আসসালামু’আলাইকুম

এন্ড্রোয়েড এ্যাপস সমগ্র এর ১২তম পর্বে আপনাদের স্বাগতম। গত পর্বের ২ খন্ড আজ আমি তুলে ধরব। এখানে থাকছে আরও ৫টি হ্যাকিং-এর জন্য ব্যবহৃত এ্যাপস। চলুন দেখে নিই তাদের ব্রিফ ইনফো।

  • DroidSQLi

ওয়েভে ওয়েভসাইট হ্যাকের সবচেয়ে প্রচলিত হ্যাকিং এর মেথড হল SQL injection। Website এর SQL database এর একটি দূর্বলতাকে কাজে লাগিয়ে এডমিন প্যানেলের ইউজারনেম এবং পাসওয়ার্ড পাওয়া যায়। এক্সপার্ট হ্যাকাররা মেনুয়ালি তা করে থাকে তবে নভদের জন্য কিছু সফটওয়্যার রয়েছে। windows এর জন্য Habij, Linux এর জন্য SQL map(probably)। তারই একটি সিমপ্লিফাইড ভার্সন DroidSQLi রয়েছে এন্ড্রোয়েডের জন্য। নেট থেকে এর টিউটোরিয়াল দেখে নিতে পারেন।

  • Andro Hackbar

Website হ্যাক করার জন্য Firefox এর অন্যতম একটি এড-অন হল হ্যাকবার। সেই টুলের এন্ড্রোয়েড ভার্সন হল Andro Hackbar। যা দিয়ে দূর্বল ওয়েভসাইটে কয়েক ধরনের এট্যাক দেয়া যায়। যেমন SQL injection (7 types), XSS attack, LFI attack। এছাড়াও হ্যাকিং এর জন্য কয়েকটি গুরুত্বপূর্ণ ফিচারও দেয়া আছে এটাতে।

  • Packets Generator

    Website এ DDos এ্যাটাক দেয়ার জন্য ব্যবহৃত একটি এন্ড্রোয়েড টুল হল Packets Generator। অবশ্য তারা ডেস্ক্রিপশনে DDos কথাটি উল্লেখ করেনি কারন যদি উল্লেখ করত তাহলে প্লে-স্টোরে আর থাকতে পারত না। DDos মাধ্যমে প্রচুর পরিমানে ডাটা প্যাকেটস একটি সার্ভারে/সাইটে পাঠানু হয়। সার্ভার/সাইটটি তা সামলাতে না পেরে অকেজো/Unaccessible হয়ে পরে। তবে এর জন্য প্রয়োজন উচ্চ গতি সম্পন্ন ইন্টারনেট ও কয়েক ডজন কম্পিউটার। 

    • LOIC 

      Lower OrbitIon Cannon এর  সংক্ষিপ্ত রুপ LOIC হল এন্ড্রোয়েডের জন্য একটি DDos attacking tool। Windows/Linux এ ব্যবহৃত HOIC এর এন্ড্রোয়েড ভার্সনই ইলো Loic।

      • Android Nmap

        Nmap.org এর API ব্যবহার করে একটি unofficial এন্ড্রোয়েড ভার্সন সফটওয়্যার হলো Android Nmap। একটি ইউআরএলের ওপেন পোর্ট, পেলোড টাইম,  সার্ভার রেসপন্সিভিটি ইত্যাদি দেখতে Nmap ব্যবহার করা হয়। এর মাধ্যমে ফ্রি নেট বের করাও সম্ভব। 

        নতুন টেকনলজির আপডেট পেতে আমাকে টুইটারে ফলো করুন। Himel

        অথবা আমার ইউটিউভে চোখ রাখুন। Himel Chowdhury

        8 thoughts on "এন্ড্রোয়েড এ্যাপস সমগ্র [পর্ব-১২] :: হ্যাকিং-এর জন্য ব্যবহৃত এ্যাপস। ২"

        1. Nur Md Nirob Nur Md Nirob Author says:
          THANKS/
          WATING NEXT PART
        2. Mj hridoy Mj hridoy Subscriber says:
          যে সকল Contributor রা আমার মতো, trickbd te post করতে পারতেছেন না, তারা আমাদের সাইডে পোষ্ট করুন, → Tipshurry.cf রেজিস্ট্রেশন করলেই Author
        3. abir islam niloy abir islam niloy Contributor says:
          Bro. Apnar. facebook Id ta den?
        4. Rifat Rifat Contributor says:
          Vai Bcmon app diya kivaba wifi hack kor janan…

        Leave a Reply