আসসালামুয়ালাইকুম,

সবাই কেমন আছেন, অনেক ব্যস্ততার মাঝেও ট্রিকবিডিতে পোস্ট না করে থাকতে পারছি না। এটা কি আমাদের ট্রিকবিডি??? কি অবস্থা সারাদিনে দু একটা পোস্ট হচ্ছে তাওবার কি হচ্ছে। তা তো নিশ্চয়ই নিজের চোখে দেখছেনই তাই মনে না হয় না আমাকে আবার বুঝিয়ে বলতে হবে।

আরেকটি কথা আমাকে বলতেই হচ্ছে সেটি হচ্ছে ট্রিকবিডি এমন হাল হওয়ার পিছনে একমাত্র কারণ ট্রিকবিডি এর টিমের। ভুলটা ঠিক কোথায় সেটা আমাকে মনে হয় ধরিয়ে দেয়া লাগবে।

তো চলুন এবার কাজের কথায় আসি, আজকের পোস্টে টপিক হচ্ছে কিভাবে একটি অ্যাপের মাধ্যমেই বুঝবেন আপনার স্মার্টফোনের ব্যাটারির বর্তমানে কি অবস্থা।

মোবাইলের ব্যাটারি ব্রেকআপ খারাপ হলে আমার আপনার ভোগান্তির শেষ নাই। আমি মনে করি ব্যাটারি ঠিকমতো যত্ন নিলে এ সমস্যা থেকে এই ভোগান্তি থেকে নিস্তার পাওয়া সম্ভব।

আপনার জানা আছে কি জানি না আপনার হাতের স্মার্টফোনের ব্যাটারির ও একটি নির্দিষ্ট পরিমাণ লাইফ সাইকেল থাকে, যেটা সম্পূর্ণ হয়ে গেলে আপনার ব্যাটারি পারফরমেন্সে ও কমতে থাকে, মানেটা আপনাকে দিয়েই বুঝাই আচ্ছা আপনার গায়ে এখন যতটা সত্যি আছে ৫০ বছর পর সেটা কি থাকবে??? একটা গবেষণায় জানা গেছে যে স্মার্টফোনের ব্যাটারি 80% হলে ব্যাটারির এর জীবনীশক্তি ২০০ শতাংশ পর্যন্ত বেড়ে যায়।

ব্যাটারির পর্যাপ্ত পরিমাণ যত্ন নিতে ‘অ্যাক্কুব্যাটারি’ নামের একটি অ্যাপ আপনাকে সাহায্য করতে পারে, আর এই অ্যাপটি পাওয়া যাবে আপনার স্মার্টফোনে থাকা প্লে স্টোর এর মধ্যেই , ডাউনলোড করার জন্য এই লিংকে অথবা প্লে স্টোরে সার্চ অপশনে টাইপ করতে হবে “অ্যাক্কুব্যাটারি” তাহলে পেয়ে যাবেন আশা করি।


চার্জে দিলে এলাম যেভাবে পাবেন?

আচ্ছা ধরুন আপনি ফোন চার্জে রেখে ঘুমিয়ে পড়লেও অ্যাপটি আপনাকে জানিয়ে দিবে যে আপনার ফোনে অলরেডি 80 শতাংশ চার্জ হয়ে গেছে। তাই আপনাকে আর বারবার কত পারসেন্ট চার্জ হল তা পাওয়ার বাটন চেপে দেখতে হচ্ছে না।


কিভাবে চার্জের স্পিড এবং ব্যাটারির সুস্থতা জানবেন??

আপনি জেনে অবাক হবেন এই অ্যাপটি আপনার চার্জের স্পিড সম্পর্কেও ধারণা এবং তথ্য দেবে, সেইসাথে ফুল চার্জ হতে কতটুকু সময় লাগতে পারে তারও একটা ধারণা পাচ্ছেন এই অ্যাপটি থেকে। আরেকটি চমৎকার ফিচার হল চার্জের হিস্টরি ও দেখা যায় এর মধ্যে। এবং ব্যাটারির কয়েক দিনের
চার্জিং ও ডিসচার্জিং হারের গড় হিসেব করে ব্যাটারির স্বাস্থ্য কেমন রয়েছে তার রিপোর্ট ও নেয়া যাবে অ্যাপটির মধ্যে থেকে, আর এর ফলে আমরা খুব সহজেই জানতে পারবো চার্জার কিংবা ব্যাটারি খারাপ কিনা।


ব্যাটারি সাশ্রয় করবেন যেভাবে???

আপনার ফোনের মধ্যে থাকা যেসব অ্যাপ্লিকেশন বা কোন ফিচার অধিক পরিমাণে ব্যাটারি খরচ করছে তার একটা তালিকা ও দেখে নেয়া যাবে অ্যাপটির মধ্যে। এবং আপনি চাইলেই ওখান থেকে ঐসকল অ্যাপ গুলো আনইন্সটল কিংবা ডিজেবল করে ব্যাটারি সাশ্রয় করতে পারেন।

তো আশা করি অ্যাপটি মোটামুটি আপনার কাজে আসবে, আর যদি আপনার মনে হয় এই অ্যাপটি সত্যি অনেক কাজের তাহলে পোস্টটি শেয়ার করে দিতে পারেন।

পোষ্টটি সম্পর্কে আপনার মূল্যবান মন্তব্য লিখে ফেলুন নিচের কমেন্ট বক্সে, আর নেক্সট টাইম আপনি আমার থেকে কি ধরনের পোস্ট আশা করছেন সেটিও আমাকে জানাতে পারেন। তো আজকের মত এতোটুকুই না হয় থাকুক? সামনে নিশ্চয়ই আপনাদের ভালোবাসাই ভালো কিছুই পাবেন, তো ধন্যবাদ সবাইকে পোস্টটি পড়ার জন্য।

পাবজি মোবাইল এর রয়াল পাস আপডেট, ও গুগোল গিফট কার্ড এর জন্য যোগাযোগ করুন 01998812935 অথবা 01316925322 এই নাম্বারে।
সবার কাছে অনুরোধ প্লিজ ভাই এই চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন সামনে টেক ভিডিও নিয়েই দেখা হবে ইনশাআল্লাহ।[/b]

7 thoughts on "এভাবে আপনার ফোনের ব্যাটারির যত্ন নিলে, ব্যাটারির জীবনীশক্তি ২০০ শতাংশ পর্যন্ত বেড়ে যায়।"

  1. Humayun Contributor says:
    Eta kono post holo?
    1. Imran Contributor Post Creator says:
      তাহলে এটা কি আপনার নাম মাথা ছিল ভাই?
    2. Torikul Islam Author says:
      পরিবেশ টা সুন্দর না? কোন হৈচৈ আছে?
    3. Imran Contributor Post Creator says:
      একদম না।
    4. A M Contributor says:
      ata to apps er bongsho porichoy dilen
  2. A M Contributor says:
    ata to apps er bongsho porichoy dilen
  3. Md_Ariyan_ Contributor says:
    এই এপস ব্যবহার করলে ব্যাটারি ড্যামেজ হয়ে যাই..!

Leave a Reply