বিসমিল্লাহির রাহ মানির রাহীম

আসসলামুয়ালাইম

পরম করুনাময়,অসীম দয়ালু মহান আল্লাহপাকের নামে শুরু করছি।কেমন আছেন সবাই?আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।প্রতিবারের মতো আজকে ও নতুন একটি টপিক নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে।তো চলুন শুরু করা যাক।

বিস্তারিতঃ

আজকে আমি আলোচনা করবো খুব সুন্দর একটা সফটওয়্যার নিয়ে। সফটওয়্যারটির নাম App Off Timer
এই এপসটির মাধ্যমে খুব সহজে যেকোনো এপস একটি নির্দিষ্ট সময় পর্যন্ত বন্ধ রাখতে পারবেন। আমাদের কম বেশি সবার একটা অভ্যাস আছে। আমরা ঘুমানোর সময় গানশুনি।আর এই গান শুনতে শুনতে ঘুমিয়ে যায়। কিন্তু আমাদের মোবাইল চার্জ শেষ না হওয়া পর্যন্ত ঘুমায়না। সকালে উঠে দেখি এখনো গান চলতেছে। কিন্তু এটা আমাদের জন্য অত্যান্ত ক্ষতিকর। এই এপসটির প্রতিষ্ঠাতা নিশ্চয় আমাদের এই সমস্যাটি মাথায় রেখে তৈরী করেছেন।
এই এপসটির মাধ্যমে আপনি চাইলে সময় সেট করে দিতে পারবেন।যে এপসটিতে সময় সেট করে দিবেন ঐ নির্দিষ্ট সময় সেই এপসটির কার্যক্রম বন্ধ বন্ধ থাকবে। চলুন এপসটির আরো বিস্তারিত জেনে নিই।

আপনি প্রতিটি অ্যাপ্লিকেশন জন্য টাইমার সেট করতে পারেন। যদি আপনি নির্ধারিত সময় (সর্বাধিক 24 ঘন্টা পর্যন্ত) সময় অতিবাহিত হয়ে থাকে, তবে সংশ্লিষ্ট অ্যাপ্লিকেশনটি বন্ধ হয়ে যায়।
টাইমার ফাংশন এমন সময় যা অ্যাপ্লিকেশনটিকে অবিচ্ছিন্নভাবে ব্যবহার করা যায়।
উদাহরণস্বরূপ যদি সময়টি 10 মিনিটে সেট করা থাকে তবে অ্যাপ্লিকেশনটি 10 মিনিটের পরে ব্যবহার করা যাবে না।
আপনি যদি 10 মিনিট শেষ হওয়ার আগে অ্যাপ্লিকেশনটি বন্ধ করে দেন তবে পরবর্তী সময় আপনি এটি আবার 10 মিনিটের জন্য ব্যবহার করতে পারবেন।
এই সেট অপেক্ষার সময়কালে আপনি টাইমার ফাংশনটির সাথে লক হয়ে থাকা অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারবেন না (সর্বোচ্চ 24 ঘন্টা পর্যন্ত)। আপনি প্রতিটি অ্যাপ্লিকেশন এবং গোষ্ঠীর জন্য প্রতিদিন ব্যবহারের সময়সীমা নির্ধারণ করতে পারেন। যখন ব্যবহারের সময়সীমাটি পৌঁছে গেছে, আপনি সেই দিন অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারবেন না।
প্রতিটি অ্যাপ্লিকেশন এবং গোষ্ঠীর জন্য আপনি সময় অঞ্চল নির্ধারণ করতে পারেন যার জন্য ব্যবহার সীমাবদ্ধ।
এছাড়া আপনি পাসওয়ার্ড দিয়ে লক করে সেটিংসে পরিবর্তনগুলি রোধ করতে পারেন।
এখানে এমন কিছু সেটিংস রয়েছে যার সাহায্যে আপনি বাচ্চাদের দ্বারা আন-ইনস্টলেশন প্রতিরোধ করতে পারেন
Application সংশ্লিষ্ট অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার সময়, আপনি শাট ডাউন বিজ্ঞপ্তি পেতে পারেন। আপনি শাট ডাউন করার আগে 10 মিনিটে শট ডাউন হওয়ার 1 মিনিট থেকে সময় গ্রহণের শাট ডাউন বিজ্ঞপ্তিটি নির্বাচন করতে পারেন।
বিজ্ঞপ্তিটা এমন হবে”আপনার অ্যাপ্লিকেশনটি নিরীক্ষণ করা হচ্ছে বন্ধ করেন বা আপনি বর্তমানে অ্যাপ্লিকেশনটি শুরু করার চেষ্টা করেন যার ব্যবহার বর্তমানে সীমাবদ্ধ।”
আপনি গত 24 ঘন্টা, গত 7 দিন বা গত 30 দিনের আবেদনের ব্যবহারের স্থিতি পরীক্ষা করতে পারেন।
Target অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার সময়, আপনি বিজ্ঞপ্তি বারের সাহায্যে অবশিষ্ট উপলব্ধ সময়টি পরীক্ষা করতে পারেন।
আনইনস্টল প্রতিরোধের কার্যটি সক্ষম করতে, টার্মিনাল প্রশাসকের অধিকার ব্যবহার করতে পারবেন।
আবার আনইনস্টল করতে সক্ষম হতে, “আনইনস্টলশন প্রতিরোধ করুন” সেটিংসটি বন্ধ করা প্রয়োজন হয়।
আশা করি এপটির বিস্তারিত আপনাদের বুঝাতে পেরেছি। এবার ডাউনলোড করার পালা।
ডাউনলোড লিংক:
এখানে ক্লিক করুন

