Be a Trainer! Share your knowledge.

Home » Apps review » [Samsung Browser] এই ব্রাউজারের মারাত্মক সব ফিচার গোলো দেখে নিন। অনেক বড় পোস্ট ধৈর্য নিয়ে পড়ুন।[Full Post]

[Samsung Browser] এই ব্রাউজারের মারাত্মক সব ফিচার গোলো দেখে নিন। অনেক বড় পোস্ট ধৈর্য নিয়ে পড়ুন।[Full Post]

Open In AndroidApp

কোনো ভাল অ্যাপ এর রিভিউ এর সময় অ্যাপটি ভাল তা কীভাবে বুজাবেন? এর জন্য আপনাকে অন্য কোনো অ্যাপ এর সাথে তুলনা করতে হবে।তাছাড়া ভালভাবে অ্যাপ টি আপনাদের সামনে তুলে ধরা সম্ভব না। আমার একদিন কিংবা দুদিন নয়, অনেকদিনের ইচ্ছে এই অ্যাপ নিয়ে রিভিউ করব।অনেকদিন অপেক্ষা করেছি ট্রিকবিডিতে কেউ এ নিয়ে পোস্ট করে কিনা তা দেখার জন্য। কারণ আমি একটু অলস টাইপের। আমি এই অ্যাপ টির ফুল রিভিউ দিতে চায়।কারণ অ্যাপ টি আমার খুব ভাল লাগে। অ্যাপ টির রিভিউ দেয়ার আগে অ্যাপ টির ডিটেইলস গোলো জেনে নিই।

SAMSUMG BROWSER BETA

Sorry😥প্রথমে ভুলে অন্য অ্যাপ এর সাইজ দিয়ে দিয়েছিলাম। এই অ্যাপ এর সাইজ বড় হলেও ক্রোম এর মত স্লো/ল্যাগ হয় না। আমি নিজে দেখেছি ট্রাই করে।

অ্যাপ রিভিউ


জীবনে অনেক ব্রাউজার ব্যবহার করেছি। সব ব্রাউজারে সব ফিচার থাকে না। যেমন: কিছু ব্রাউজারে ক্লাউডে ফাইল আপলোড এর ব্যবস্থা থাকে কিছুতে থাকে না।ব্রাউজারের মধ্য যেসকল ব্রাউজার আছে সেগোলো বেশিরভাগ দেখতে একই মনে হলেও সবগোলোতে কোনো না কোনো ফিচার থাকে যা তাকে অন্য গোলো থেকে আলাদা করে। কিন্তু দৈনন্দিন প্রয়োজনে সাধারণত যেসকল ফিচার প্রয়োজন তা সব ব্রাউজারে থাকে। কিন্তু সমস্যা হলে ব্রাউজ করতে গেলে এমন সব ফিচার এর প্রয়োজন পরে যার কারণে যেকোনো ব্রাউজার ইউস করা যায় না। ফলে বেশিরভাগ ইউজার গুগল ক্রোম/ইউসি/পাফিন/মজিলা/অপেরা এইসব ব্রাউজার ইউস করে। কাউকে কোনো ব্রাউজার সাজেস্ট করতে বললে প্রথমে যে নাম শুনি তা হল গুগল ক্রোম। গুগল ক্রোম এর একটাই সমস্যা পেয়েছি তা হল ব্রাউজার টা কিছুটা স্লো।আর বিশেষ কোনো ফিচার নেই। আমার প্রিয় ব্রাউজারের মধ্য একটি হল সেমসাং ব্রাউজার। যখন ট্রিকবিডিতে কোনো নতুন ট্রিক দেয়া হয় তখন প্রায় দেখতে পাওয়া যায়, ডাউনলোড করতে, এই করতে, সেই করতে গুগল ক্রোম ব্যবহার করুন। কথাটা ঠিক। কারণ অনেক কাজ আছে যা ক্রোমে ভাল সাপোর্ট করে কিন্তু এমন না যে তা অন্য জায়গায় করে না।প্রথম আমি এই ব্রাউজার ব্যবহার করি E5 ফোনে।তারপরে আমার নোকিয়া ডিভাইসে ইন্সটল দেই। ভালই কাজ করে। এই অ্যাপ আমার স্লো টেবে ভালই স্পিডে কাজ করে যেখানে গুগল ক্রোম লোড হতে হতে ক্রেশ খায়।
রিভিউ মনে করে এতগোলো কথা বললাম😂। চলুন দেখা যাক অ্যাপ এ কি কি আছে।

