সামাজিক যোগাযোগমাধ্যম এখন প্রিজমা-জ্বরে আক্রান্ত। কিন্তু যাঁরা আইফোন ব্যবহার করেন, তাঁরাই শুধু এই অ্যাপ ব্যবহার করতে পারছেন। এ নিয়ে আক্ষেপ রয়েছে অ্যানড্রয়েড ব্যবহারকারীদের।

কারণ, স্মার্টফোন ব্যবহারকারীদের সিংহভাগই অ্যানড্রয়েড ব্যবহারকারী। তাই আইওএস-এ প্রিজমার সাফল্য দেখে এবার অ্যানড্রয়েডের জন্যও এই ফটো অ্যাপ তৈরি করা হচ্ছে। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য নেক্সট ওয়েব।

এরই মধ্যে প্রিজমার অ্যানড্রয়েড বেটা ভার্সন তৈরি করা হয়েছে। পোকেমন গো গেমের পাশাপাশি এই অ্যাপও দারুণ জনপ্রিয়তা পেয়েছে। অ্যানড্রয়েডচালিত স্মার্টফোনে প্রিজমার বেটা সংস্করণ চালাতে হলে প্রথমে যেতে হবে প্রিজমার ওয়েবসাইটে। সেখানে সাইনআপ করলে ব্যবহারকারীর ই-মেইল অ্যাকাউন্টে একটি লিংক পাঠানো হবে। সেই লিংকে ক্লিক করলে বেটা সংস্করণ ডাউনলোড করা যাবে।

আজ থেকেই অ্যানড্রয়েড ব্যবহারকারীরা এই সুবিধা পাবেন। প্রিজমা অ্যাপটির সহপ্রতিষ্ঠাতা অ্যালেক্সি মোইসিনকোভ জানিয়েছেন, তাঁরা ভিডিওতেও প্রিজমা নিয়ে আসার কাজ করছেন। এ ছাড়া ৩৬০ ডিগ্রি প্রিজমা ইমেজ তৈরির কাজও চলছে। ডিজিটাল আর্টে এটা একদম নতুন অভিজ্ঞতা হবে বলে জানিয়েছেন তাঁরা।

অ্যাপটির ইউজার ইন্টারফেস কিন্তু অ্যাপের কার্যপদ্ধতির মতো এত জটিল নয়। নিজের সদ্য তোলা কিংবা গ্যালারিতে জমে থাকা ছবিতে ব্যবহারকারীরা মোট ৩৩ রকমের ইফেক্ট যোগ করতে পারবে। ইম্প্রেশন, মোজাইক, গোথিকসহ নানা ধাঁচের ছবির আদলে পাল্টে ফেলা যাবে নিজের ছবিকে। আর এই ফিল্টারের তালিকা আরো বৃদ্ধি পাচ্ছে, সে আভাস দিয়েছে প্রিজমা।

স্মার্টফোনে তোলা ছবিকে রীতিমতো শিল্পীর আঁকা ছবিতে পরিণত করে ফেলে প্রিজমা অ্যাপটি। জুন মাসে মুক্তির পর এখন পর্যন্ত ৭৫ লাখ বার অ্যাপটি ডাউনলোড করা হয়েছে।

মোট চারজন নির্মাতার কারিগরি বিদ্যায় জন্ম নিয়েছে প্রিজমা। ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামসহ সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে প্রিজমার ফিল্টারযুক্ত ছবির রীতিমতো বন্যা বয়ে গেছে।

প্রিজমা ডাউনলোড করুন এখান থেকে

10 thoughts on "অ্যানড্রয়েডে আসছে প্রিজমা অ্যাপ"

  1. SaBa Udit Contributor says:
    tnx post ta update daoar jono
  2. king531 Contributor says:
    আগেই ডাউনলোড করা ছিল। কাজ করতে পারিনি। এখনো পারছিনা।
    এরকম লেখা আসে >>> thank you for trying beta. please wait official release……

    তাইলে কি এখনো রিলিজ হয়নাই??????

    1. OnToR Author says:
      সাইন আপ না করলে হবেনা।
    2. Azmi Contributor says:
      vai ki vhabe sing up korbo
    3. OnToR Author says:
      আমিও এ বেপারে সিউর না।
  3. SaBa Udit Contributor says:
    hm….amar o thank you for trying beta.
    please wait official release…asay ki korbo plz help me
  4. yeasin mia Contributor says:
    এটা already বের হয়ে গেছে
  5. Awal Molla Contributor says:
    আমার কাজ হয় না।
  6. Mamunor Rashid Contributor says:
    official release hoini ekhono playstore e jokhon ashbe tokhon kaj korte parben

Leave a Reply