বর্তমানে এন্ড্রয়েড ফোনের জনপ্রিয় মেসেজিং অ্যাপ ভাইবার তাদের নতুন সংস্করণ (৫.৫) উন্মুক্ত করেছে। অ্যাপটিকে আরো আকর্ষণীয় করে তুলতে যুক্ত করা হয়েছে নতুন নতুন ফিচার। ভাইবারের হেড অব প্রোডাক্ট অফির ইয়াল জানিয়েছেন, ‘আমরা গ্রাহকদের মতামত জেনেছি এবং এটা নিশ্চিত যে তারা ভাইবার উপভোগ করে এবং মেসেজিংএর চাইতেও বেশী কিছু প্রত্যাশা করে।’ ‘আমরা সারাবিশ্বের ক্রমবর্ধমান ইন্টারনেট ব্যাবহারকারীদের আন্তঃসংযোগ ঘটাতে ভাইবারকে একটি বৈশ্বিক প্লাটফরম হিসাবে প্রতিষ্ঠিত করতে চাই, বলেন অফির ইয়াল।

ভাইবারের নতুন সংস্করণের ফিচারগুলো:

ফোন নাম্বার ও কন্টেন্ট শেয়ারিং:

ভাইবারের সদ্য রিলিজ হওয়া সংস্করণে ফোনবুক থেকে ফোন নাম্বার শেয়ার করা যাবে। নাম্বারটি সঙ্গে যুক্ত ছবি এবং অন্যান্য তথ্যাদি সংযুক্ত হবে এবং গ্রহীতা সহজেই তা সংরক্ষণ করতে পারবেন। এছাড়াও নতুন এই ভার্সনটির মেসেজবক্সে কোনো লিংক পেস্ট করলে সেটি স্বয়ংক্রিয়ভাবে ওই সাইটটির ছবিসহ একটি প্রিভিউ তৈরি করবে। যার ফলে শেয়ারকৃত লিংকের হেডলাইন এক নজরে দেখে নেয়া যাবে।

নতুন ভিডিও কলিং ইন্টারফেস :

প্রতি মাসে প্রায় ২৫০ মিলিয়ন ভিডিও কল করা হয় ভাইবারে। বর্তমান ভার্সনে নতুন ভিডিও কলিং ইন্টারফেস যুক্ত করা হয়েছে। গ্রাহকেরা এখন তাদের কাঙ্খিত ভাইবার নাম্বারটির প্রোফাইল থেকে এবং সাম্প্রতিক কললিস্ট থেকে সরাসরি ভিডিও কল করতে পারবেন। কলিংয়ের ক্ষেত্রে আরেকটা গুরুত্বপূর্ণ বিষয় হলো ডাটা চার্জ। ভাইবারের বর্তমান ভার্সনটির ভিডিও এবং অডিও কলিং ফিচার এতটাই উন্নত করা হয়েছে যে নেটওয়ার্ক ক্যাটাগরি অনুযায়ী ডাটা ব্যবহৃত হবে। যেমন ৪জি এবং ওয়াইফাই নেটওয়ার্কে প্রতি মিনিট অডিও কলে ডাটা খরচ হয় ৪১৬ কিলোবাইট। আবার থ্রিজি নেটওয়ার্কে ১৫১ -২৪৪ কিলোবাইট/মিনিট এবং টুজি নেটওয়ার্কে ডাটা খরচ হবে মাত্র ৮৪ কিলোবাইট/মিনিট।

অ্যানিমেটেড স্টিকার :

চ্যাটিংয়ের জগতে অ্যানিমেটেড স্টিকার তুমুল জনপ্রিয়। এরই মধ্যে অ্যানিমেটেড স্টিকার উন্মুক্ত করার ক্ষেত্রে ভাইবার নতুন মাইলফলক অতিক্রম করেছে। পাঁচশ’র বেশী স্টিকার প্যাক এখন ভাইবারে যুক্ত হয়েছে। জনপ্রিয় স্টিকার প্যাকগুলো হলো VIOLET, EVE, LEGCT, RUDY ইত্যাদি।

উইন্ডোজ, ম্যাক, আইপ্যাড এ ভাইবার : ভাইবারের নতুন (৫.৫) ভার্সনটির এন্ড্রয়েড ফোন ছাড়াও অন্যান্য অপারেটিং সিস্টেমে ব্যাবহারের উপযোগী করা হয়েছে। এখন এন্ড্রয়েডচালিত ট্যাব, উইন্ডোজ, ম্যাক এবং আইপ্যাডে ভাইবার ব্যাবহার করা যাবে। এছাড়াও ভাইবারের বর্তমান এন্ড্রয়েড ট্যাবলেটের ইন্টারফেসে এখন আরো অধিক ধারণক্ষমতাসম্পন্ন কলিং স্ক্রিন আছে। পাবলিক চ্যাটরুমগুলো হালনাগাদ করা হয়েছে। উল্লেখ্য, বর্তমানে সারা বিশ্বে ১০০ মিলিয়নের বেশী মানুষ ভাইবার ব্যাবহার করে।

 

ধন্যবাদ।

2 thoughts on "Viber এর নতুন ভার্সন নিয়ে এলো আকর্ষণীয় ফিচার।"

  1. The Ordinary One Sahariaj Author says:
    Gd But Aro Ss Dile Valo Hoto


  2. Shohan Shohan Contributor says:
    ভাইবারে আরো অনেক সুবিধা আছে যেমন সিক্রেট চ্যাট তারপর আবার ছবি পাঠানোর সময় একটা নিদির্ষ্ট সময় দিয়ে পাঠালে প্রাপক দেখার পর পরেই ছবি গায়েব হয়ে যায়,এমনকি আপনি স্কিনশটও নিতে পারবেন না। ইউটিউব ভিডিও আপনি ভাইবারে প্লে করতে পারবেন,অ্যাপ থেকে বের না হয়েই । এখন নতুন যোগ হলো আরেকটি সুবিধা, এতে আপনি যেকোন অন্য ভাষার মেসেজ অনুবাদ করতে পারবেন।

    আমার মনে হয় অ্যাপটাকে যেরকম জনপ্রিয়তা পাওয়ার দরকার সেরকম এটা পায়নি।।।

Leave a Reply