডিও ইডিট করা সহ আরো অনেক কাজ করি।

কিন্ত এ সকল কাজের জন্য ভালো মানের একটি মেমরি কার্ড দরকার।বাজারে বিভিন্ন ব্রান্ডের মেমরি কার্ড পাওয়া যায়।কিন্ত একটু ভেবে দেখেন তো সব ব্রান্ডের মেমরী কার্ড কি ভালো?
অনেক সময় অনেকে অভিযোগ করে যে ফোন স্লো হয়ে গেছে,অথচ Ram Check করে দেখা যায় Ram খালি আছে কিন্তু ফোন তাও স্লো।আসলে ফোন স্লো হওয়ার পিছনে আপনার ফোন কিংবা ফোনের Ram দায়ী না।দায়ী হলো মেমরি কার্ড।আপনি যে মেমরি কার্ড ব্যবহার করছেন তা হয়তো ঠিক মতো কাজ করছে না।
তাই আমাদের সবার উচিত ভালো মানের মেমরি কার্ড কেনা,কিন্ত জানবেন কীভাবে যে কোনটা ভালো আর কোনটা খারাপ।চিন্তার কোন কারণ নেই,আজ এমন একটি এপ নিয়ে আসলাম এর মাধ্যমে খুব সহজেই মেমরি কার্ডের মান নির্ধারণ করতে পারবেন।
মূলত মেমরি কার্ডের মান নির্ধারণ করা হয় ক্লাস অনুযায়ী।আর ক্লাস মাপাই হলো এই এপের মূল কাজ।এপটির নাম হলোঃSD Tools Pro.নামের শেষে যেহেতু প্রো লাগানো আছে,সেহেতু বুঝতেই পারছেন এটি কোন ফ্রী ভার্সন নয়।মেমরী কার্ডের বিভিন্ন ক্লাস রয়েছেঃ

ক্লাস ২ [এর ডেটা রিড/রাইট করার ক্ষমতা ২ এম্বির মত]
ক্লাস ৪ [এর ডেটা রিড/রাইট করার ক্ষমতা ৪ এম্বির মত]

ক্লাস ১০ [এর ডেটা রিড/রাইট করার ক্ষমতা ১০ এম্বি বা তার থেকে বেশি এম্বির মত]

তো আর দেরী কেন?এখুনি নিচ থেকে এপটি নামিয়ে ফেলুন।

ডাউনলোড লিংকঃ

Click Here To Download

Bye.

One thought on "এবার একটি মাত্র‍্ Android অ্যাপ দিয়ে জেনে নিন অাপনার মেমোরি কার্ডের ক্লাস Speed কত? মেগা টিউন।"

  1. Anwar Hossain Ador Contributor says:
    Faltu app, don’t waste your data

Leave a Reply