আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন?আশা করি সবাই ভালো আছেন।আর আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।

Maya Apa
প্রযুক্তির যুগে নারীদের নানা সমস্যার সমাধান মিলছে স্মার্টফোন অ‍্যাপের মাধ্যমে।আর এই অ্যাপগুলো নারীদের জীবনকে অনেকটাই সহজ করে তুলেছে। এমন কয়েকটি অ্যাপের কথা থাকছে প্রতিবেদনটিতে।মায়াআপাআমাদের দেশের নারীরা অনেক ধরনের সমস্যায় ভোগেন। কিন্তু লজ্জা বা ভয়ে তা বলতে পারেন না। নারীদের এই সমস্যা দূর করতে রয়েছে ‘মায়াআপা’ নামক অ‍্যাপ।স্বাস্থ্যবিষয়ক তথ্যসহ এই অ্যাপে নারীদের বিভিন্ন সামাজিক ও আইনি পরামর্শ দেওয়ার ব্যবস্থা রয়েছে। অ‍্যাপটির উল্লেখ‍্যযোগ‍্য সুবিধা এতে পরিচয় গোপন রেখে নারীরা বিভিন্ন বিষয়ে সমস্যা সম্পর্কে প্রশ্ন করতে পারেন। ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে মিলবে বিনা পয়সায় সমাধান।

গুগল প্লেস্টোরে ৪.৪ রেটিং প্রাপ্ত অ‍্যাপটি এক লাখের অধিক ডাউনলোড হয়েছে।

ডাউনলোড লিঙ্কঃ

অ্যাপটার কিছু স্কিনসর্টঃ


স্তন ক‍্যান্সার শনাক্ত করতে অ‍্যাপ
স্তন ক্যান্সার একটি নীরব ঘাতক রোগ। এই রোগের লক্ষণগুলো যত দ্রুত ধরা পড়বে ততই বেশি সুযোগ পাওয়া যাবে পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসার।তবে অনেক নারীই স্তন ক‍্যান্সারের লক্ষণ সম্পর্কে জানেন না। বিষয়টি নিয়ে অনেকেই সচেতন নন। এছাড়া বিষয়গুলো নিয়ে আলাপ করতেও লজ্জা পান। এমন সমস্যা সমাধান করতে রয়েছে ‘চেকমেইট’ নামক মোবাইল অ‍্যাপ।‘চেকমেইট’ অ্যাপটির সাহায্যে নারীরা ঘরে বসেই স্তন ক্যান্সারের প্রাথমিক লক্ষণ সম্পর্কে জানতে পারবেন । ফলে নিজেই প্রাথমিক পরীক্ষা করতে পারবেন রোগটির। এ ছাড়াও প্রয়োজনে ডাক্তারের অ্যাপয়েনমেন্ট নেয়ার সুবিধাও পাওয়া যাবে এই অ্যাপে।অ‍্যাপটিতে রয়েছে রিমাইন্ডার অপশন। যা স্বাস্থ্যের চেকআপ করতে ব‍্যবহারকারীকে প্রতি মাসে মনে করিয়ে দেবে।

৪.৭ রেটিং প্রাপ্ত অ‍্যাপটি ৫ হাজারের বেশি ডাউনলোড হয়েছে গুগল প্লেস্টোর থেকে। এই ঠিকানা থেকে অ‍্যাপটি বিনামূল্যে ডাউনলোড করে ব‍্যবহার করা যাবে।

ডাউনলোড লিঙ্কঃ

অ্যাপটার কিছু স্কিনসর্টঃ


জমা-খরচের হিসাবের অ্যাপ
কর্মজীবী হোন কিংবা গৃহিণী, মাস শেষে টাকা-পয়সার হিসাব মেলানোর মতো গুরুদায়িত্ব বেশিরভাগ সময় নারীদের সামলাতে হয়। দিন শেষে অনেক খাতের খরচের হিসাব মনেও থাকে না। বিশেষ করে বড় লেনদেনের সময় তা নিয়ে কিছুটা হলেও ঝামেলা বাধে। তবে হাতে স্মার্টফোন থাকতে এত চিন্তা করার কিছু নেই।
টাকা-পয়সার হিসেবে রাখতে রয়েছে অ‍্যাপ। তেমনি একটি অ‍্যাপ হল ‘জমা-খরচ’। এতে প্রতিদিনের খরচ বা জমা টাকার সর্বশেষ হিসাব সংরক্ষণ করে রাখা যাবে। অ্যাপটিতে রয়েছে পাসওয়ার্ড সুবিধা। ফলে স্মার্টফোন অন্য কারও হাতে গেলেও ব্যবহারকারীর হিসাব থাকবে নিরাপদ। কত টাকা, কোন খাতে ব্যয় হলো তা সংরক্ষণ করা যাবে সহজ উপায়ে।

