কেমন আছেন সবাই আশাকরি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের সামনে নতুন একটি বিষয় নিয়ে হাজির হয়েছি।

আমরা যারা অ্যান্ড্রয়েড ইউজার তারা সবাই জনপ্রিয় সব অ্যাপ থেকে শুরু করে গেমস সফটওয়্যার ফ্রিতে ব্যাবহার করার জন্য একটু সময় পেলেই  গুগল প্লে ষ্টোর থেকে ঘুরে আসি । কিন্তু সমস্যা হল সব স্মাটফোনে গুগল প্লে ষ্টোর সাপোট করে না। তার মধ্যে নোকিয়া এক্স। বা নোকিয়া এক্স এল অন্যতম। স্মার্টফোন গুগলের প্লে স্টোর সাপোর্ট করে না তাদের একমাত্র ভরশা অন্য সব অ্যাপ স্টোর। তবে সেখানে সমস্যা একটা সেটা হল প্লে ষ্টোরে যে অ্যাপ গুলো পাওয়া যায় সেগুলো সেখানে থাকে না। একটি অ্যাপ ডাউনলোড করতে গেলে আরেকটা অ্যাপ ডাউনলোড হয়। এবং অ্যাপ ইন্সটল করতে অতিরিক্ত অ্যাডের ঝামেলা তো আছেই।
যারা এই সব ঝামেলাই পড়ছেন তাদের জন্য আজ আমার এই পোস্ট যাদের আজ থেকে প্রতিনিয়ত অ্যাপ বা গেমেস ডাউনলোড করতে যেয়ে এমন বিরক্তিকর ঝামেলায় হবে না। চলুন কথা না বাড়িয়ে দেখে নেয়া যাক গুগল প্লে ষ্টোরের বিকল্প অ্যাপ গুল নাম।

১। অ্যাপ ব্রাইন :  www.appbrain.com/
গুগল প্লে ষ্টোরের পরে যে অ্যাপ স্টোরটি অবস্থান করছে তাদের মধ্যে অন্যতম অ্যাপ স্টোর হল অ্যাপ ব্রাইন। অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য জনপ্রিয় সেরা অ্যাপ মার্কেট হল এই অ্যাপ ব্রাইন। এই অ্যাপ স্টোর টি শত ভাগ ভাইরস মুক্ত একটা অ্যাপ স্টোর যেখানে আপনি পাবেন অফুরন্ত সব অ্যাপ লাঞ্চার,গেমস। গুগল প্লে ষ্টোরের বিকল্প এই শক্তিশালী অ্যাপ ব্যাবহার করুন কোন রকম ঝামেলা ছাড়াই।

২। ১ মোবাইল : www.1mobile.com/

সবচেয়ে সহজ পদ্ধিতি হল উপায় আবিষ্কারক আরেকটি অ্যান্ড্রয়েড অ্যাপ স্টোর হল ১মোবাইল। গুগল প্লে স্টোর পরে এটি ২ নাম্বারে অবস্থান করছে জনপ্রিয় এই অ্যাপ স্টোর ১মোবাইল। পছন্দের সব অ্যাপ গেমস ফ্রি ডাউনলোড করার এক অসাধারণ মার্কেটপ্লেস “1mobile” যাদের গুগল প্লে বা “AppBrain” থেকে কোন অ্যাপ ডাউনলোড করতে সমস্যা হবে তাদের জন্য এটি এক অন্যতম সমাধান।

৩। রইড ব্যয় : https://www.roidbay.com/
জনপ্রিয় আরেকটি গুগল প্লে ষ্টোরের বিকল্প অ্যাপ স্টোর হল রইড ব্যয়। খুব অল্প সময়ে এটা জনপ্রিয়তা পেয়েছে অ্যান্ড্রয়েড ইউজারদের মাঝে। গুগল প্লে ষ্টোরের পরে ৩ নম্বারে অবস্থান করছে জনপ্রিয় অ্যাপ স্টোর রইড ব্যয়। এই অ্যাপ মার্কেটটি অন্যদের তুলনায় কোন অংশে কম না। আপনি প্রায় সব অ্যাপ বা গেমস’ই পাবেন এখানে যেগুলো গুগল প্লেতে আছে। ইউজার ফ্রেডলি চেহারা আপনাকে খুব সহজেই নিজের পছন্দের অ্যাপটি খুঁজে বের করার সুবিধা দিবে। সাথে আছে নতুন নতুন সব সার্চ কুয়েরি।

আজ এখানে শেষ করছি। সামনে আপনাদের কাছে আরও নতুন কিছু নিয়ে হাজির হব সেই পর্যন্ত ভাল থাকবেন।

4 thoughts on "গুগল প্লে ষ্টোরের বিকল্প সেরা ৩ টি অ্যাপ স্টোর !"

  1. অচেনা পাখি Contributor says:
    ধন্যবাদ মামাহ
  2. JIHAD KHAN Author Post Creator says:
    welcome
    1. JIHAD KHAN Author Post Creator says:
      welcome

Leave a Reply