AIDE full unlocked mod premium apk with PhoneGap support + Lite version

আসসালামু আলাইকুম।

অন্যান্য সকল ধর্মাবলম্বী ভাইদের জানাই অনেক-অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

AIDE – অনেকের নিকটই অনেক পরিচিত ও জনপ্রিয় একটি অ্যাপ্লিকেশন। বিশেষ করে যাদের পিসি নেই কিন্তু প্রোগ্রামিং চর্চার প্রতি অগাধ আগ্রহ, তাদের নিকট তো এটি একটি অপরিহার্য অংশ হয়ে উঠেছে। অনেকের পিসি থাকা সত্ত্বেও বিভিন্ন কারণে প্রোগ্রামিং করতে এই অ্যাপটি ব্যবহার করে থাকেন; এই দলের মধ্যে আমিও রয়েছি। কেননা, অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরীতে পিসির জন্য যে Android Studio রয়েছে সেটা আমার ৪ জিবি র‍্যামের ল্যাপটপে খুবই স্লো। যার কারণে আমি Phoenix OS এ এই AIDE ইউজ করি অ্যাপ নিয়ে কাজ করতে।

AIDE বা Android IDE অথবা Android Integrated Development Environment এমন একটি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন যা আপনাকে আপনার অ্যান্ড্রয়েড হতেই প্রোগ্রামিং চর্চা ও প্রোগ্রাম বিল্ড করার সুযোগ প্রদান করে থাকে। IDE হলো এমন কোনো প্রোগ্রাম যা প্রোগ্রাম ডেভলপমেন্টের জন্য প্রয়োজনীয় টুলগুলোকে একত্রিত করে গঠিত। এতে প্রোগ্রাম কোডিং, ডিবাগিং, কম্পাইলিং ও বিল্ড এক প্রোগ্রামের দ্বারাই সম্পন্ন করা যায়। সেভাবে AIDE হলো এমন একটি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন যা অ্যান্ড্রয়েড দ্বারা এসকল সুবিধাসমূহ প্রদান করে থাকে। কোডিং জানা যে কোনো অ্যান্ড্রয়েড ইউজার তার হাতের স্মার্টফোনটি ব্যবহার করেই কোনো জাভা প্রোগ্রাম, ওয়েব পেজ অথবা অ্যান্ড্রয়েড অ্যাপ বিল্ড করতে সক্ষম হবে।

অ্যাপটির ফ্রি ভার্সনে অনেক ফিচারই লক করা যা প্রিমিয়াম ভার্সন ইউজারদের জন্য খুলে দেয়া হয়েছে। এসকল ফিচারস আনলক করে মোডিফাই করা AIDE এর অনেক ভার্সনই ওয়েবে দেখা যায়। কিন্তু সেসব মোডিফাইড অ্যাপগুলোতে অনেক বাগস রয়েছে। সেজন্য আমি বাগলেস আনলকড AIDE খুঁজতে শুরু করলাম এবং 4PDA নামক এক রাশিয়ান ওয়েবফোরামে পেয়ে গেলাম এই অ্যাপদুটি। এই অ্যাপদুটির বিশেষত্ব হলো এদুটি স্বাভাবিক প্রিমিয়াম AIDE হতেও কিছু অতিরিক্ত ফিচারস সম্বলিত এবং কোনো বাগ নেই। অ্যাপ দুটি ডাউনলোড করতে আমাকে অনেক কষ্ট ও ঝামেলা করে 4PDA তে রেজিষ্ট্রেশন করতে হয়েছে; অবশেষে দুটোই ইউজ করে আমি মুগ্ধ। যার কারণে এখানে আপনাদের সাথে শেয়ার করতে এলুম।

এখানে আমি AIDE এর দুইটা মোডিফাইড ভার্সন শেয়ার করবো, গুগল ড্রাইভে আপলোড দেয়া। লিংক প্রদান করেই উতরে যেতে পারতাম, কিন্তু আর্টিকেলের সৌন্দর্য নষ্ট হয় বলে এতোক্ষণ ফালতু প্যাচাল পেড়েছি! কিন্তু আপনাদেরকে আর বিরক্ত করতে যাচ্ছি না।

✪ AIDE 3.2.190731 Mod Full Unlocked with PhoneGap/Cordova support

এটা ফুল প্রিমিয়াম ভার্সন। তবে স্বাভাবিক থেকে আলাদা বিশেষত্ব হলো এর সাথে ৮০০৳ দামের AIDE IDE For PhoneGap/Cordova অ্যাপের ফিচারগুলো যোগ করে দেয়া হয়েছে। যার কারণে Android এর webview অ্যাপসমূহ তৈরী করতে আলাদাভাবে উক্ত অ্যাপটির প্রয়োজন হবে না।

✪ AIDE 3.2.190514 Lite mod v9.0

এটি মূল AIDE এর লাইটওয়েট ভার্সন, যদিও অফিসিয়ালি কোনো Lite ভার্সন নেই। মূল অ্যাপকে প্রিমিয়াম ও ফিচারস আনলকড করে অ্যাসেটস এর মধ্য হতে অপ্রয়োজনীয় কিছু রিসোর্স রিমুভ করে সাইজ ২০ এম্বিতে আনা হয়েছে; যদিও মূল কার্যাবলীগুলো পরিপূর্ণভাবে অক্ষুণ্ন রয়েছে। আর লুকেরও কিছুটা পরিবর্তন রয়েছে। 

এখানে AIDE বলতে ‘AIDE- IDE for Android Java, C++’ নামক অ্যাপটিকে নির্দেশ করা হয়েছে। অন্য কোনোটা ভেবে বসে বিভ্রান্ত হবেন না।

What’s next? – Happy coding with AIDE!

পোস্টটি ভালো না লাগলে দুঃখিত। কোনো ভুল পেলে দয়া করে জানাবেন, আমি অতি শীঘ্র তা সংশোধন করতে চেষ্টা করব; শুধু-শুধু কমেন্টে নিন্দনীয় ভাষা ব্যবহার করে নিজের বংশ সম্বন্ধে অন্যদেরকে খারাপ কিছু ভাবনার সুযোগ দিবেন না।

My Facebook Profile

ধন্যবাদ।।।

4 thoughts on "ডাউনলোড করে নিন AIDE premium apk with PhoneGap/Cordova support অথবা AIDE Lite অ্যাপ"

  1. Zero Contributor says:
    অসাধারণ। 4PDA তে কিভাবে রেজিষ্ট্রেশন করবো ভাই? কয়েকবার চেষ্টা করেও ব্যর্থ হয়েছি।
    1. Md Rasel Hossain Md Rasel Hossain Author Post Creator says:
      ভবিষ্যতে কোনো একসময় এ নিয়ে একটা আর্টিকেল লিখবো, সেপর্যন্ত একটু অপেক্ষা করুন।

Leave a Reply