Hello World!

কি অবস্থা সবার? আশা করছি সবাই অনেক ভালো আছেন। আজকের পোস্টে আমরা ৫টি এমন Advanced Photo Editing Apps এর কথা বলবো যেগুলো আপনাকে দিবে Pro Level এর Editing দক্ষতা! তাহলে চলুন দেরি না করে শুরু করা যাক আমাদের আজকের টপিক।

 

(১) App Name : Meitu

App Size : 123 MB

App developer : Meitu (China) Limited

App Released Date : 9 March 2011

Required OS : Android 6.0 and Up

App Link : Playstore

 

এই App টিতে আপনি অনেক ফিচার পেয়ে যাবেন। প্রথমেই কথা বলি Photo Editing Feature নিয়ে।

আপনি photo editor এ ক্লিক করলে এখানে আপনি দারুন দারুন প্রচুর Filter পেয়ে যাবেন ব্যবহার করার জন্যে।

এখানে আলাদা একটি স্টোরই আছে ফিল্টার এর জন্য। এরপর Auto তে ক্লিক করলে দেখতে পাবেন আপনার ছবিটিকে আরো সুন্দরভাবে পারফেক্ট করে তোলার জন্যে রয়েছে আরো কিছু ফিচার।

Smart Fx থেকে শুরু করে Landscape, portrait, food, location, plants, animals, objects আলাদা আলাদা রকমের effects রয়েছে।

এরপর Mosaic এ গেলে আপনি এখানে শত শত Mosaic Filter পাবেন। Trending থেকে শুরু করে VIP, Text, Patterns, Colours, Classic এবং more এ গেলে আরো পাবেন।

এরপর Edit Option এ গেলে Wallpaper Size থেকে শুরু করে Free Size, Square Size, 2:3, 3:2, 3:4, 4:3, 9:16, 16:9, correct – vertical, horizontal, center এবং এরই সাথে বিভিন্ন ডিগ্রিতে Rotate এর Basic Editing Option তো অবশ্যই পাবেন।

এরপর Toning এ গেলে আপনার ছবিতে থাকা মানুষটির Face সহ সম্পূর্ণ Body এর Toning টা আরো সুন্দর করে তুলতে পারবেন।

এখানে প্রচুর Templates, Filters রয়েছে। যারা ছবিতে Text এর কাজ বেশি করেন তাদের জন্যে এটি একটি Ideal App হতে পারে। কেননা এখানে আপনি অনেক Text Elements, Styles এবং Fonts পেয়ে যাবেন। এবং সেগুলো বিভিন্ন ভাষা, Effect, Style এর সাথে।

এখানে রয়েছে প্রচুর Stickers। Stickers এর জন্যে আলাদা একটি Shop ই আছে এখানে।

এরপর Background Option এ গেলে আপনার ডিভাইস এর সাইজ অনুযায়ী বিভিন্ন ধরনের Background Select করতে পারবেন।

এছাড়াও এখানে আছে Magic Brush। Art প্রিয় মানুষরা এর মাধ্যমে বিভিন্ন ধরনের drawing করতে পারবেন। প্রতিটা Brush Style ই Unique।

এছাড়াও এখানে Frames, Label, Blur, Cutout, Eraser, Creativity, Beautify Photo Enhancer এর Options ও পেয়ে যাবেন।

camera options এ গেলে প্রচুর ফিল্টার ও অন্যান্য অপশনের মাধ্যমে ছবি তুলতে পারবেন।

এছাড়াও এখানে আছে Video Editing এর Option। এখানে আপনি অনেক ভালো ভাবেই Video Editing করতে পারবেন। Basic To Advanced দুইভাবেই Video Editing এখানে সম্ভব।

শুধু তাই নয়, এই App এর সাহায্যে আপনি Video Retouch সহ Ai Art ও তৈরি করতে পারবেন। এছাড়াও আপনি আপনার Image Quality Low to HD করতে পারবেন।

Ai Portraits তৈরি করতে পারবেন। Male Retouching, Seamless Collage, Screenshot Collage, watermark removal, batch editing, Label, Hand Drawn এবং এছাড়াও পাবেন Anime Avatar তৈরি করার Option।

আরো আছে Tech Magic এবং বিভিন্ন ধরনের Tools। এক কথায় অসাধারন এই এপটি আপনাকে একের ভিতর সব মানে Ultimate Features অফার করছে। তাই অবশ্যই ব্যবহার করে দেখবেন।

