আজকে আমি আপনাদের সামনে অ্যান্ড্রয়েড প্লাটফর্মের জন্য একটি দরকারি এবং কাজের QQ নামক ভিডিও প্লেয়ারের পোস্ট নিয়ে হাজির হয়েছি। আসলে আমরা যত অ্যান্ড্রয়েড ব্যবহারকারী আছি সকলেই ভিডিও প্লেয়ার হিসেবে MX ভিডিও প্লেয়ারটি ব্যবহার করে থাকি। কারণ প্লেয়ারটিতে গুরুত্বপূর্ণ এবং অনেক বেশী ফাংশন থাকাতে। তবে MX প্লেয়ারটি ব্যবহার করতে সফটওয়্যারটির আলাদা করে বিভিন্ন কোডেক সফটওয়্যার ডাউনলোড করতে হয়। তানাহলে বিভিন্ন ধরনের ভিডিও সাপোর্ট করে না, কিছুকিছু ভিডিও এর সাথে ভয়েসের মিল থাকে না, এইরকম নানা ধরনের সমস্যা। যা অনেক ঝামেলার ব্যাপার। তাই ঐসব ঝামেলা থেকে মুক্তি পেতে আজকের এই সিম্পল বা সাধারণ QQ ভিডিও প্লেয়ারটি ব্যবহার করতে পারেন। আজকের প্লেয়ারটিতে প্রায় কিছুটা MX প্লেয়ারের মত। তাই নিশ্চিন্তে আপনার মোবাইলে ভিডিও প্লেয়ার হিসেবে এই সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন। তবে হ্যাঁ! একটা কথা যতই আমি আজকের এই QQ প্লেয়ারটি সম্পর্কে আপনাদের বলিনা কেন, অ্যান্ড্রয়েডের জন্য ভিডিও প্লেয়ার হিসেবে MX প্লেয়ারই সেরা। তো চলুন নিচে থেকে আজকের এই QQ ভিডিও প্লেয়ারটির কিছু স্ক্রিনশট দেখে নেই এবং এর সম্পর্কে আরো বিস্তারিত জেনে নেই।

এই প্লেয়ারটিতে ভিডিও দেখার সময় আগে-পিছে টানাতে হলে MX প্লেয়ারের মতই ডানে-বামে টাচ্ করে তা করা যাবে। ব্রাইটনেস বাড়াতে বা কমাতে প্লেয়ারটির বাম পাশে উপরে নিচে টাচ্ করে তা করা যাবে। সাউন্ড বাড়াতে বা কমাতে প্লেয়ারটির ডান পাশে উপরে নিচে টাচ্ করে তা করা যাবে।

এছাড়াও আপনি এই প্লেয়ারটির মাধ্যমে ভিডিও চলাকালীন সময়ে ভিডিওর যেকোন জায়গায় স্ক্রিনশট নিতে পারবেন। ভিডিওর স্ক্রিনশট নিতে প্লেয়ারটির ডান পাশের উপরে বা নিচে দেখুন অপশন (তিন ডট) রয়েছে। সেখানে ক্লিক করলেই ঠিক উপরের স্ক্রিনশটের মত স্ক্রিনশট নেওয়ার অপশনসহ আরো কিছু অপশন আসবে। MX এর মত এটিতেও সাউন্ড ট্র্যাক এবং সাবটাইটেল সিস্টেম রয়েছে।

শেষ কথায় বলতে চাই আজকের এই QQ প্লেয়ারটি মোটামুটি কিছুটা MX প্লেয়ারের মতই। তাই আপনি চাইলে আপনার অ্যান্ড্রয়েড মোবাইলে এই সিম্পল বা সাধারণ ভিডিও প্লেয়ারটি ব্যবহার করে দেখতে পারেন।

সৌজন্যে – আমার ব্লগ সাইট – www.OwnTips.ml

9 thoughts on "অ্যান্ড্রয়েডের জন্য MX এর মত QQ ভিডিও প্লেয়ারটি দেখে নিতে পারেন!"

  1. Mojahid Mojahid Author says:
    আরো বিস্তারিত লিখলে ভাল হতো 👌
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      এটা সম্পর্কে তেমন বিস্তারিত বলার আর কিছু নেই। ধন্যবাদ।
      1. Mojahid Mojahid Author says:
        সেটিংয়ের অপশনগুলো এবং অন্যান্য ফিচার নিয়ে বলতে পারতেন।। আরো ss দিয়ে…
        1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
          আসলে এটাতে সেটিংসের কোনো অপশন নাই। আমি যা দেখাইছি তাই।
  2. ruhul45 ruhul45 Contributor says:
    ব্যাক রাউন্ড এ মিউজিক প্লে হয় না
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      আমিতো আগেই বলেছি mx প্লেয়ারের মত পুরোপুরি না মোটামুটি।
  3. Tamz Tamz Contributor says:
    কেউ Mx player pro → Latest Version 1.19.19 ডাউনলোড লিংক দিতে পারবেন কি?
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      গুগলে সার্চ দিয়ে দেখেন, পান কিনা।

Leave a Reply