Hello English: Learn English – ৩ মাসে ইংরেজি শিখুন ঘরে বসে

HELLO ENGLISH: LEARN ENGLISH” এনড্রয়েড অ্যাপটির কথা ইতিমধ্যে অনেকেই জানেন। এটি culturealley এর একটি ইংরেজি শেখার অ্যাপ। ট্রিকবিডিতে এটা নিয়ে আগেও পোস্ট হয়েছে । তবে আমি একটু বিম্তারিত বলব এই অ্যাপটি সম্পর্কে। আগে যারা পোস্ট করেছিলেন তাদের প্রতি পূর্ন সম্মান রেখেই আমি  পোস্টটি করছি।

মোবাইলে ইংরেজি শেখার কোনো অ্যাপ ইনস্টল করেননি এমন লোকের সংখ্যা খুবই কম । অনেকেই মোবাইলে ইংরেজি শেখার চেষ্টা করেছেন। কিন্তু বাস্তব অভিজ্ঞতা হচ্ছে কেউই দু-তিন দিন পর এর ধারে কাছেও যান না । বোরিং লাগে এই ধরনের অ্যাপস গুলা। কিন্তু এই HELLO ENGLISH অ্যাপসটি সত্যিই একদম আলাদা। গ্যারান্টি দিয়ে বলতে পারি আপনার যদি ইংরেজি শেখার ইচ্ছা থাকে তাহলে এই অ্যাপসটি আপনাকে আকর্ষন করবেই। এটির সবকটি ফিচারই অনেক আকর্ষনীয়। ফিচারগুলোর কথা নিচে এক এক করে বললাম-

দক্ষতা যাচাইঃ  অ্যাপসটি ওপেন করলেই এটি আপনার দক্ষতা যাচাই করবে। আপনি কি ইংরেজি একদমই পারেন না নাকি কিছুটা পারেন । আপনি যদি কিছুটা পারেন তাহলে এটি একটি Skill Test এর মাধ্যমে আপনার দক্ষতা যাচাই করবে। আর সেই অনুযায়িই আপনাকে লেসন দেবে অনুশীলন করার জন্য।

বাড়ির কাজঃ HELLO ENGLISH আপনাকে প্রতিদিনই কিছু বাড়ির কাজ দেবে। যা কমপ্লিট করলে আপনি কয়েন পাবেন যা পরবর্তিতে অন্য কাজে ব্যবহার করতে পারবেন।

HELLO ENGLISH

HELLO ENGLISH

৪০০ লেসনঃ অ্যাপসটিতে রয়েছে ৪০০ লেসন যার প্রত্যেকটিতেই ইংরেজির বিভিন্ন বিষয় অনুশীলন আর চর্চা করার সুযোগ পাবেন।

Hello English

Hello English

প্রাকটিস/চর্চাঃ  চর্চা ছাড়া কেউই সফল হতে পারেন না। এটা যদি বিশ্বাস করেন তাহলেই আপনি সফল হতে পারবেন। ইংরেজির ক্ষেত্রেও একই রকম। ইংরেজি যদি আপনি নিয়মিত চর্চা না করেন তাহলে আপনি কোনোদিনই শিখতে পারবেন না। আর HELLO ENGLISH এ ইংরেজি চর্চা করার জন্য রয়েছে অডিও কনভারসেশন , ইংরেজি আর্টিকেল পড়া, গেমস, ভিডিও দেখে উত্তর দেয়া, অডিও দেখে উত্তর দেয়া ,আর আছে কিছু বিখ্যাত বই। আপনি আর্টিকেল বা অডিও পড়ার সময় যে কোনো শব্দের উপর ক্লিক করলেই তার অর্থ পেয়ে যাবেন।

Hello English

Hello English

 

Hello English

Hello English

 

Hello English Audio

Hello English Audio

 

Hello English - Reading Books

Hello English – Reading Books

ভোকাবুলারিঃ   এই অ্যাপসটিতে রয়েছে ১০,০০০ এর উপরে শব্দ। যার প্রত্যেকটি বিশ্লেষন করে দেখানো।

Hello English - Vocabulary

Hello English – Vocabulary

Helpline: এখানে আপনি আপনার যেকোনো প্রশ্ন করতে পারেন। আরে মজার বিষয় হচ্ছে এই হেল্পলাইন থেকে আপনাকে প্রতিদিনই কিছু শব্দ, কিছু ইংরেজি টিপস পাঠাবে। যা আমার কাছে খুবই মজা লেগেছে।

 

Hello English - Helpline

Hello English – Helpline

 

DOWNLOAD

আমি আপনাদের অনুরোধ করব প্লে স্টোর থেকে অ্যাপসটি ইনস্টল করার জন্য । তারপরও কারও অনিচ্ছা থাকলে এই লিংক থেকে ডাউনলোড করতে পারেন।

বিদ্রঃ অ্যাপসটি চালানোর সময় ডাটা কানেকশন অন করে নিবেন। ৫০০-৬০০ কেবির মত ডাটা কাটতে পারে ।

আমার ওয়েবসাইটঃ world-music.in

6 thoughts on "HELLO ENGLISH ! Review – ইংরেজি শেখার সবচাইতে ভালো অ্যাপ। আপনাকে ইংরেজি শিখিয়েই ছাড়বে।"

  1. Maxtan Contributor says:
    এই এপ্স টি আসলেই ভালো)


  2. Nikhil Roy NIKHILROY Author says:
    আমি ও use kori
  3. saiful13405 Contributor says:
    ডাটা কানেকশন কি সব সময়েই দিতে হবে?
    1. Emon Khan Emon Khan Author Post Creator says:
      না। সব সময় অন করা লাগে না। লেসন গুলা একবার লোড হয়ে গেলে পরবর্তিতে আর ডাটা কানেকশন লাগে না। তবে অডিও বা ভিডিওর ক্ষেত্রে ডাটা লাগে। আর ডাটা কানেকশন অন থাকলে সবসময় আপডেটের মধ্যে থাকবেন। নতুন শব্দ পাবেন, টিপস পাবেন
    2. saiful13405 Contributor says:
      ধন্যবাদ। ভাল লেগেছে এপসটি।
    3. Emon Khan Emon Khan Author Post Creator says:
      আপনাকেও ধন্যবাদ। প্রতিদিন ব্যবহার করবেন। প্রতিদিনের লেসনগুলা কমপ্লিট করবেন। আর সাথে পেছনের কমপ্লিট করা লেসনগুলাও রিভিশন দেবেন। তাহলে আশাকরি ইংরেজি শিখতে আপনাকে আর কেউ আটকাতে পারবে না।

Leave a Reply