আসসালামু আলাইকুম,
কি অবস্থা সকলের? ভালোই আছেন নিশ্চয়ই!
দৈনন্দিন জীবনযাপনে আপনার খাদ্যাভাসের তথ্য বিশ্লেষণে সহায়তা করবে এটি। কোন খাবারটি কখন খাওয়া উচিত এবং কতটুকু খাওয়া উচিত সে সম্পর্কে ধারণা পাওয়া যাবে এই অ্যাপটি থেকে।

আমি ধরে নিলাম আপনি কোন রেস্টুরেন্টে বা কোথাও ঘুরতে গেলেন এবং সেখান থেকে আপনার পছন্দের একটি খাবার কিনলেন। এখন কথা হচ্ছে আপনার খাবারে কি কি উপাদান আছে সেটি যদি আপনার খাবারের প্যাকেট এর উপর বিস্তারিত না লেখা থাকে তাহলে উপায়?

হ্যাঁ উপায় তো নিশ্চয়ই আছে আপনি চাইলেই প্যাকেটের গায়ে থাকা কিউআর কোড স্ক্যান করে জেনে নিতে পারেন খাবার টির উপাদান গুলো কি কি।

আর এই কাজটি করার জন্য আপনাকে সাহায্য করবে “ফুডোকেট” নামক একটি অ্যাপ। এই অ্যাপটিতে শুধুমাত্র খাবারের তথ্যই পাওয়া যাবেনা সাথে অ্যাপটি হেল্থ ফিটনেসের তথও জানাবে।

তো চলুন একটু অ্যাপের মধ্যে থেকে ঘুরে আসা যাক?
অ্যাপটি ডাউনলোড করে যখনই ওপেন করবেন তখন আপনার ওজন, উচ্চতা, লিঙ্গ, জন্মতারিখ ইত্যাদি তথ্য দিতে হবে। তাহলে একটি খুব সহজেই আপনার একটি ফুড চার্ট ঠিক করে দেবে। আর এটার কাজ হচ্ছে আপনার দৈনন্দিন খাদ্যাভাস ঠিক রাখার মাধ্যমে ওজন বাড়াতে বা কমাতে সাহায্য করা।

কোন খাবারের উপাদান সম্পর্কে জানাতে অ্যাপটি রয়েছে ফুড ফাইন্ডার

অপশন। অ্যাপটির সাইডবারে এ অপশন পাওয়া যাবে। এতে ক্লিক করে খাবারের প্যাকেট থাকা বারকোর্ড স্ক্যান করলেই খাবারের উপাদান সম্পর্কে জানা যাবে। এতে প্রায় আড়াই লাখ খাবারের তথ্য রয়েছে।

আর হ্যাঁ এতে থাকা হেল্প ট্র্যাকার অপশন থেকে খুব সহজেই জানতে পারবেন প্রতিদিন আপনি কতটুকু খাবার খাচ্ছেন, কতটুকু ক্যালরি বার্ন করছেন সেটির তথ্যও জেনে নিতে পারবেন।

একটি চমৎকার একটি ফিচার হচ্ছে অনেক খাবারের উপাদানের তথ্য অ্যাপের সার্ভারে না থাকলে চাইলে তা যুক্ত করার সুবিধাও রয়েছে।





স্বাস্থ্যকর বিভিন্ন খাবারের রেসিপি রয়েছে এই অ্যাপে। এ ছাড়া ডায়েট করার নানা টিপস রয়েছে।

আর হ্যাঁ স্বাস্থ্য-সচেতন মানুষগুলোর সাথে আপনি যোগাযোগ করার জন্য অ্যাপটিতে রয়েছে কমিনিউটি অপশন। ওখান থেকে আপনি চাইলেই খাবার বিষয়ক লেখা পাবেন এমনকি তাদের সঙ্গে যোগােযোগও যোগাযোগ করতে পারবেন।

অ্যাপটি ডাউনলোড করার জন্য আপনাকে গুগল প্লে স্টোরে যেতে হবে এবং টাইপ করতে হবে “ফুডোকেট” অথবা এখানে ক্লিক করে এক ক্লিকে ডাউনলোড করে নিতে পারেন।

সবমিলিয়ে চারটি আপনার দৈনন্দিন জীবনে দারুন উপকারে আসবে। পোস্টটি ভাল লাগলে লাইক করতে পারেন!
আর আপনি যদি এমনই আনকমন এবং ইন্টারেস্টিং পোস্ট আমার থেকে ভবিষ্যতে দেখতে চান তাহলে কমেন্ট বক্সে কমেন্ট করে জানিয়ে দিন। পোস্টটি শেয়ার করে ছড়িয়ে দিন!

আজকের মতো এই পর্যন্তই ছিল দেখা হচ্ছে নতুন কোন পোস্ট নিয়ে খুব শিগ্রই ততক্ষণ পর্যন্ত ভালো থাকুন, ধন্যবাদ।
পাবজির রয়াল পাস আপডেট করার জন্য যোগাযোগ করুন : ০১৯৯৮৮১২৯৩৫ অথবা ০১৩১৬৯২৫৩২২
আর এখানে ক্লিক করে সাবস্ক্রাইব করতে ভুলবেন না আমার অফিশিয়াল ইউটিউব চ্যানেল।

Leave a Reply