 

এপটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলো ঃ

 

 

 

(২) App Name : Graphionica – ig story maker

App Size : 57.7 MB

App developer : Graphionica App

App Released Date : 11 December 2019

Required OS : Android 7.0 and up

App Link : Playstore

Instagram ব্যবহারকারীদের জন্যে একটি Ideal App হতে পারে এটি। এছাড়াও আপনি যদি Instagram ব্যবহারকারীদের মধ্যে নাও পড়েন তবুও সমস্যা নেই।

এই App টির মাধ্যমে আপনি বিভিন্ন ধরনের Stylish Photo Editing করতে পারবেন। এখানে Text Fonts থেকে শুরু করে এমন এমন ধরনের Style এবং ফিচার রয়েছে যা দেখে আপনি সত্যিই অবাক হয়ে যাবেন।

Instagram ব্যবহারকারীদের উদ্দেশ্যে বলছি এখানে আপনি অনেক সুন্দর সুন্দর Stickers, Filters, animation পেয়ে যাবেন যার মাধ্যমে আপনি আপনার Insta Story তেই হোক আর Upload করার মত ছবি হোক দুটোকেই অনেক সুন্দরভাবে সাজাতে পারবেন।

অবশ্যই Try করে দেখবেন App টিকে। আমার কাছে খুবই ভালো লেগেছে App টি।

 

এপটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলো ঃ

 

 

 

 

(৩) App Name : Photo Room

App Size : 45 MB

App developer : Photo Room Background Editor App

App Released Date : 16 December 2020

Required OS : Android 9.0 and Up

App Link : Playstore

আমার সবচেয়ে পছন্দের Photo Editing App গুলোর মধ্যে এই App সবসময়ই জায়গা করে রেখেছে। কেননা এই App টি প্রথমে ব্যবহার করে আমি নিজেই অনেক অবাক হয়ে গিয়েছিলাম।

যারা ছবির Background পাল্টাতে চান এবং remove.bg website এ গিয়ে hd quality তে background remove করতে পারছেন না তাদের জন্য এই অ্যাপটি অসাধারণ একটি অ্যাপ হতে চলেছে।

কেননা এই অ্যাপের সাহায্যে আপনি অনেক সুন্দর ভাবে ব্যাকগ্রাউন্ড এডিট করতে পারবেন। আপনি হাই কোয়ালিটিতে ব্যাকগ্রাউন্ড এডিট করতে পারবেন এই অ্যাপটির সাহায্যে।

এছাড়াও আপনি ব্যাকগ্রাউন্ড রিমুভ তো করতে পারছেনই, তার সাথে সাদাকালো ট্রান্সপারেন্ট বিভিন্নভাবে আপনার ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে তার সাথে নতুন ব্যাকগ্রাউন্ড অ্যাড করে দিতে পারবেন।

এছাড়াও ব্যাচ এডিটিং এর মাধ্যমে অনেকগুলো ছবিকে একসাথে নিয়ে একবারে সবগুলো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে দিতে পারবেন।

এছাড়াও এডজাস্ট ব্লার এমন বিভিন্ন ধরনের ফিচার ব্যবহার করে আপনার ছবিকে আরো আকর্ষণীয় করে তুলতে পারবেন। তাছাড়া এখানে বিভিন্ন ধরনের ফিল্টার ও এফেক্টও রয়েছে।

আপনি চাইলে এখানে বিভিন্ন ধরনের টেক্সট ও অ্যাড করতে পারবেন। আমার দেখা বেস্ট ব্যাকগ্রাউন্ড রিমুভাল এপ এটি।

 

এপটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলো ঃ

 

 

 

 

(৪) App Name : Pixelcut

App Size : 16 MB

App developer : Pixelcut Inc

App Released Date : 27 Sept 2021

Required OS : Android 6.0 and Up

App Link : Playstore

এই App টির মাধ্যমে আপনি অনেক কিছুই করতে পারবেন। এর মাধ্যমে আপনি background remove, magic eraser, artificial art, batch edit, colleges, product photo, profile photo, resize photo, filter, outline সবই করতে পারবেন।

