ইউসি ব্রাউজার তার সেটিংস এ এড ব্লকার অপশন রেখে একদিকে যেমন বিভিন্ন সাইটের এড দেখা থেকে আমাদের রক্ষা করেছে, অন্যদিকে নিজেই বিরক্তিকর এড দিয়ে ইউজারদের উত্ত্যক্ত করে যাচ্ছে।

সবাই ভালো আছেন সেই প্রত্যাশা রেখেই শুরু করছি আজকের লেখালেখি, কিভাবে এই উত্ত্যক্ততা থেকে নিস্তার পেতে ইউসি ব্রাউজার থেকে বিরক্তিকর উদ্ভট ও দুষ্টু এড নটিফেকেশন অফ করবেন।

প্রথমে আপনি আপনার ইউসি ব্রাউজার ওপেন করে সেটিংস এ যান। সেখান থেকে নটিফিকেশন সেটিংস এ গেলে কতগুলো অপশন পাবেন, এগুলো সুইচ অন থাকলে অফ করে দিন। নিচে থাকা কুইক এক্সেস অপশনে প্রবেশ করে একই কাজ করুন। আপনি যদি ব্রাউজরটি নতুন ইন্সটল করে না থাকেন তবে সাইট নটিফিকেশন অপশন থেকে কতগুলো সাইটের নটিফিকেশন পারমিশন দেখতে পাবেন, ক্লিয়ার করে দিন।

এবার নটিফিকেশন সেটিংস থেকে বেরিয়ে এর ঠিক নিচে সার্চ সেটিংস অপশন দেখতে পাবেন। এখানে গিয়ে রিলেটেড সার্চেস অপশনটি সুইচ অফ করে দিন।

সার্চ সেটিংস থেকে বেরিয়ে এর নিচে থাকা ইউসি নিউজ সেটিংস এ প্রবেশ করুন। সাধারনত প্রথম ইন্সটলের পর এটা অনেক সময় সেটিংস এ থাকে না তাই এই অপশনটি না পেলে আপনার ব্রাউজারটি রিস্টার্ট করুন। এখন সেটিংস থেকে অপশনটি দেখতে পাবেন। ইউসি নিউজ সেটিংস এ গেলে ইউসি নিউজ ডিসপ্লে অপশন দেখতে পাবেন, পাশে থ্রি ডট থেকে অন থাকা অপশনটি অফ করে দিন। এতে আপনার ইউসি ব্রাউজারটি রিস্টার্ট পারমিশন চাইবে, একটু সময় নিয়ে রিস্টার্ট দিন।

পুনরায় প্রবেশের পর আপনি আর নটিফিকেশনে কোন দুষ্টু নিউজ পাবেন না কিন্তু ব্রাউজারের হোমস্ক্রিনে এখনও দুষ্টুমি চলছে। তাই আপনি হোমস্ক্রিন স্ক্রোল করে ম্যানেজ কার্ড অপশনে গিয়ে আপনার ইচ্ছেমত হোমস্ক্রিনে যা যা দেখতে না চান তা সুইচ অফ করে দিন। আমার পরমর্শ থাকবে আপনি বরং সবগুলো কার্ডই অফ করে দিন।

এভাবে আপনি আপনার ইউসি থেকে পাওয়া সকল প্রকার উদ্ভট ও দুষ্টু এড নটিফিকেশন থেকে রেহায় পেতে পারেন। আর এতো কষ্ট করে এই কাজটুকু করবেন কারন ইউসি ব্রাউজার আপনাকে অন্যান্য মোবাইল ব্রাউজার থেকে সহজ ডাউনলোড এবং গুরুত্বপুর্ন ইন্টারফেস প্রদান করে থাকে।

তাই যারা এতোদিন একটু কষ্ট করে নিজ দায়িত্বে অপশনগুলো খুজে নিয়ে এই এড নটিফেকেশন অফ করতে পারেননি কিন্তু বিরক্তিতে ভুগছিলেন তাদের জন্য এটা আরামদায়ক হতে পারে।

দুষ্টুমি মুক্ত ইন্টারনেট দুনিয়া ব্রাউজ করুন সেই কামনায় আজকের মত এখানেই শেষ করছি। ভালো থাকুন, ভালো রাখুন।

8 thoughts on "ইউসি ব্রাউজার থেকে বিরক্তিকর উদ্ভট ও দুষ্টু বিজ্ঞাপন বন্ধ করুন"

  1. Ashik Contributor says:
    এ ধরনের দুষ্টু app us না করাই ভালো?
    1. SHAREEF Author Post Creator says:
      সবখানেই তো দুষ্টুমি আছে, এগুলো বন্ধ করেই চলতে হবে।
  2. Shadin Contributor says:
    Google Chrome & Opera Mini ই সেরা।
    এরকম দুষ্টু ব্রাউজারের কাজই দুষ্টুমি।
  3. Shadin Contributor says:
    Google Chrome & Opera Mini ই সেরা।
    এরকম দুষ্টু ব্রাউজারের কাজই দুষ্টুমি।
    তবুও ভালো লিখছেন।
    1. SHAREEF Author Post Creator says:
      ক্রোমে অতিরিক্ত ডাটা খরচ ও অপেরাতে জাভাস্ক্রিপ্ট সাপোর্ট কম পাওয়া যায়, তাছাড়া এরাও দুষ্টুমি করে। তাই ইউসি খুব খারাপ নয়। ধন্যবাদ।
    2. Shadin Contributor says:
      ক্রোমে Data saver অপশন চালু রাখলে ডাটা কম কাটে।
  4. Somrut Author says:
    দুষিত ব্রাউজার তো দুষ্টুমি করবেই। ?

Leave a Reply