আসসালামু আলাইকুম। প্রিয় বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন, আশা করি খুব ভাল আছেন এবং আগামি তে যেন সব সময় ভালো থাকেন এই কামনা রইলো। এন্ড্রয়েড একটি ওপেন সোর্স অপারেটিং সিস্টেম আমরা সবাই জানি। আর এটার মজা টা এখানেই। যেমন আমরা আমাদের ইচ্ছা মতো ROM চেঞ্জ করতে পারি। যেমন আমি প্রায় প্রতি মাসেই রম পাল্টাই। আর রম পাল্টাতে গেলে অথবা ডিভাইস এ কোন রকম মডিফাই করতে গেলে সবার আগে সবার একটা প্রশ্ন মাথায় আসে… আর সেটা হলো ব্যাকআপ।আমাদের মাঝে অনেকেই জানেন কিভাবে ব্যাকআপ করতে হয় আবার অনেকেই জানেন না।

আবার যারা জানেন তাদের মাঝে অনেকেই জানেন না কিভাবে A-Z সম্পূর্ণ এন্ড্রয়েড ডিভাইস টির ব্যাকআপ নিতে হবে। তাই আজ এটা নিয়ে বিস্তারিত লিখছি। আজ দেখাচ্ছি কিভাবে ফ্রি তে আপনি আপনার ডিভাইস এর কল লগ থেকে শুরু করে সম্পূর্ণ ডিভাইস এর ব্যাকআপ নিতে পারবেন। ফ্রি তে বলছি কারন আমরা অনেকেই পেইড অ্যাপ ব্যাবহার করি ব্যাকআপ নিতে। তবে আজ যেটা দেখাবো সেটায় এরকম কোন ঝামেলা নেই।

চলুন তাহলে দেখি… ব্যাকআপ নিতে আমরা অনেকে অনেক রকম অ্যাপ ইউজ করি। আবার এক একটি অ্যাপ এক এক রকম ব্যাকআপ নেয়ার কাজে ইউজ করতে হয়। যেমন একটি ইউজ করি অ্যাপস এর ব্যাকআপ এর জন্যে। আরেকটি ইউজ করি ছবি,ডকুমেন্ট,কল লগ ইত্যাদি এর জন্যে। আবার আরও আছে যা অন্য কাজে ইউজ করি ব্যাকআপ করতে। তবে আজ আমি একটি অ্যাপ ইউজ করে সব কিছুর ব্যাকআপ নিতে পারবো। কারন Super Backup নামক এই অ্যাপ টি ব্যাবহার করে আপনি আপনার সম্পূর্ণ ডিভাইস এর ব্যাকআপ নিতে পারবেন যেমন,contacts,SMS, bookmarks,Calendars,Call logs এবং Apps। তবে মজার ব্যাপার হলো আপনার ডিভাইস টি যদি রুট করা থাকে তাহলে আপনি প্রতিটি অ্যাপ এর ডাটা পর্যন্ত ব্যাকআপ করতে পারবেন। তবে নন রুটেড ডিভাইস এ শুধু মাত্র নরমাল অ্যাপ অনুযায়ী ব্যাকআপ হবে।
এই অ্যাপ টি দিয়ে অনেক কিছুই করতে পারবেন এবং একটি অ্যাপ যা সব ব্যাকআপ নিতে পারবে। তবে এখানে বলে রাখছি,আপনার ডিভাইস টি যদি ইন্টারনাল বিল্ট ইন মেমোরি এর হয় মানে এটায় যদি এক্সট্রা মেমোরি লাগানোর সিস্টেম না থাকে তবে এই অ্যাপ টি নরমাল মেমোরি তেই ব্যাকআপ করবে এবং আপনি তা কপি করে এসডি কার্ড এ নিতে হবে। এটি আপনি সেটিং এ চেক ও পরিবর্তন করে নিতে পারবেন।

Supper Backup.apk
Size: 2.41 MB

Click Here To Download

পূর্বে প্রকাশিতঃ এখানে

সবাইকে ধন্যবাদ। সুস্থ্য থাকুন,ভালো থাকুন এবং সব সময় ট্রিকবিডি এর সাথেই থাকুন।

2 thoughts on "আপনার এন্ড্রয়েড ফোনের এর A -Z ব্যাকআপ করুন সহজেই।"

  1. black Evil Contributor says:
    vi Ami w32 custom ram use krta chai… kivbee krboo

Leave a Reply