সবাইকে সালাম ও শুভেচ্ছা । এটা আমার ২য় পুস্ট ট্রিকবিডিতে। আজকাল প্রায় সবারই ইউটিউব চ্যানেল আছে। যেখানে মজার মজার ভিডিও শেয়ার করেন। মজার মজার এই ভিডিওগুলা যদি ভাল ভাবে এডিট না করে তাহলে এর মজার নষ্ট হয়ে যায়। আবার অনেকেরই ল্যাপটপ ও ভাল কেমেরা নাই। তাই ল্যাপটপ ও কেমেরা ভাল না হলে কি ভাল ভিডিও বানাবেন না, তা কি হয়। ভাল Video Editor আর একটি Android মোবাইল থাকলেই ভাল ভিডিও সহজেই তৈরি করার যায়। তাই এই পুস্টি মূলত Video Editor এপ রিভিউ যার নাম PowerDirector।

আমি নিজেও ভিডিও এডিট বা তৈরির জন্য PoworDirector এপটি সবচেয়ে বেশি পছন্দ করি। যদিও আমাদের অনেকের ফোনে অনেকগুলি বিকল্প ভিডিও বানানোর অ্যাপ্লিকেশন আছে, তবে এটা ব্যবহার করে দেখতে পারেন। আমি নিশ্চিত এটা আপনার পছন্দ হবেই। এই এপটি Android স্মার্টফোন, ট্যাবলেট এবং উইন্ডোজ ট্যাবলেট-এর জন্য খুব চমৎকার। অতএব, যদি আপনি আপনার ডিভাইসের নেটিভ ভিডিও এডিটিং অ্যাপে যদি সন্তুষ্ট না হন, যা বেশিরভাগ এপেই তেমন ভাল ফাংশন প্রদান করে না। তাহলে পাওয়ারডিরেক্টর দিয়ে ভিডিও বানাতে খুব ভাল ও সমৃদ্ধ তথ্যবহুল ভিডিও বানানোর অভিজ্ঞতা পাবেন। গুগল প্লে স্টোর থেকে অনেক এপ ডাউনলোড করে দেখা যায়, কোন কোন মোবাইল ডিভাইসের মাধ্যমে ভিডিও তৈরির জন্য এর শক্তিশালী সেট লাগে। পাওয়ারডাইরেক্টর অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে দেখেছি, কম দামের ফোনেও সমানভাবে বৈচিত্রপূর্ণ ভিডিও শুটিং পোর্টফোলিওর জন্য উল্লেখযোগ্য একটি ভিডিও এডিটিং এপ ।

ব্যবহার সহজ ও ফাস্ট

এটার ফাংশন গুলা তেমন কঠিন না। সামান্য জ্ঞান থাকলেই প্রফেশনাল মানের ভিডিও বানাতে পারবেন এটা দিয়ে।
আপনি প্রথমবারের মতো এর ব্যবহারকারী হন অথবা ডেস্কটপ-স্তরের ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার ব্যবহার করেন। তাহলে পাওয়ারডাইরেক্টর অ্যাপটি আরো দ্রুত সময়ে উচ্চ মানের ভিডিও দ্রুত এডিট ও বানানোর কাজকে সহজ করে তোলবে।

একটি 3 মিনিটের ভিডিওটি সম্পূর্ণ করতে 5 মিনিটের বেশি সময় লাগে – তাই প্রক্রিয়ার সামান্য ডাউনটাইম আছে। এবং হ্যাঁ,আমাদের ফোন এর ইন্টারনাল মেমরি- ফোন মেমরি বা মেমরি কার্ড মধ্যে যে কোনো একটিতে ভিডিও সেইভ করতে পারবেন।

ডাউনলোড

প্লে স্টোর থেকে PowerDirector লিখে সার্চ এপটি ডাউনলোড পারবেন। এছাড়া এখনে Full Version / All Option Unlocked ডাউনলোড লিনক দিলাম। ডাউনলোড করে নিন আর যদি কোনো সমস্যা হয় ডাউনলোড করতে সেটের মেইন ব্রাউজার/গুগল ক্রোম ব্রাউজার ব্যবহার করেন। PowerDirector All Option Unlocked v.Apk

উপসংহার

স্মার্টফোনের দিয়ে ভিডিও এডিটিং করা এটা সহজ বেপার না। পাওয়ারডাইরেক্টর অ্যাপ্লিকেশনটি প্রফেশনাল-গ্রেড / ইউটিউবের ভিডিও তৈরি করার জন্য একটি ডিজিটাল ক্যামেরা এবং কম্পিউটার ব্যবহার করার প্রয়োজনটি দূর করে স্মার্টফোনের ক্ষমতা বাড়িয়েছে। স্মার্টফোন এবং পাওয়ারডাইরেক্টর অ্যাপ্লিকেশনটি আপনার কাছে থাকলে, ভিডিও এডিটের জন্য ক্যামেরা এবং ল্যাপটপের মধ্যে ঘুরে বেড়ানোর প্রয়োজন পড়বে না আশা করি।।

Leave a Reply