এছাড়াও এখানে বিভিন্ন ধরনের ভিডিও টুলস পেয়ে যাবেন। video to gif, trim video, video speed, QR code ইত্যাদির অপশনও রয়েছে।

ব্যাকগ্রাউন্ড রিমুভ করার পর এর সাথে বিভিন্ন ধরনের ছবি টেক্সট ব্যাকগ্রাউন্ড যোগ করে নিতে পারবেন।

ক্যানভাস রিসাইজ করা থেকে শুরু করে বিভিন্ন ধরনের স্টিকার অ্যাড করতে পারবেন। অনেকগুলো আলাদা আলাদা লেয়ার নিয়ে কাজ করতে পারবেন।

ম্যাজিক ইরেজার এর মাধ্যমে বিভিন্ন ধরনের অবজেক্টকে রিমুভ করে দিতে পারবেন। batch edit এর মাধ্যমে একসাথে অনেকগুলো ছবিকে একসাথে নিয়ে এডিট করতে পারবেন।

এছাড়াও এই অ্যাপটির মাধ্যমে আপনি আলাদা করে প্রোফাইল পিকচার এডিট করতে পারবেন তার সাথে এর ব্যাকগ্রাউন্ড এডিট সহ অন্যান্য অনেক কিছু করতে পারবেন।

এছাড়াও এখানে অনেক ধরনের ফিচার রয়েছে। ছবির বিভিন্ন ফিল্টার সহ বিভিন্ন ধরনের আউটলাইন আপনি পরিবর্তন করতে পারবেন এই অ্যাপটির মাধ্যমে।

এছাড়াও এর সাথে ফটো এডিং এর পাশাপাশি আপনি ভিডিও এডিটিং ও করতে পারবেন। অসাধারণ একটি অ্যাপ অবশ্যই ট্রাই করে দেখবেন।

 

এপটির কিছু স্ক্রিনশটস দেওয়া হলো ঃ

 

 

 

(৫) App Name : Camera FV-5 & FV-5 Lite

App Size : 10 MB

App developer : FGAE Apps

App Released Date : 8 March 2012

Required OS : Android 4.3 and Up

App Link :Playstore

 

একটি ভালো ক্যামেরা এপ্লিকেশন সাজেস্ট করছি। যারা প্রো লেভেলের ছবি তুলতে ইচ্ছুক কিন্তু মোবাইলের ডিফল্ট ক্যামেরা অ্যাপ টি ততটা ভালো নয় তাদের জন্য এই অ্যাপটি সাজেস্ট করব।

এখানে আপনি প্রো লেভেলার তুলতে পারবেন অ্যাপটির মাধ্যমে। কেননা এখানে প্রতিটি photographic parameters গুলো adjustable।

exposure compensation, ISO, light metering mode, focus mode, white balance and program mode সব এখানে পেয়ে যাবেন।

এখানে DSLR এর মত viewfinder display রয়েছে। exposure time, aperture, stop display with av এবং bracketing settings ও আছে।

Full fledged exposure bracketing রয়েছে যেখানে ৩ থেকে ৭ টি ফ্রেম unlimited stops spacing, plus custom EV shifting এর মাধ্যমে ক্লিক করতে পারবেন।

আরো আছে Built-in intervalometer, Program and Speed-priority modes, long exposure support, Manual shutter speed, JPEG, true 16-bit RAW in DNG format এবং প্রতিটি Camera function আপনি ভলিউম কি দিয়েও কন্ট্রোল করতে পারবেন।

এছাড়াও আছে Digital zoom, Autoexposure (AE-L), Autofocus lock feature (AF-L), infinity focus modes, Autofocus, macro, touch-to-focus, true manual focus।

আপনি যদি সবকিছুর ব্যবহার সঠিকভাবে জানেন তাহলে আপনি অনেক ভালো ভালো ছবি তুলতে পারবেন এই এপ্লিকেশনটির সাহায্যে।
না জানলেও সমস্যা নেই। নিজে নিজে চেষ্টা করে করে সব শিখে নিতে পারবেন।

 

 

এপটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলো ঃ

 

 

তো আজকের মতো এখানেই শেষ করছি। দেখা হবে পরের কোনো পোস্টে। ততক্ষনের মতো ট্রিকবিডির সাথেই থাকুন। ধন্যবাদ।
THIS IS 4HS4N
LOGGING OUT……

Leave a Reply