আশা করি সকলেই ভালো আছেন। অনেক দিন আগে আমি FL Studio Mobile এর উপর ভিত্তি করে একটি পোষ্ট করেছিলাম।উক্ত পোষ্টে আমি ডাওনলোড এবং ইন্সটল করা পরিষ্কার ভাবে বুঝিয়ে দিয়েছি।যারা এখনো এই এপস টি ইন্সটল করেন নি বা এটার বিষয়ে কিছু জানেন না তারা আমার আগের পোষ্ট টি দেখে আসুন। দুর্ভাগ্য বশত ঐ পোষ্টে আমি যে লিংক টি শেয়ার করেছিলাম ঐ লিংক টি এখন আর কাজ করেনা তাই এই পোষ্টে আমি নতুন একটা লিংক দিব।সফটওয়্যার টি ডাওনলোড করতে এখানে ক্লিক করুন এবং নিচের ছবি গুলো অনুসরণ করুন।।।।।এখানে প্রথমে আপনাকে ১লেখা জায়গাটিতে ক্লিক করে apk টি ডাওনলোড করতে হবে পরে ২ লেখা জায়গাটিতে ক্লিক করে obb ফাইলটি ডাওনলোড করতে হবে।

এখন ধরুন আপনার ডাওনলোড করা শেষ। এখন কিভাবে ইন্সটল করতে হবে তা আমি আগের পোষ্ট এ বিশদ ভাবে আলোচনা করেছি তাই আমার আগের পোষ্ট টি অবশ্যই পড়ুন।
ধরুন আপনি সফল ভাবে ইন্সটল করেছেন। এবার আসি কাজের কথায় এর কাজ অনেক তা আমি আগেই বলেছি যেমন; নতুন মিউজিক বানানো,গান ডিজে বা রিমিক্স করা,উন্নত মানের পিয়ানো হিসেবে ব্যবহার করা এবং উপরের কোন কিছুতেই যদি আপনার দক্ষতা না থাকে তাহলে কারাওকের সাথে নিজে গান গেয়ে প্রফেশনাল গায়কদের মতো গান করতে পারবেন।
আর আজকের এই পোষ্টে আমি এটাই আলোচনা করবো যে,কিভবে Fl Studio Mobile দিয়ে গান রেকর্ড করা যায়।তাই সম্পূর্ন পোষ্টটি পড়তে থাকুন এবং নিচের ছবি গুলো ভালো ভাবে অনুসরণ করুন।
প্রথমে ইউটিউব থেকে বা ওয়েবসাইট থেকে একটি কারাওকে mp3 ফরম্যাট এ ডাওনলোড করুন। কারাওকে youtube এ ভুরি ভুরি।শুধু গানের নামের শেষে karaoke শব্দটা যোগ করলেই হবে।তারপর vidmate বা tubemate বা যেকোন ইউটিউব ভিডিও ডাওনলোডার দিয়ে mp3 ফরমাটে ডাওনলোড করবেন।

তারপর কারাওকে টি কপি করুন তারপর আপনার ফোন মেমোরি বা enternal storage এ দেখুন FLM User File নামে একটি ফোল্ডার আছে সেই ফোল্ডারে প্রবেশ করার পর আরো অনেক ফোল্ডার পাবেন তারপর My recording ফোল্ডারে প্রবেশ করুন এবং কারাওকে টি past করে দিন।
এবার এপস টি ওপেন করুন এবং ছবি গুলো অনুসরণ করুন।এটা হলো আপনার কারাওকে।
তারপর আবার + আইকনে ক্লিক করুন
উপরের ছবিতিতে দেখানো জায়গায় ক্লিক করার আগে খেয়াল করবেন যে আপনার এয়ারফোন যাতে লাগানো না থাকে এবং ফোনের সাউন্ড ফুল করে দিন
এবার রেকর্ড অন করে দিন এবং আপনার এয়ারফোন কানেক্ট করুন (বিঃদ্রঃ এয়ারফোন ছাড়া রেকর্ড করেবন না)