App Feature


প্রথমত অ্যাপ এর ফিচার গোলো শর্টকাটে দেখে নি পরে বিস্তারিত বলছি।

  1. Add To Bookmarks
  2. Save Webpage
  3. Add To Homesreen
  4. Request Desktop Mode
  5. Night Mode
Extention

বিস্তারিত



Add To Bookmarks


সব সাধারণ ব্রাউজারের মত এই অপশন টি রয়েছে। এখানে যেকোনো ওয়েবপেইজ সেইভ করে রাখতে পারবেন। তাছাড়া কোনো একাউন্ট অ্যাড করে রাখার মাধ্যমে আপনার সেভ/বুকমার্ক করে রাখা পেইজগোলো সিংক করে ক্লাউড সার্ভারে
সেভ করে রাখতে পারবেন।পরে চাইলে যেকোনো ফোনে তা রিস্টোর করা যাবে। বলতে গেলে প্রায় ফুল অ্যাপ ডাটা বেকয়াপ হয়।

Save Webpage


এই অপশন টি অপেরাতে প্রথম দেখা। এতে আপনি চাইলে যেকোনো ওয়েবপেইজ সেইভ করে রাখতে পারবেন।আসলে বুকমার্ক আর পেইজ সেভ করে রাখার মধ্য তেমন কোনো পার্থক্য দেখলাম না।

Add To Homescreen


এই ফিচার টি আমার প্রিয়গোলো মধ্য একটি।যখন ব্রাউজারে প্রবেশ করি আমরা তখন কোনো সাইটে ঢুকার উদ্দেশ্য নিয়ে যায়। তাই ব্রাউজারে আসার পর সাইটের নাম টাইপ করে আমাদের কাজ করতে হয়। কিন্তু এখানে এই ফিচার টির মাধ্যমে
আপনি চাইলে যেকোনো ওয়েবপেইজ Homescreen এ সেইভ করে রাখতে পারবেন। যা কারণে Homescreen থেকে মাত্র একটি ক্লিক করে আপনি আপনার ওয়েবসাইটে চলে যাবেন। কষ্ট করে ব্রাউজার ওপেন টাইপ এইসব করতে হবে না।

Request To Desktop Mode


এই ফিচার ছোট বড় সব ব্রাউজারে থাকে।এতে আপনার ওয়েব পেইজ গোলো কম্পিউটারের মত করে লোড নিবে। ডেক্সটপে যেভাবে পেইজ লোড হয় সেভাবে সকল কাজ করতে পারবেন। এ নিয়ে বলার কিছু নেই।

Night Mode


এই মোড আজকাল ছোট বড় সব ব্রাউজারে অ্যাড করা হচ্ছে। তাই এটি এখন খুব কমন একটি জিনিস। এ নিয়ে বলার কিছু নেই। তবে চোখ রক্ষা করতে এর ব্যবহার করা যেতে পারে।

এইসব ছোট-বড় ফিচার সব ব্রাউজারে আছে। এবার আসি এর বিশেষ ফিচার গোলোতে।

Extention


এগোলো এই ব্রাউজারের বিশেষ ফিচার। যা ভাল লাগবে আশা করি।


Add Blocker(MAGIC)