৪.৫ রেটিং প্রাপ্ত অ‍্যাপটি ৫০ হাজারের অধিক ডাউনলোড হয়েছে। এই ঠিকানা থেকে অ‍্যাপটি ডাউনলোড করে ব‍্যবহার করা যাবে।

ডাউনলোড লিঙ্কঃ

অ্যাপটার কিছু স্কিনসর্টঃ


রান্না শেখাতে অ‍্যাপ
রান্না নিয়ে প্রায় বিপাকে পড়েন অনেক নারী। তবে রান্না শেখার জন্য যেতে হবে না কোনো দক্ষ রাধুনির কাছে বা রাখতে হবে না কোন গৃহকর্মী। হাতে থাকা স্মার্ট ডিভাইসটিই হয়ে যাবে আপনার রান্না শেখার শিক্ষক। তেমনি একটি অ্যাপ্লিকেশন হলো ‘হাউ টু কুক এভরিথিং’। এই অ্যাপটি রান্নার মৌলিক জানাবে।

অ‍্যাপটিতে রয়েছে দুই হাজার রেসিপি। ব্যবহারকারীরা যেন সহজে বুঝতে পারে তাই প্রতিটি রেসিপিতে রয়েছে ছবি। অ্যাপটিতে চারশোর বেশি চিত্রের মাধ্যমের রেসিপির বর্ণনা দেয়া আছে। রান্নার প্রাথমিক অবস্থা, কাঁচামাল থেকে শুরু করে পরিবেশন পর্যন্ত কার্যক্রম অ্যাপটিতে তুলে ধরা হয়েছে।

৯.৯৯ মার্কিন ডলার মূল্যে এই অ‍্যাপটি এই ঠিকানা থেকে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করা যাবে।

ডাউনলোড লিঙ্কঃ

নাইকি ট্রেইনিং ক্লাব
বর্তমান সময়ে অনেক নারীই ফিটনেস সচেতন। কর্মব্যস্ত একজন নারী নিয়মিত জিমে যাওয়া বা বাইরে কসরত করার সুযোগ তেমন একটা পান না। তাদের জন্য ফিটনেস ধরে রাখতে চমৎকার একটি অ‍্যাপ হলো ‘নাইকি ট্রেনিং ক্লাব’।

অ‍্যাপটিতে ১০০টির বেশি ব‍্যায়ামের নির্দেশনা রয়েছে। ফলে নিজের এনার্জি লেভেলের সঙ্গে সামঞ্জস্য রেখে নারী এই অ্যাপ ব্যবহার করে ঘরেই ফিটনেস ধরে রাখার জন্য প্রয়োজনীয় ব্যায়ামগুলো সেরে নিতে পারবেন।

৪.৬ রেটিং প্রাপ্ত অ‍্যাপটি এক কোটির বেশি ডাউনলোড হয়েছে। এই ঠিকানা থেকে ডাউনলোড করে অ‍্যাপটি ব‍্যবহার করা যাবে।

ডাউনলোড লিঙ্কঃ

অ্যাপটার কিছু স্কিনসর্টঃ


রূপচর্চার জন্য অ‍্যাপ
রূপচর্চা করা অনেক নারীই শখের একটি কাজ। নামিদামী বিউটি পার্লারে না গিয়ে চাইলে স্মার্টফোন অ্যাপে পাওয়া যাবে রূপচর্চার নানা কৌশল। তেমনি একটি অ্যাপ হলো ‘মেকআপ টিপস ইন বাংলা’। ঘরে বসে মেকআপ করার নিয়মসহ মেকাপের বিভিন্ন খুঁটিনাটি বিষয় নিয়ে সাজিয়েছে অ্যাপটিতে ।

অ‍্যাপটি এই ঠিকানা থেকে বিনামূল্যে ডাউনলোড করে ব‍্যবহার করা যাবে।

ডাউনলোড লিঙ্কঃ

অ্যাপটার কিছু স্কিনসর্টঃ



আশা করি সবাই ভালো থাকবেন।নিত্য নতুন ট্রিক ও ইসলামিক পোস্ট পেতে ট্রিকবিডির সাথেই থাকুন।পরবর্তীতে আরো এরকম টিপস্ পেতে সাথেই থাকুন।
সকলের সুস্বাস্থ্য কামনা করি। সবাই ভালো থাকুন,সুস্থ থাকুন।

আশা করি কেউ খারাপ কমেন্ট করবেন না।কোন সমস্যা হলে কমেন্ট করে জানান।

আল্লাহ হাফেজ

যেকোন প্রয়োজনেঃ

4 thoughts on "[Hot]দেখে নিন যে অ্যাপ গুলো নারীদের জন্য তৈরী করা হয়েছে।কি কি সুবিধা থাকছে অ্যাপগুলো তে।"

    1. Md. Mahfuz Author Post Creator says:
      thx
    2. Md. Mahfuz Author Post Creator says:

Leave a Reply