আলোচনাঃ

আসসালামু আলাইকুম।কেমন আছেন সবাই?আশা করই সবাই ভাল আছেন আমিও আপনাদের দুয়ায় ভালই আছি।টিউনের হেডিং পড়েই সবাই বুঝে গেছেন আজ আপনাদের সাথে কি নিয়ে আলোচনা করতে যাচ্ছি।।হ্যা ঠিক তাই ই।আপনার ফোনের সকল ফন্ট মানে ডিফল্ট ফন্ট চেঞ্জ হয়ে এক সুন্দর ফন্টে পরিণত হয়ে যাবে।যে ফন্টের লুক আপনাকে মুগ্ধ করবে,ভালভাবে বুঝতে পিক গুলো দেখুন।চলুন শুরু করা যাক

বিস্তারিত :আমাদের অফিসিয়াল গ্রুপে অনেক মেম্বার ভাই ই টিউমেন্টে বা ইনবক্সে একটি সুন্দর বা ভাল বাংলা বা ইংলিশ ফন্টের লিংক দিতে বলেন।কারণ iFont বা Hifont বা অন্য ফন্ট অ্যাপ দিয়ে ফন্ট চেঞ্জ করেও সন্তুষ্ট হতে পারছেন না কারণ এতে বাংলা ফন্ট তো চেঞ্জ হয়না।এছাড়া এতে  ইংলিশ ফন্ট চেঞ্জ হয় ঠিকই কিন্তু মাঝেমাঝে বেশ কিছু সমস্যা দেখা দেয়।

তার মধ্যে অন্যতম সমস্যা হচ্ছে Opera Mini ফন্ট পেন্ডিং আবার একটু হার্ড ফন্ট ইন্সটল দিতে গিয়ে সেট ব্রিক!!! কিন্তু আজ যে ফন্ট টি পেশ করছি এটা কোন অ্যাপ নয় বরং এটা ফ্ল্যাশেবল জিপ ফাইল।এবং এই ফন্টের লুকিং এ আপনি মুগ্ধ হতে বাধ্য।প্রথমেই নিচের লিংক থেকে ফন্ট ফাইল টি ডাউনলোড করে নিন

ডাউনলোড লিংক:ডাউনলোড করতে ক্লিক করুন
সাইজ:৬.৭৬ এম্বি

ডাউনলোড করতে UC MINI Browser দিয়ে লিংকে গিয়ে Download Now এ ক্লিক করুন,অন্য পেজ এলে ব্যাক করে আবার ক্লিক করুন।পরের পেজে Click Here To Download এ ক্লিক করলেই শুরু হয়ে যাবে।

নিয়মাবলীঃ

এই জিপ ফাইল ফ্লাশ করার জন্য আপনার রুটেড ফোনে CWM করা থাকতে হবে। যাদের নেই তারা গুগলে “CWM For Seter Nam Model” লিখে সার্চ দিন,তাই CWM করার সকল নিয়মাবলী পেয়ে যাবেন।

CWM করা থাকলে ফোন অফ করে Power Button আর Volume + বাটন একসাথে চেপে ধরে রাখবেন এতে রিকোভারি মুড চলে আসবে।তারপর Install Zip From Sd Card এ ঢুকবেন।ক্লিক করার ক্ষেত্রে পাওয়ার বাটন আর উপর নিচ করতে ভলিউম বাটন ব্যবহার করবেন।

তারপর Choose Zip From Sd card এ ক্লিক করে ফন্ট জিপ ফাইল টি সিলেক্ট করে ইয়েস করে দিবেন।ইন্সটল হয়ে অটোমেটিক রিবুট হয়ে যাবে।আর ফোন অন হতেই দেখুন ম্যাজিক!এতে আপনার ডিফল্ট কিবোর্ড ও ফন্টের মতো হয়ে যাবে।মানে পুরো সিস্টেম ফন্ট চেঞ্জ!!!

বিঃদ্রঃ

যদিও এই পদ্ধতিতে সেট সাধারণত ব্রিক হয়না তবু সিস্টেম টাইপের কাজ এবং রুটেড ফোনের জন্য তাই সকল কাজ নিজ দায়িত্বে করবেন।
এছাড়া সকল রুটেড ফোনের জন্য অবশ্যই উচিত CWM/TWRP/CTR রিকোভারি করে ব্যাকআপ নিয়ে রাখা উচিত।আজকের মত এখানেই বিদায়।টিউন টি ভালোলাগলে শেয়ার করতে ভুলবেন না।কোন সমস্যা ফেস করলে জানাবেন,হেল্প করার চেষ্টা করবো।ধন্যবাদ সবাইকে।

ফেসবুকে আমিঃAshikur Rahman Khan

8 thoughts on "আপনার রুটেড ফোনের ফন্ট পরিবর্তন করুন সুন্দর একটি CWM/TWRP Flashable জিপ ফন্ট দ্বারা"

  1. iqbal6165 iqbal6165 Contributor says:
    আমি lava pixel v2+ ইউজ করি এটার ভার্সন 5.1 এটা রুট হচ্ছেনা। kingroot, iroot, framaroot etc এগুলা দিয়ে ট্রাই করলাম কিন্তু হচ্ছেনা। প্লিজ কেও পারলে কমেন্ট করেন!!


    1. Bloodriver_Raj Bloodriver_Raj Contributor says:
      eta korer por ager obosthai firte chaile ki korbo?
    2. Ashikur Rahman Khan Contributor Post Creator says:
      pc te kinroot die koren
  2. Bloodriver_Raj Bloodriver_Raj Contributor says:
    eta korer por ager obosthai firte chaile ki korbo?
    1. Ashikur Rahman Khan Contributor Post Creator says:
      ifont die default font click korlei hobe
  3. Bloodriver_Raj Bloodriver_Raj Contributor says:
    কই ভাই কিছুইতো হলনা।
    1. Ashikur Rahman Khan Contributor Post Creator says:
      ফ্লাশ মারছেন?
  4. Bloodriver_Raj Bloodriver_Raj Contributor says:
    হম মারলামতো কিন্তু কিছুইতো হলনা।

Leave a Reply