Be a Trainer! Share your knowledge.
Home » Apps review » অ্যাপের মাধ্যমে স্ক্যান করে ইন্টারনেট বা মিনিট স্ক্র্যার্চ কার্ড রিচার্জ করুন!

অ্যাপের মাধ্যমে স্ক্যান করে ইন্টারনেট বা মিনিট স্ক্র্যার্চ কার্ড রিচার্জ করুন!

ইউটিউবে ট্রিকবিডিকে সাবস্ক্রাইব করুন

আজকের টিউটোরিয়ালটি হলো একদম সহজে স্মার্টফোনের একটি সফটওয়্যার ব্যবহার করে বাংলাদেশের যেকোনো সিম অপারেটরের স্ক্র্যার্চ কার্ড ঘষে রিচার্জ করা নিয়ে। আমরা সকলে জানি যে, সকল সিম অপারেটর কোম্পানির মিনিট প্যাক ও ইন্টারনেট ব্যান্ডেল অফার নিয়ে স্ক্র্যার্চ কার্ড রয়েছে। তো আমরা যে যার সুবিধামত এই স্ক্র্যার্চ কার্ড ক্রয় করে রিচার্জ করে থাকি। যার জন্য আমাদেরকে প্রথমে স্ক্র্যার্চ কার্ডটি ঘষে মোবাইলের ডায়াল অপশনে গিয়ে যে অপারেটরের কার্ড সেই অপারেটরের বরাদ্দকৃত কোড (যেমন গ্রামীণফোনের *৫৫৫*, বাংলালিংকের *১২৩*) টাইপ করে তারপর গোপন নম্বর দেখে দেখে টাইপ করে ডায়াল করতে হয়। তাহলেই আমাদের কার্ডটি রিচার্জ হয়। যা করতে গেলে আমাদের অনেকসময় নষ্ট হয় এবং টাইপ করতে গেলে অনেকসময় কোড ভুলও হয়। তো এইসব সমস্যা থেকে আপনাদেরকে মুক্তি দিতেই আমার আজকের এই টিউটোরিয়াল।

আজকের টিউটোরিয়ালটির মূল বিষয় হলো একটি অ্যাপ। এই অ্যাপটি ব্যবহার করেই আপনি একদম সহজে স্ক্র্যার্চ কার্ড ঘষে কোড টাইপ করা ছাড়াই স্ক্যান করে সিম অপারেটর সিলেক্ট করে রিচার্জ করতে পারবেন। অ্যাপটির নাম হচ্ছে “Scratch Card Scanner” অ্যাপটি ডাউনলোড করতে এই https://play.google.com/store/apps/details?id=com.faysal.bdcardscanner লিংকটিতে ক্লিক করুন। তারপর চলুন এই অ্যাপটি কিভাবে ব্যবহার করবেন তা নিচে থেকে দেখে নেওয়া যাক।
উপরের স্ক্রিনশটের মত প্রথমে আপনি যে স্ক্র্যার্চ কার্ডটি রিচার্জ করতে চান, তা ঘষুন এবং টেবিল বা যেকোনো স্থানে সমান্তরালভাবে রাখুন।
তারপর অ্যাপটি অপেন করুন। অ্যাপটি অপেন করলে ঠিক উপরের স্ক্রিনশটের মত দেখাবে। এখন স্ক্রিনশটের মত ক্যামেরা আইকনে ক্লিক করুন। আপনি যদি ফ্ল্যাশ লাইট ব্যবহার করতে চান, তাহলে ফ্ল্যাশ আইকনে ক্লিক করুন।
তারপর উপরের স্ক্রিনশটের মত আপনার মোবাইলের ক্যামেরাটি চালু হবে। যে স্ক্র্যার্চ কার্ডটি নিয়েছেন সেটির উপরে গোপন কোড বরারবর সমানভাবে ধরুন। তারপর যখন দেখবেন কোডটি আপনার মোবাইলের স্ক্রিনে সাদা কালারের ফন্টে দেখা যাচ্ছে। তখন ঐ সাদা ফন্টের কোডের উপর ক্লিক করুন।
তারপর উপরের স্ক্রিনশটের মত স্ক্র্যার্চ কার্ডের কোডটি আসবে। (আর হ্যাঁ, কোডটির সাথে বাড়তি কোনো লেখা স্ক্যান হয়ে গেলে তা এখানে এডিট করে কেটে দিতে পারবেন।) এইবার আপনার কার্ডটি যে অপারেটরের সেই অপারেটরের নাম সিলেক্ট করুন। সিলেক্ট করার পরই দেখবেন অপারেটরের বরাদ্দকৃত কোডটি এসে গেছে। এইবার Recharge বাটনে ক্লিক করুন। আর আপনি চাইলে কোডটি Copy বাটনে ক্লিক করে কপিও করতে পারেন।
Recharge বাটনে ক্লিক করার পর উপরের স্ক্রিনশটের মত আপনার মোবাইলের ডায়াল অপশনে নিয়ে যাবে। এইবার স্ক্র্যার্চ কার্ড ও সিম অনুযায়ী ডায়াল করুন। ব্যাস, হয়ে গেল একদম সহজে আপনার স্ক্র্যার্চ কার্ড রিচার্জ কোনো টাইপ করা ছাড়াই।

বলতে বলতে অনেক কথাই বলে পেললাম আশা করি আজকের টিউটোরিয়ালের বিষয়বস্তুটি আপনাদের ভালো লেগেছে এবং আমি আপনাদের ভালো করে বুঝাতে পেরেছি। তো আপনাদের যদি অ্যাপটি এবং অ্যাপটির কাজ ভালো লেগে থাকে তাহলে ডাউনলোড করে ইনস্টল দিয়ে অ্যাপটি উপরের নিয়মানুসারে ব্যবহার করতে পারেন।

সৌজন্যে : বাংলাদেশের জনপ্রিয় এবং বর্তমান সময়ের বাংলা ভাষায় সকল গুরুত্বপূর্ণ বিষয়ক টিউটোরিয়াল সাইট – www.TutorialBD71.blogspot.com নিত্যনতুন বিভিন্ন বিষয়ে টিউটোরিয়াল পেতে সাইটটিতে সবসময় ভিজিট করুন।

4 days ago (Sep 11, 2019)

About Author (148)

Mahbub Pathan Mahbub Pathan
author

ফেসবুক পেইজ - www.fb.com/WAMahbubPathan, ফেসবুক গ্রুপ - www.fb.com/groups/TripsBD, বাংলাদেশের বিভিন্ন বিষয়ের উপরে তৈরি করা বিভিন্ন বিষয়ক টিউটোরিয়াল সাইট - www.TutorialBD71.blogspot.com, বাংলাদেশি সফটওয়্যার ও গেমস ইনফরমেশন বিষয়ক সাইট - www.BanglarApps.ml ও ব্লগ সাইট - www.mahbubpathan.blogspot.com.

8 responses to “অ্যাপের মাধ্যমে স্ক্যান করে ইন্টারনেট বা মিনিট স্ক্র্যার্চ কার্ড রিচার্জ করুন!”

  1. SagorAhmedBD SagorAhmedBD Contributor says:

    Link kaj kore nah….



  2. MD FAYSAL MD FAYSAL Contributor says:

    item not found

  3. MD FAYSAL MD FAYSAL Contributor says:

    item not found

  4. sadnan1122 sadnan1122 Contributor says:

    এরচে তো টাইপই সহজ

  5. Rakib Rakib Author says:

    Link koi… Typing e to valo..tm kom lagbe

Leave a Reply

Switch To Desktop Version