প্রথমত আসি অ্যাড ব্লকারে। ব্রাউজারে এই বিশেষ ফিচার সবাই খুজে। অনেকে আবার তুলনা করে দেখে কোন ব্রাউজার ভালভাবে অ্যাড ব্লক করে।এই ব্রাউজারে নিজস্ব অ্যাড ব্লক থাকার পাশাপাশি আলাদা অ্যাড ব্লকার ডাউনলোড করে ব্রাউজারের সাথে অ্যাড করে।দিতে পারবেন।

এখানে লিস্টে দেখুন কতগোলো পাওয়ারফুল অ্যাড ব্লকার আছে। এখান থেকে যেকোনো একটি ডাউনলোড করে নিলেই হবে। তারপরে বুজবেন এর মজা কেমন। তাছাড়া আপনি চাইলে আপনার ইচ্ছেমত ডাউনলোড করে নিতে পারেন। এখানে একটি মজার বিষয় লক্ষ করেছি আমি,তা বলছি। এখানে যখন অ্যাড ব্লকার চালু করা হয় তখন ট্রিকবিডির পেইজ নিচের মত দেখায়। অ্যাড ফ্রী/কোনো অ্যাড ছাড়া।

কিন্তু অ্যাড ব্লক বন্ধ করার সাথেসাথে অ্যাড এসে ভরিয়ে ফেলবে পেইজ।কিন্তু মজার ব্যাপার হল এখানে আপনি ভালভাবে তাকালে একটি সার্চ বার দেখতে পারবেন। ট্রিকবিডির মোবাইল ভারশনে কোনো সার্চ বার আছে কিনা জানা নেই আমার কিন্তু অ্যাড ব্লকার ছাড়া এটি খুব ভালভাবেই কাজ করে।

QR Code Reader


এখানে এই ফিচার দিয়ে কেমেরার মাধ্যমে সকল প্রকার QR কোড স্কেন করতে পারবেন আপনি। এই ফিচার ইউসি মিনি তে আছে, তাই এটি তেমন বিশেষ কিছু না।

Secret Mode


এই মোড অন্যান্য ব্রাউজারে থাকা Incognito Mode এর মত হলেও এর বিশেষ অপশন টি হল পাসওয়ার্ড।হুম এই অপশনে পাসওয়ার্ড সেট করে আপনি আপনার কাজ করতে পারবেন। ফলে যদি কোনো প্রয়োজনীয় সাইটে কাজ থাকে বা ফেসবুকে তাহলে আপনি সহজেই এই মোড ইউস করে দেখতে পারেন।


Tracking Blocker


এর মাধ্যমে কাউকে আপনাকে ট্রেক করা থেকে বিরত রাখতে পারবেন। এটি কিছুটা ভিপিএন ইউস করে লুকিয়ে থাকার মত। কাযে লাগতে পারে।

Close By


এই ফিচার টি তেমন কিছু না। আবার অনেক ভাল। এর মাধ্যমে আপনার আশেপাশে থাকা লোকজন কি ব্রাউজ করছে তার উপর ভিত্তি করে ব্রাউজার আপনাকে সাজেস্ট করবে। এটি আমার ভাল লেগেছে।

Quick Menu


অন্যান্য সব ফিচারের থেকে এই ফিচার সব চেয়ে বেশি কাজে লাগে আমার। এর মাধ্যমে বেশ কিছু সেটিং এর শর্টকাট আপনি Floting 3 Dot Menu এর মাধ্যমে আপনার সামনে আনতে পারবেন। ফলে আপনার কোনো কিছুর প্রয়োজন হলে সেটিং এ যেতে হবে না। শর্টকাটে পেয়ে যাবেন। Night Mode,History, Font Size ইত্যাদি সেটিং সহজেই হাতের কাছে চলে আসবে। তবে Quick Menu তে ৪ টির বেশি সেটিং অ্যাড করা যায় না আমার মনে হয়।

