আজকে আমি একটি অসাধারণ অ্যান্ড্রয়েড সফটওয়্যারের রিভিউ নিয়ে হাজির হয়েছি। টাইটেল দেখে অনেকেই হয়তো বুঝে গেছেন সফটওয়্যারটি কিধরনের সফটওয়্যার বা কি কাজের সফটওয়্যার হতে পারে। আমাদের সবারই কোনো সময় বা কোনো কাজে মোবাইল সাইলেন্ট করতে হয়। যেমন সময় বলতে আমরা যারা মুসলমান, তারা প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামায পড়ি। এই পাঁচ ওয়াক্ত নামায পাঁচ সময়ে হয়। তাই তখন আমাদের মোবাইল সাইলেন্ট করতে হয়। আবার কাজ বলতে অফিসে সভা (মিটিং) করি তখন আমাদের মোবাইল সাইলেন্ট রাখতে হয়। তো অনেকসময় প্রতিদিন এই পাঁচ সময়ে অথবা কাজের সময়ে আমাদের মোবাইল সাইলেন্ট করতে মনে থাকেনা। আর এই মনে না থাকার কাজটিই এখন থেকে একটি সফটওয়্যার করবে যার নাম হচ্ছে Volume Scheduler Pro. এইবার চলুন নিচে থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নেই এবং কিছু স্ক্রিনশটের সাথে সফটওয়্যারটির ব্যবহার করা শিখে নেই।

প্রথমে Volume Scheduler Pro ভার্সন সফটওয়্যারটি এখানে ক্লিক করে ডাউনলোড করুন। তারপর সফটওয়্যারটি কিভাবে ব্যবহার করবেন তা জানতে বা দেখতে নিচের স্ক্রিনশটগুলো ফলো করুন।

সফটওয়্যারটি অপেন করুন তারপর উপরের স্ক্রিনশটের মত SKIP বাটনে ক্লিক করুন।

তারপর দেখুন উপরের স্ক্রিনশটের মত ডিফল্টভাবে OFFICE আর HOME সিডিউল দেওয়া আছে। আপনি এগুলো ইডিট অথবা ডিলেট করতে পারেন, এইজন্য এগুলোর উপর ক্লিক করুন। অথবা প্লাস (+) বাটনে ক্লিক করে নতুন সিডিউল তৈরি করুন।

তারপর দেখুন উপরের স্ক্রিনশটের মত আসছে এখানে আপনি ইডিট, কপি, ডিলেট ও অ্যাক্টিভ নাউ করতে পারবেন।

উপরের স্ক্রিনশটটি দেখুন, আমি পাঁচ ওয়াক্ত নামাযের একটা সিডিউল তৈরি করেছি। যার ফলে প্রতি পাঁচ ওয়াক্ত নামাযের সময় হলেই আমাকে মনে করিয়ে দিবে মোবাইল সাইলেন্ট করার জন্য।

যা দেখতে ঠিক উপরের স্ক্রিনশটের মত একটা অপশন আসবে। এইবার আপনি সাইলেন্ট করুন বা যা ইচ্ছে তা করে APPLY বাটনে ক্লিক করুন। ব্যাস! এইভাবেই আপনি সফটওয়্যারটি ব্যবহার করবেন। তবুও নিচে আরেকটি স্ক্রিনশট দিলাম, আপনাদের দেখানোর জন্য একটা সিডিউলের ভিতর কি কি অপশন আছে বা ইডিট করা যায়।

উপরের স্ক্রিনশটে দেখুন এখানে ভলিউম বাড়ানো-কমানোর অপশন, অ্যাক্টিভ হওয়ার সময়ের অপশন, রিংটোন এবং নোটিফিকেশনসহ ইত্যাদি অপশন রয়েছে।

বিঃ দ্রঃ মূলত সফটওয়্যারটি তৈরি করা হয়েছে বিভিন্ন কাজের সময় কাজ অনুযায়ী মোবাইলের ভলিউম কন্ট্রোল করার জন্য। সফটওয়্যারটির কাজ হচ্ছে আপনি কখন কি করেন অর্থাৎ কি কাজ আছে আপনার তা আপনাকে মনে করিয়ে দেওয়া এবং আপনি তখন আপনার ইচ্ছেমত ভলিউমের সকল অপশন কন্ট্রোল করতে পারবেন। আমি শুধু আপনাদেরকে এখানে নামাযের সময় নিয়ে বুঝিয়েছি। আপনারা অন্যান্য কাজের সময় অনুযায়ী কাজ ও কাজের নাম দিয়ে সিডিউল তৈরি করতে পারেন। এই সফটওয়্যারটির আরেকটি ফিচার হলো কাজের ধরণ হিসেবে আইকনও সেট করতে পারবেন। যার একটা স্ক্রিনশট নিচে দিলাম। এই স্ক্রিনশটটি দেখলেই সফটওয়্যারটি সম্পর্কে আপনার আরো ধারণা জন্মাবে।

সফটওয়্যারটি আসলেই অসাধারণ একটি সফটওয়্যার, যা আপনি ব্যবহার করলেই বুঝতে পারবেন। তার উপর আবার প্রো ভার্সন সফটওয়্যার, যা আমি আপনাদের সাথে ফ্রিতে শেয়ার করলাম।

সৌজন্যে : আমার নিজের তৈরি করা সকল পোস্ট পেতে আমার ব্লগসাইটে ভিজিট করতে পারেন। আমার ব্লগসাইট লিংক – www.OwnTips.ml এই ব্লগসাইটটিতে আমার সকল পোস্ট একসাথে পাবেন।

17 thoughts on "আপনার দেওয়া সময় অনুযায়ী মোবাইলের ভলিউম কন্ট্রোল করার জন্য আপনাকে মনে করিয়ে দিবে! (Pro Version Software)"

    1. Mahbub Pathan Author Post Creator says:
      thanks
    1. Mahbub Pathan Author Post Creator says:
      dhonnonad
    1. Mahbub Pathan Author Post Creator says:
      tnx
  1. Ábdùr Râhmåñ Contributor says:
    bortomane gonohare Facebook a 1month ar jonno likeblock hocce….ata ki 1month ar age kno babe unblock kora shombob kew parle ai niay post dan ate onekeyr upokar hobe
    1. Mahbub Pathan Author Post Creator says:
      dhonnobad
  2. Arshad Prottoy Contributor says:
    ভাল মানের পোস্ট।ধন্যবাদ।
    1. Mahbub Pathan Author Post Creator says:
      স্বাগতম।
  3. atik boss Contributor says:
    nice…..HDsongs.ml?
    1. Mahbub Pathan Author Post Creator says:
      thanks! spam korbena.
    1. Mahbub Pathan Author Post Creator says:
      dhonnobad
    1. Mahbub Pathan Author Post Creator says:
      mane?

Leave a Reply