আসসালামু’আলাইকুম
এটা “ এন্ড্রোয়েড এ্যাপস সমগ্র” এর ৮ম তম টিউন। সোস্যাল নেটওয়্যার্কিং এর এ্যাপের শেষ পর্ব এটি।  এ পর্বে আমি আরও কয়েকটি সোস্যাল নেটওয়্যার্কিং এ্যাপসের কথা বলব। গত পর্বের টিউনগুলো দেখতে আমার প্রোফাইল দেখুন।

  • Reddit

Reddit হল একটি বড় কমিউনিটি । এখানে যেকোন বিষয়ে আলাপ করতে পারবেন। আপনাকে একটি ত্রেড তৈরি করতে হবে। অন্যরা এটা দেখে মন্তব্য করবে। বিল গেটসের মত ব্যক্তিরাও রেডিট ইউজ করতে দেখা গেছে। রেডিট ওয়েস্টার্ন কান্ট্রি গুলোতে বেশি জনপ্রিয় ।

  • Plag

Plag একটি ভিন্ন ধর্মী সোস্যাল নেটওয়্যার্ক । এটি ফলোয়ার বা ফ্রেন্ডে বিশ্বাসী নয়। অর্থাৎ সব ইউজারই সবার পোস্ট দেখতেও পারে আবার নাও পারে। ভাল লাগলে উপরের দিকে সুওয়াইপ , ভাল না লাগলে নিচের দিকে সুওয়াইপ করতে হয়। এতে খবর ছড়িয়ে পড়ে। মজার বিষয় হল আপনার পোস্টটি কোথায় কোথায় গেল তা ম্যাপ বেজড এনিমেশন এর মাধ্যমে দেখতে পারবেন।

  • Beetalk

Beetalk একটি লোকেশন বেজড সোস্যাল নেটওয়্যার্ক । এই এ্যাপে আপনি একাউন্ট করার পর আপনার কাছের যারা এ্যাপটি ব্যব্যহার করে দেখতে পারবেন। এই এ্যাপ বাংলা ভাষায়ও ব্যব্যহার করা যায়। টাইমলাইন, IM, ফটো সেয়ারিং সহ অনেক ফিচারই এ্যাপটিতে আছে। 

  • Vk

Vk একটি রাশিয়ান সোস্যাল নেটওয়ার্ক। বিশ্বের সেরা ৫ টি  Social Network এর মধ্যে এটি একটি। এর ইউজার বেশিরভাগই ইস্টার্ন ইউরোপের এবং এশিয়ার। প্রায় ফেসবুকের মত এই Social Network-টিতে রয়েছে কমিউনিটি, পেজ, ভেরিফাইড একাউন্ট সিস্টেম। এর অন্যতম আকর্ষন এডভান্সড সার্চ দেয়ার সুবিধা। এর এ্যাপে প্রায় সব ফিচারই রয়েছে।

    ভাল লাগলে কমেন্টে জানাবেন । আমার ফেসবুক প্রোফাইল

    4 thoughts on "এন্ড্রোয়েড এ্যাপস সমগ্র [পর্ব-০৮] :: বহুল ব্যবহৃত কয়েকটি সোস্যাল নেটওয়্যার্কিং এ্যাপস ৩"

    1. Tapos Mojumdar Tapos Mojumdar Contributor says:
      ভালো লাগলো

    Leave a Reply