Hello Everyone!

এটা আমার প্রথম পোস্ট ট্রিকবিডিতে। এক সপ্তাহও হয়নি এখানে জয়েন করেছি তবে ভিওয়ার হিসেবে সাথে আছি অনেকদিন ধরে। আবারো তাই ধন্যবাদ দিতে চাই সাপোর্ট টিমকে যারা আমার অ্যাকাউন্টটিকে অ্যাপ্রুভ করেছেন। যেহেতু এটা আমার প্রথম পোস্ট তাই অন্যান্য অথরদের চেয়ে আমার পোস্ট লিখার অভিজ্ঞতা অনেক কম তাই ভুলত্রুটি ক্ষমাসুন্দর দ্রৃষ্টিতে দেখবেন।

আজ যে বিষয়টি নিয়ে আলোচনা করব তা হল ফোনের পাওয়ার বাটন না চেপে কি করে ফোনের ডিসপ্লে অন-অফ করা যায়। অ্যান্ড্রয়েড ফোন কিংবা স্মার্টফোন প্রায় সবদিক দিয়ে স্মার্ট হলেও একটি দিক দিয়ে ঘাটতি থেকেই গিয়েছে। তা হল পাওয়ার বাটনের ব্যবহার। অনেক সময় দেখা যায় যে অন্যান্য যন্ত্রপাতি নষ্ট না হলেও পাওয়ার বাটনটি সবার প্রথমে অকেজো হয়ে পরে। যার কারণে ব্যবহারকারীকে অনেক বড় একটি সমস্যায় পড়তে হয়। তাই স্ক্রিন অন-অফ অটোমেশন করা অত্যন্ত প্রয়োজনীয়। বিশেষত তাদের জন্যে যাদের স্মার্টফোন ছাড়া এক মুহূর্তও চলে না। আর এ কাজটি ‘Gravity Screen’ দিয়ে খুব সহজে ও কার্যকরীভাবে করা যায়।

যেকোনো অ্যাপ ব্যবহার করার পূর্বে সে অ্যাপটি ইন্সটল করা থাকতে হয়। তাই প্রথমে Play Store থেকে Gravity Screen লিখে সার্চ দিয়ে অ্যাপটি ইন্সটল করে নিবেন। এখানে লিংক দেয়ার প্রয়োজন নেই কেননা সবার ফোনেই প্লে স্টোর আছে বলে আমার মনে হয়। [তবে কিছু ফিচার্স রয়েছে যা শুধুমাত্র Pro ভার্সনেই পাওয়া যাবে, আমাদের বাঙালিদের যেহেতু টাকা বা Pro ভার্সন কিনার ইচ্ছা কোনোটাই নেই তাই আমি ক্র‍্যাক করা Pro ভার্সন (অ্যান্টিভাইরাস দিয়ে স্ক্যান করা) এর ডিরেক্ট লিংকটা দিয়ে দিলাম পোস্টের নিচে। দরকার হলে ডাউনলোড করতে পারেন।]
ইন্সটল হওয়ার পর যথারীতি অ্যাপটি ওপেন করুন।


Accept এ ক্লিক করে তাদের পলিসি অ্যাক্সেপ্ট করুন।


আবারো Accept এ ক্লিক করুন।


তারপর আরেকটি স্ক্রিন আসবে। যদি আপনি Smart Lock ব্যবহার করেন তাহলে Yes, আর না করে থাকলে No ক্লিক করুন। এটা একটি বাড়তি ফিচার তাই No ক্লিক করলে কোনো সমস্যা হবে না।


সব ঠিক থাকলে অ্যাপ ওপেন হবে। তারপর একটু স্ক্রল করে নিচে গেলে এরকম উপরের মতো একটি অপশন পাবেন। এটার কাজ হল ডিসপ্লে অফ হওয়ার কতক্ষণের মাঝে হাতে ফোন নিলে অটোমেটিক ডিসপ্লে অন হবে তা ঠিক করা। এখানে ডিফল্টভাবে ১০ মিনিট দেয়া থাকে। আপনার চাহিদা অনুযায়ী বাড়িয়ে বা কমিয়ে নিতে পারেন। এই না যে এটা অনুসারেই অ্যাপটি কাজ করবে, কেননা প্রায় সব ফোনেই এই অ্যাপ ব্যবহারের সময় যেকোনো সময় হাতে নিলে ডিসপ্লে অন হয়ে যাবে। তবে যাদের ফোনে তা হয় না তারা এটি বাড়িয়ে-কমিয়ে দেখতে পারেন [নরমাল ভার্সনে ১৫ মিনিট পর্যন্ত বাড়াতে পারবেন। Pro তে আনলিমিটেড।]


উপরের প্রথম অপশন হল Power Button Support, অর্থ্যাৎ এটি চালু করলে আপনি যখন ইচ্ছা করে পাওয়ার বাটন চেপে ডিসপ্লে অফ করবেন তখন আবার পাওয়ার বাটন চেপে ডিসপ্লে অন করার পূর্ব পর্যন্ত এ অ্যাপটি কাজ করা বন্ধ করে দিবে। দ্বিতীয় অপশনটি Headphone Support আর তৃতীয় অপশনটি কল করার সময় অ্যাপ কাজ করা-না করার অপশন। এই অ্যাপটিতে অনেকগুলো অপশন রয়েছে যারমধ্যে প্রধান কয়েকটি আমি দেখাচ্ছি। আরেকটি ভালো অপশন হল Any Direction (Flip Cover), যারা ফোনে ফ্লিপ কভার ব্যবহার করেন তারা এটা অন করতে পারেন। এটি সবার উপরের দিকে রয়েছে।