Webpage Text Size


এই অপশন টি অন্যন্য ব্রাউজারে দেখিনি আমি।এটি দিয়ে আপনি খুব সহজে ওয়েব পেইজের টেক্স সাইজ সেট করতে পারবেন। সেকেন্ডের মধ্য আপনি সাইজ ছোট-বড় ইচ্ছেমত করতে পারবেন। অনেকে ছোট/আবার অনেকে বড় লেখা পছন্দ করে। ইচ্ছে মত করে নিতে পারবেন।এই অপশন টি Quick Setting এ পাবেন।


Video Assitant(*****)


সবচেয়ে কার্যকর এবং সবচেয়ে ভাল/সেরা যে ফিচার টি আছে তা হল এটি। এর মাধ্যমে যেকোনো ভিডিও অনলাইনে দেখার সময় তা Picture In Picture মোড এ গিয়ে দেখতে পারবেন। এর মানে হল Floting Window তে আপনার ভিডিও চলবে। Oreo তে এই অপশন টি থাক্লেও ইউটিউবে তা কাজ করে না( পে করতে হয়). কিন্তু এখানে অনেক সহজেই তা করতে পারবেন।
এই ফিচার Youtube সহ অন্যান্য স্ট্রিমিং সাইটের ক্ষেত্রে প্রযোজ্য। আমার ইউস করার জন্য সেরা ফিচার।


অন্যন্য ফিচারগোলো


শুধু এগোলো নই। অন্যন্য ফিচারের মধ্য সবগোলো এখনো দেখা হয়নি। তবে ছোট-খাট যেমন পাসওয়ার্ড সেভ করে রাখা। Email/Password অটো কম্পলিট করে রাখা ইত্যাদি সব রয়েছে এখানে। এর মাধ্যমে কোনো সাইটে একবার লগিন করে রাখলে এবং তা সেইভ করলে তা কখনো ভুলবে না এই ব্রাউজার। এর পাশাপাশি সার্চ করা ছোটখাট সব কি ওয়ার্ড সেভ করে এই ব্রাউজার।বলতে গেলে যেন AI সেট করা হয়েছে😂।

পোস্ট আরো বড় করার ইচ্ছা আমার। কিন্তু লেখার জন্য কিছু পাচ্ছিনা। তাই যদি পরে কিছু মনে পরে তবে অ্যাড করে দিব।
বি:দ্রলুল মার্কা কমেন্ট করা থেকে বিরত থাকুন, পাব্লিক প্লেস বলে কথা…

সম্পূর্ণ ক্রেডিট


আমার😌।
ভাই পোস্ট এর সাইজ দেখুন😅.

1 week ago (May 14, 2018)

About Author (42)

YASIR-YCS YASIR-YCS
author

Cool Is Me

43 responses to “[Samsung Browser] এই ব্রাউজারের মারাত্মক সব ফিচার গোলো দেখে নিন। অনেক বড় পোস্ট ধৈর্য নিয়ে পড়ুন।[Full Post]”

  1. ‌ Contributor says:

    পুরো রিভিউ পড়লাম। অনেক ভাল লিখেছেন।
    সব কিছু এত বিস্তারিত ফুটিয়ে তোলার জন্য অসংখ্য ধন্যবাদ 😍😘

  2. ‌ Contributor says:

    ভাইয়া,
    ফাইল সাইজ তো মিলে না।
    প্লে স্টোরে ৫০এমবি+ সাইজ।
    আপনার দেয়া তারিখ অনুযায়ী ApkMirror সাইটেও দেখি মার্চ ১৫,২০১৭ এর ফাইলটা ৫০এমবির মতো।
    আপনি কাউন্ডলি আপনার সেই ∓১৫ এমবির Apk ফাইলটা যেকোনো কোথাও আপলোড করে দিন, এবং সম্ভব হলে তা পোস্টে সংযুক্ত করুন।
    আমার লো কনফিগারেশনের ডিভাইস তাই বড় সাইজের ব্রাউজার ইউজ করা কষ্টসাধ্য 🙁

    পরিশেষে, ট্রিকবিডিতে অনেকদিন পর এত সুন্দর গোছালো ও বিস্তারিত ব্রাউজারের রিভিউ পেলাম। পোস্টটি লিখতে নিশ্চয় অনেক পরিশ্রম হয়েছে, তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

  3. Nur Md Nirob Nur Md Nirob Contributor says:

    অসাধারন ভাবে লিখছেন ৷ চালিয়ে যান ৷

  4. ‌ Contributor says:

    Can you share your apk file plz???App size is bigger than 50mb in playstore and other sites!