এবার কিছু স্ক্রিনসট দেখুনঃ

 








টিউনটি পূর্ব প্রকাশিত আমাদের নতুন সাইটে। আমার পোস্ট এ যদি আপনার সামান্য হলেও উপকার হয়ে থাকে তাহলে আমাদের সাইট টি ভিজিট করে আসবেন।আমাদের সাইটের লিংক

TechBD25.com

আমাদের সাইটে রেজিষ্টেশন করলে পাবেন ১-৫টাকা পর্যন্ত এবং সাইটে মানসম্মত ১ টি পোস্ট করলেই পাবেন ৫-১৫ টাকা + ট্রেইনার রোল দেওয়া হয়।

আজ এই পর্যন্ত।আশা করি টিউনটি আপনার কাছে ভালো লেগেছে। যদি ভালো লাগে তাহলে টিউনটিকে একটি লাইক এবং অনুপ্রেরণামুলক একটা মন্তব্য দিয়ে যাবেন।যাতে পরবর্তী পোষ্ট করার আগ্রহ পায়। সবাই ভালো থাকবেন এই কামনায় আজকের মতো বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ

সৌজন্যেঃ TechBD25.com



8 thoughts on "[®জ্ঞানের আলো® পর্ব-8] গান শুনতে শুনতে ঘুমিয়ে গেছেন? সমস্যা নাই গান অটোমেটিক বন্ধ হয়ে যাবে। অসাধারন একটি এপস ।সাথে আমার রিভিও তো থাকছেই"

  1. Imran Contributor says:
    বড় ভাই এই পোষ্টটি আমার এক বছর আগে করা ।https://trickbd.com/apps-review/462670
    1. MD RACHEL UDDIN Contributor Post Creator says:
      Boro vai amito apnr post copy korini..nije kosto Kore bistarito likhci..r vaia 1bochor ager user r bortoman user ra soman noy..jara janena tader upokarer Sarthe amr ajker post…asa kori vaia bisoyta bujte parcen
  2. sahin123 Contributor says:
    এই পোষ্ট টি আমি ও অনেক আগেই দেখেছিলাম। ভাই নিজেই পোষ্ট কপি করতে পারেন। বাট অন্য কেউ কপি করলে তাকে অথর থেকে বাদ দিয়ে দেন। ভালো করে দেখুন এটা অনেক পুরনো পোষ্ট।
    1. MD RACHEL UDDIN Contributor Post Creator says:
      Age jene asun copy post kake bole..tarpor bolte asben…akhane sompurno lekha amr…hoyto onk age trickbd te ai topic niye thakte pare ja Ami janina…amr post jara janena kebol tader jonno
  3. HQ SHAKIB Pro Author says:
    Very good post bro ..Thanks
    1. MD RACHEL UDDIN Contributor Post Creator says:
      Onk onk dhonnobad amr priyo vai
  4. sonnasi Subscriber says:
    music player a play list creat krtr janle asob app lage na

Leave a Reply