আসসালামু’আলাইকুম

“ এন্ড্রোয়েড এ্যাপস সমগ্র” থেকে বহুল ব্যবহৃত কয়েকটি সোস্যাল নেটওয়্যার্কিং এ্যাপস এর আজ দ্বিতীয় পর্ব। গত পর্বে আমি Facebook, Twitter, Google plus এবং Instagram নিয়ে কথা বলেছি। এ পর্বে থাকছে আরও চারটি সোস্যাল নেটওয়্যার্কিং এ্যাপস। চলুন দেখে নিই তাদের পরিচয়।

  • LinkedIn

LinkedIn হল বিজনেস ক্লাস/ব্যবসায়িক শ্রেণির যোগাযোগ মাধ্যম। এখানে আপনার পেশাগত কাজকে তুলে ধরতে পারবেন। ভিবিন্ন কম্পানির সাথে যোগাযোগ করতে পারবেন। LinkedIn এ ভিবিন্ন চাকরি পোস্ট করা হয়ে থাকে তাই আপনি সরাসরি লিন্কডইন থেকে চাকরির আবেদন করতে পারবেন। LinkedIn আসলে ডেক্সটপ ভার্সনে ভাল চালানো যায়(আমি রিকমেন্ড করি)। তবুও OTG তে সবসময় কানেক্ট থাকতে আপনি এ্যাপ ব্যবহার করতে পারেন। Message, Profile update, job search ইত্যাদি সব ফিচারই পাবেন এ্যাপে।

সাইজ: 30MB, আমার প্রোফাইল: in/Himelchowdhury

  • Pinterest

ইউকে ভিত্তিক এই সোস্যাল নেটওয়্যার্কটি জনপ্রিয় ভিবিন্ন ক্রিয়েটিব কন্টেন্টের জন্য। ভাল মানের ওয়ালপেপার, রেসিপি, টি-সার্টস, ফ্যাসনের সামগ্রি ইত্যাদির আইডিয়া এবং ডেমু উভয়ই পাবেন Pinterestএ। Pinterest এর এন্ড্রোয়েড এ্যাপ খুবই ভাল মানের এবং গুছানো। সহজেই সার্চ, প্রোফাইল, বোর্ডে যাওয়া যায়। 

সাইজ: 10MB, আমার প্রোফাইল: hmlchy

  • Tumblr

Tumblr একটি সোস্যাল নেটওয়্যার্ক এবং ব্লগের সংমিশ্রন। এখানে আপনি ছবি, লম্বা আর্টিকল, ভিডিও, পুল ইত্যাদি ছাড়তে পারবেন। আপনি চাইলে একটি সাব-ডোমেইনও নিতে পারেন। Tumblr এর এন্ড্রোয়েড এ্যাপ মোটামোটি ভালই। ভাল ভাল ব্লগকে ফলো করতে পারবেন। সহজেই পোস্ট করতে Tumblr এর এ্যাপ আপনার ফোনে রাখতে পারবেন।

সাইজ: 22MB, আমার প্রোফাইল: truly awesome.Tumblr.com

  • Flickr

Yahoo-এর ফটো সেয়ারিং সাইট হল Flickr. Flickr পূর্বে অনেক জনপ্রিয় ছিল। আপনি চাইলে আপনার একাউন্টে ইমেইল করেও ফটো আপলোড করতে পারবেন। ফ্লিকারের ডিসকবার ট্যাব থেকে অনেক সুন্দর ছবি পাওয়া যায়। 

সাইজ: 12MB আমার প্রোফাইল: /photos/Himelchowdhury

3 thoughts on "এন্ড্রোয়েড এ্যাপস সমগ্র [পর্ব-০৭] :: বহুল ব্যবহৃত কয়েকটি সোস্যাল নেটওয়্যার্কিং এ্যাপস ২"

  1. sagor sarkars sagor sarkars Contributor says:
    parle….valo…kisu…dau….na…hole…asod…deor…darkar..ni…
  2. sagor sarkars sagor sarkars Contributor says:
    asob amra…sobi..jani…
  3. MOHAMMAD SOJIB Contributor says:
    ANDROID MOBILE দিয়ে সরাসরি ক্রিকেট খেলা দেখার কয়েকটা অ্যাপের নাম জানালে খুব উপকিত হব

Leave a Reply