    • YASIR-YCS YASIR-YCS Author Post Creator says:

      কষ্ট দেয়ার জন্য খুবই Sorry. আপনার পেন্ডিং এ থাকা কমেন্ট পড়েছি। আসলে ভাই অ্যাপ সাইজ শেয়ার করতে গিয়ে Es File Maneger এর টা দিয়ে দিসি। ভুল ধরিয়ে দেয়ার জন্য ধন্যবাদ। প্লে স্টোরের সাইজ ঠিক আছে। তবে আপনি চাইলে টেস্ট করে দেখতে পারেন। আমার ১ জিবি পুরনো টেব ২০১৩ এর দিকের। ওখানে ভাল চলে সাইজ বড় হলেও।

      • ‌ Contributor says:

        রিপ্লাইয়ের জন্য ধন্যবাদ ভাইয়া। ট্রাই করে দেখলাম, ভালই লাগল ব্রাউজারটা। তবে কেন জানি আমার ডিভাইসে একটু ল্যাগ করতেছে, গুগল ক্রোম করে না। তবে ফিচারগুলা সত্যিই দারূন আর আপনার কাছ থেকে বিভিন্ন এপ্লিকেশনের এরকম বিস্তারিত রিভিউ পেলে খুব ভাল হবে 😍😘
        চালিয়ে যান, সাথে আছি 💘

  5. Shaheen Uddoula Shaheen Uddoula Author says:

    ☺…লেখনী দিক আরো উন্নত হলে আরো ভাল লাগতো।

  6. mohammad parvez mohammad parvez Author says:

    Asolei khub valo likhchen…Really awesome post

  7. Rifat Ahmed Rafi Rifat Ahmed Rafi Contributor says:

    অনেক আগেই পড়েছি।

  8. Mondol OZ Mondol OZ Author says:

    😁 amar to 39.25 MB laglo….By the way aps ta sei

  9. Safaeit Hossain Safaeit Hossain Author says:

    Ete Syncronization er babosta nei!

  10. Md. Mahfuz Md. Mahfuz Author says:

    কি ব্যাপার ব্রো তুমি নাকি আর পোস্ট করবে না…..

  11. Nc,,,,,but size ta aktu bashi..

  12. Muhammad Hasan Muhammad Hasan Contributor says:

    অ্যাপসটা অনেক স্টোরেজ দখল করে। প্রায় ৩০০এম্বি হয়ে যায়। আর ব্রাউজারে সিকিউরিটির কোনও কথা পাইনি তাই অনেক সাইট ব্রাউজিং করার সময় মনে খটকা লাগে যেটা chrome ইউজ করার সময় হয়না। তবে ব্যবহার করে দেখেছি extension features জাস্ট অসাম। আর পোস্ট ভাল হইছে👏

    • YASIR-YCS YASIR-YCS Author Post Creator says:

      Bro Chrome এর সাইজ টাও তো কম না। আর সিকুরিটির ব্যাপারে নিশ্চিন্তভাবে ব্রাউজ করতে পারেন।খটকা লাগার কিছু নেই😆

  13. Tanvir Rasel Tanvir Rasel Contributor says:

    Samsung s3 te support kore na

  14. Soyeb Khan Soyeb Khan Contributor says:

    অনেক সুন্দর পোস্ট… এভাবেই সবার এপ রিভিউ দেওয়া উচিৎ

  15. Piash Piash Contributor says:

    Amar to aita built in e dia ase

  16. Kirito Kirito Contributor says:

    Anime dekhen naki bro?

Leave a Reply

Switch To Desktop Version