আসসালামু আলাইকুম ভাই ব্রাদার ,কেমন আছেন সবাই।আশাকরি সবাই ভালই আছেন।আমিও আল্লাহতালার রহমতে ভালই আছি।

আর হ্যা ভাল লাগলে যদি সেয়ার না করেন তাইলে কিন্তু খবর আছে হু।আবার মাইন্ড কইরেন না আমরা আমরাই তো ।

 


অ্যান্ড্রয়েড ডিভাইস চালানোর সময় অনেক সময় সেটের তাপমাত্রা বেড়ে যায় , যেটাকে ওভারহিটিং ইস্যু বলা হয় .. এটা অনেকেই ফেস করেন , এটা অ্যান্ড্রয়েড ডিভাইসগুলোর একটা কমন সমস্যা।

 

এখন প্রশ্ন হলো এমন কেন হয় ?? এটা আসলে নির্দিষ্ট করে বলাটা একটু কষ্টকর .. কারণ কোন একটি নির্দিষ্ট সেটের ওভারহিটিং ইস্যুর পিছে বেশ কয়েকটি কারণ থাকতে পারে .. যেমন , অপারেটিং সিস্টেমের কোন বাগ যেটার কারণে সিপিইউ প্রয়োজনের তুলনায় বেশি ব্যবহার হয় , এমন কোন অ্যাপ যেটা সিপিইউ কে ম্যাক্সিমাম লেভেলে ইউজ করে পাশাপাশি ডিভাইসের গ্রাফিক্স চিপের উপরেও চাপ ফেলে , চিপ হার্ডওয়্যার যেগুলো খুব বেশি চাপ নিতে পারে না , আপডেটের সময় কোন বাগ থেকে যাওয়া , কোম্পানী কতৃক ভালোভাবে সফটওয়্যার/ওএস কাস্টমাইজেশন না হওয়া ইত্যাদি .. যাই হোক , ডিভাইস গরম হয়ে গেলে খুব বেশিক্ষণ ব্যবহার করাটা কষ্টকর .. তাই এর সমাধান প্রয়োজন ..

 

ছোট্ট একটি অ্যাপ আছে , যেটার সাহায্যে দেখে নিতে পারেন কোন কোন অ্যাপগুলো আপনার সিপিইউ অতিরিক্ত ব্যবহার করে .. সেই অ্যাপগুলো বন্ধ করে দিলে কিছুটা উপকার পাবেন .. এছাড়াও ডিভাইস চার্জে দিয়ে কোন কাজ করা থেকে বিরত থাকা উচিত এবং সেটের অরিজিনাল ব্যাটারি ও চার্জার ইউজ করা ভালো .. এতে অনেক উপকার হয় .. যাই হোক , যে অ্যাপটির কথা বলছিলাম সেটা হলো Cooler Master .. সাইজও খুব বেশি না তাই ট্রাই করে দেখুন ..

 


ঝামেলাবিহীন ভাবে ডাউনলোড করতে চান?

তাহলে  ইউসি বা ফোনের ডিফল্ট ব্রাউজার ব্যাবহার করুন তারপর Create Download link এর নিচে একটি টিক চিহ্ন দেখতে পাবেন।টিক চিহ্ন তুলে দিয়ে Create Download link ক্লিক করুন।পরের পেজে Click here to download লেখায় ক্লিক করলেই ডাউনলোড শুরু হবে।অন্য কোন পেজে গেলে ফোনের ব্যাক বাটন চেপে আগের পেজে আসুন।


click

অনেক অনেক পেইড এবং দরকারি অ্যাপ পেতে এই লিংক ভিজিট করুন।


তাইলে আজ এই পর্যন্তই আবার দেখা হবে ।ভাল থাকুন সুস্থ্য থাকুন।কোন ভুল ত্রুটি থাকলে ক্ষমার চোখে দেখবেন।

এতোক্ষন সাথে থাকার জন্য ধন্যবাদ।কোন সমস্যা হলে কমেন্টে জানান।

 

One thought on "আপনার ফোন কি খুব গরম হয়?গরম কেন হয় এবং এর সমাধান দেখে নিন।"

Leave a Reply