বামপাশের স্লাইড মেনুতে আরো অনেক সেটিংস দেখতে পাবেন। Exclude Apps এ গিয়ে কোন কোন অ্যাপসে ঢুকলে Gravity Screen কাজ করা অটোমেটিকভাবে বন্ধ করে দিবে তা সেট করা যায়। Special Settings এ আরো কিছু ইন্টারেস্টিং ফিচার্স রয়েছে।


এখানে বলে রাখা ভালো যে অ্যাপে ঢুকা ছাড়াও উপরের মত নোটিফিকেশন বার থেকে যেকোনো সময় অ্যাপটি অফ করে দেয়া যাবে।

● ডিরেক্ট ডাউনলোড লিংক —-> CLICK HERE!

উপরের লিংকটি যদি না কাজ করে তবে প্রথমে এই লিংকটিতে ক্লিক করে এবং তারপর Download Apk এ ক্লিক করে ডাউনলোড করতে পারেন —->
CLICK HERE!
(অ্যাড ফ্রী ডাউনলোড লিংক)

■ এটা যেহেতু আমার প্রথম পোস্ট তাই অথর রিকুয়েস্ট করতে হলে আরো দুটো পোস্ট করতে হবে। যা কিছু কারণে মনে হয় না আগামী ছয় মাসের মধ্যে করতে পারব। মাথায় পোস্ট করার মত অনেক বিষয় ঘুরপাক খেলেও এ বিষয়টা তেমন বাজে হয় নি আশা করি। আমার পরবর্তী পোস্টটি হবে Internet Speed Meter Pro নিয়ে। অনেকের ফোনে দেখলাম এটি ইন্সটল করতে গেলে Parsing Package Error দেখায়। এটির সমাধান নিয়েই পরবর্তী পোস্টটি করব ইনশাল্লাহ্। ?

? বড় কোনো ভুল হলে শুধরিয়ে দেবেন।

❤ সবাইকে ধন্যবাদ পোস্টটি পড়ার জন্যে।

15 thoughts on "[APP REVIEW] হাতে নেয়া – না নেয়ার মাধ্যমে নিয়ন্ত্রণ করুন আপনার ফোনের স্ক্রিন অন-অফ হওয়াকে!"

  1. Trickbd Support Moderator says:
    গুড পোষ্ট।
    1. সেইরকম পোস্ট।চালিয়ে যান।
      আরো কিছু মানসম্মত পোস্ট করুন,তাইলে মোডারেটর ভাই আপনাকে অথর/লেখক করে দিবে
    2. Trickbd Support Moderator says:
      হ্যাঁ।
      প্রথম পোষ্ট খুবই ভালো হয়েছে।
      তাই খুশি হয়ে উনাকে আমার পক্ষ থেকে ১০৳ বোনাস দিলাম।
  2. AsifAhmed Contributor says:
    অসাধারণ
    1. Kirito Contributor Post Creator says:
      ধন্যবাদ। 🙂
    1. Kirito Contributor Post Creator says:
      ধন্যবাদ।
  3. Shaheen Uddoula Author says:
    পোস্ট করার আগে একটু সোবাই দেখে নিবেন এই বিষয়ে পোস্ট আছে কি না।
    [এই ভুলটা অনেকে ইচ্ছে করেই করে, আপনার প্রতি আশা রইলো পোস্ট করার আগে একটু সার্চ করে দেখে নিবেন।]
    1. Kirito Contributor Post Creator says:
      জ্বী সাজেশনের জন্যে ধন্যবাদ।
  4. Anik Contributor says:
    সুন্দর এবং কাজের পোস্ট। শুধু একটা একটা জিনিস লক্ষ্য রাখতে হবে যে যেই অ্যাপটা ব্যবহার করব তা যেন কম Ram ব্যবহার করে নচেৎ চার্জ ক্ষয় বেশি হবে
    1. Kirito Contributor Post Creator says:
      আমার ফোনের ব্যাটারী ২০০০ মি.অ্যা. হলেও তেমন কোনো প্রভাব লক্ষ করি নি। তাছাড়া র‍্যাম ম্যানেজমেন্ট ভালো হলে কোনো সমস্যা হবে না আশা করি।
    2. Anik Contributor says:
      Ram ম্যানেজমেন্ট ভাল বলতে কী বুঝাচ্ছেন ভাই
  5. Kirito Contributor Post Creator says:
    আপগ্রেডেড অ্যান্ড্রয়েড ভার্সনগুলোতে র‍্যাম ম্যানেজমেন্ট সিস্টেম উন্নত থাকে। এতে যে অ্যাপসগুলো সারাক্ষণ র‍্যাম খরচ করে তার প্রভাব তেমন বোঝা যায় না। (ললিপপ এবং + ভার্সন পর্যন্ত এটা নিশ্চিত করেই বলতে পারি।)
  6. Cyber_Prince Author says:
    অসাধারণ
  7. YASIR-YCS Author says:
    পোস্ট ভালই হয়েছে অনেক কিন্তু আর পোস্ট করেননি কেন?

Leave a Reply