খেয়াল করুন ,এই অপশন টা চালু করে দিলে আপনি আপনার কথা সরাসরি চেক করতে পারবেন।আপনি এটা দিয়ে জাস্ট আপনার কন্ঠ টা সেট করে নিন।সাবধান রেকর্ড করার সময় এটা অবশ্যই অফ করে নিবেন।এবার ধরুন আপনার সব ঠিক আছে তাহলে শুরু করুন।এবার play আইকনে ক্লিক করলে রেকর্ড শুরু হবে এবং আপনার কারাওকে বাজতে থাকবে এবার আপনি বাজনার সাথে সম্পুর্ন গান গেয়ে শেষ করুন এবার ধরুন আপনার গান গাওয়া শেষ ।গান টা যাতে প্রফেশনাল দের মত শোনা যায় তার জন্য আপনার ভয়েছ এর মধ্যে ইফেক্ট দিতে হবে ।আর এর জন্য নিচের ছবিগুলো ফলো করুন উপরের ছবিটিতে দেখানো লাল বক্সে যত গুলো লেখা দেখছেন তা সবই এক একটা ইফেক্ট একগুলো একটা একটা করে সিলেক্ট করবেন একসাথে না।আগে একটা সিলেক্ট করে আপনার পছন্দ মত কমিয়ে বারিয়ে আরপর অন্য একটা ইফেক্ট সিলেক্ট করবেন।
ধরুন সব কাজ শেষ এবার গান টি সেভ করুনএখানে প্রথমে ১ লেখা জায়গায় ক্লিক করতে হবে তারপর ২ লেখা জায়গায় emty লেখা পরিবর্তন করে যেকোন একটা নাম দিন।আমি sd দিলাম।এবার ৩ লেখা জায়গায় ক্লিক করুন।
তারপর উপরের ছবির মত সেভ হবে ।কিছুক্ষন অপেক্ষা করতে হবে ।ধরুন সেভ হয়ে গেছে এবার খুজে বের করার পালা।এইতো সেই গান। এটা চাইলে কপি বা কাট করে অন্য কোথাও রাখতে পারেন।
কোন সমস্যা হলে কমেন্ট করুন। আজ এই পর্যন্তই আগামি পোষ্টে এই এপ্স এর অন্য কাজ নিয়ে হাজির হব।
প্রয়োজনে ফেইছবুকে আমিযারা পিয়ানো বাজানো শিখতে চান তারা আমার একমাত্র পিয়ানোর চ্যানেলBangla Pinao24 এ ঘুরে আসতে পারেন।
যারা Youtube দেখে পিয়ানো শিখেন তাদের অবশ্যই ভালো লাগবে আর ভালো লাগলে অবশ্যই সাবস্ক্রাইব করবেন।ধন্যবাদ সবাই কে এতো বড় পোষ্ট টি পড়ার জন্য
*****বাকি টিউন গুলো পেতে প্রতিদিন ট্রিকবিডি ভিজিট করুন।*****
[বিঃদ্রঃএই এপসটির সম্পুর্ন সাইজ ৭০০ এম্বির মতো তাই কেউ না বুঝে টাকা নষ্ট করবেন না।আর ডাওনলোড করার পর যদি ইন্সটলে কোন প্রবলেম হয় তাহলে ডিলেট না আমাকে একটি মেসেজ দিন ফেইছবুকে]

14 thoughts on "[No Root]এবার নিজেই শিল্পী হয়ে যান Fl Studio Mobile দিয়ে :(২য় খন্ড)"

  1. Ashikur Ashikur Contributor says:
    fokir ta ke??☺☺☺☺☺☺☺☺☺😃😃😃😃
    1. MD samir MD samir Author Post Creator says:
      ami vai
      1. Ashikur Ashikur Contributor says:
        ☺😃😃
  2. khokon53 khokon53 Contributor says:
    1 GB Ram Ar Phone A Cholba Ata?
  3. solohabib Contributor says:
    আপনার আইডিয়া ব্যবহার করে মানুষ গান বানানো না শিখে চুরি শিখবে।
  4. DjHasan DjHasan Contributor says:
    জানি তো ভাই
  5. DjHasan DjHasan Contributor says:
    পারলে Piano কিছু pack সহ কাজের কারার একটা পোষ্ট করেন
  6. khokon53 khokon53 Contributor says:
    clip volume control korbo kivaba?
  7. TARIIKUL TARIIKUL Contributor says:
    v 4.2.2 RAM 512 ai phone a hobe ai app?
  8. TARIIKUL TARIIKUL Contributor says:
    v 4.2.2 RAM 512 ai phone a hobe ai app?
  9. TARIIKUL TARIIKUL Contributor says:
    v 4.2.2 RAM 512 ai phone a hobe ai app?
  10. Alinchakma Contributor says:
    amar phone 1gb ram 8gb rom.but apkta valobabe support korena

Leave a Reply