Download & install live wallpapers apk from Google Pixel 4 XL on your device.

আসসালামু আলাইকুম।

অন্যান্য সকল ধর্মাবলম্বী ভাইদের জানাই অনেক-অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম এর মালিক গুগলের নিজস্ব অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র‍্যান্ড হলো- Pixel. ইতিপূর্বে পিক্সেল এর সর্বশেষ ভার্সন হিসেবে Pixel 4 ও Pixel 4 XL বাজারে আসার ঘোষণা এসেছে। স্মার্টফোনটি নিয়ে মানুষের মধ্যে হাইপ অথবা উত্তেজনার অভাব নেই। কেননা, এটিই হতে যাচ্ছে অ্যান্ড্রয়েডের সর্বাপেক্ষা লেটেস্ট ফিচারসমূহ নিয়ে এক পরিপূর্ণ অ্যান্ড্রয়েড স্মার্টফোন।

সেক্ষেত্রে স্মার্টফোনটির লুকসহ এর সম্পর্কিত বিভিন্ন কিছু অনলাইনে ফাঁস হয়ে যাচ্ছে। বাদ যাচ্ছে না এর ভেতরের বিভিন্ন নতুন ফিচার সম্বলিত স্টক অ্যাপসমূহও। এর পূর্বে গুগলের বিখ্যাত ক্যামেরা অ্যাপের নতুন ভার্সন, রেকর্ডার অ্যাপসহ আরো কিছু অ্যাপ ফাঁস হয়ে যায়। এরই ধারাবাহিকতায় কয়েকদিন পূর্বে নতুন কিছু ফিচারস সম্বলিত Pixel 4 / XL এর লাইভ ওয়ালপেপার অ্যাপটাও ফাঁস হয়ে যায়।

তো ফাঁস হয়ে গেলেই তো আর সেসব অ্যাপ অন্য ডিভাইসে চালানো যায় না, সেক্ষেত্রে অ্যাপ মোডিফাই তথা পোর্ট করে অন্য ডিভাইসসমূহে চালানোর উপযোগী করে তুলতে হয়। আর এই গুরুভার দায়িত্বটি পালন করেছেন Pranav Pandey নামক একজন ডেভলপার। তার কষ্ট ও প্রচেষ্টা অন্যান্য ডিভাইসের ব্যবহারকারীদের সুযোগ করে দিয়েছে Pixel 4 / XL এর লাইভ ওয়ালপেপার অ্যাপ নিজেদের ডিভাইসে চালানোর।

যদিও অ্যাপটি পোর্ট করা হয়েছে যাতে এটি অন্যান্য ডিভাইসে ঠিকভাবে চলে। তবুও কিছু-কিছু হার্ডওয়্যার ও সফটওয়্যার রিকোয়ারমেন্টকে এড়ানো সম্ভব হয়নি। সেক্ষেত্রে Pixel 4 / XL এর এই লাইভ ওয়ালপেপার অ্যাপটি আপনার ডিভাইসে ব্যবহার করতে হলে যা প্রয়োজন হবে তা নিম্মরূপ—

  • সর্বনিম্ম অ্যান্ড্রয়েড ভার্সন 7.1, তবে কিছু ডিভাইসের ক্ষেত্রে 8.1.
  • ARM 64.
  • চিপসেট – Snapdragon. (সম্পূর্ণভাবে আবশ্যিক নয়)

গুগল লাইভ ওয়ালপেপার Pixel Wallpapers 19 এর এই নতুন ভার্সনে Living Universe অংশে যেসকল স্থান রয়েছে—

  • Tarout Bay, Saudi Arabia
  • Mount Pilatus, Switzerland
  • Uluru, Australia.

অন্যান্য লাইভ ওয়ালপেপার Come Alive অংশে থাকছে—

  • Compass
  • Doodle (All variants)
  • Garden – Leafy
  • Garden – Rocky
  • Garden – Prickly
  • Sights From The Sun

Instructions of Installation & Uses:

ডাউনলোড করতে নিম্মের লিংকে প্রবেশ করুন-

ডাউনলোড করা হলে আর পাঁচটা APK ফাইলের মতো ইন্সটল করে ফেলুন। পছন্দসই লাইভ ওয়ালপেপার সেট করতে Wallpapers → Live Wallpapers এ চলে যান।

থার্ড পার্টি ডিভাইস ও রমগুলোতে (like Samsung, Huawei, etc.) Google Wallpapers অ্যাপটি প্লে স্টোর হতে ইন্সটল করে নিন।

কিছু ডিভাইসে অ্যাপটিতে ম্যানুয়ালি Location পারমিশন দিয়ে দিতে হবেঃ Settings→Apps→Pixel Wallpapers 19→Permission→Location

কিছু সমস্যা বিষয়ে প্রশ্নোত্তরঃ

১। লক স্ক্রিনে লাইভ ওয়ালপেপার সেট করা যাচ্ছে নাঃ এটা সম্পূর্ণ আপনার ROM ও ডিভাইস ম্যানুফ্যাকচার কোম্পানির উপরে নির্ভর করে।

২। Exynos, Kirin ও অন্যান্য চিপসেটে চলছে নাঃ এ নিয়ে কিছু করার নেই, কেননা এটি মূলত Snapdragon কে ভিত্তি করে ডিজাইন করা হয়েছে।

৩। ব্যাটারি ইউসেজে প্রভাবঃ এটাও সম্পূর্ণভাবে আপনার ডিভাইস ক্ষমতা ও চিপসেটের ওপরে নির্ভর করে, যেহেতু এটা Snapdragon 855 এর শক্তিশালী Pixel 4 / XL এর জন্য নির্মিত।

৪। ল্যাগ সমস্যাঃ পুনরায় হার্ডওয়্যার নির্ভর। Snapdragon 400 ও 600 সিরিজে কিছুটা ল্যাগ করতেই পারে, তবে 800 সিরিজে ল্যাগ করলে বুঝতে হবে আপনার GPU তে সমস্যা অথবা দুর্বল। এক্ষেত্রে আপনার ডিভাইস ম্যানুফাকচারিং কোম্পানির সাথে যোগাযোগ করতে পারেন।

৫। ARM 32 এর ব্যাপারেঃ কিছু কিছু ওয়ালপেপার কিছু ডিভাইসে (যেমন- OnePlus One) এ সাপোর্ট করে। তবে তাও ওয়ার্নিং আসে যে OpenGL ভার্সন সাপোর্টেড নয়।

৬। কিছু Samsung অথবা LG ডিভাইসে App not installed সমস্যাঃ এক্ষেত্রে Samsung বা LG এর নিজস্ব Live Wallpaper অ্যাপ এনাবেলড থাকা লাগবে। এবং ওয়ালপেপার সিলেক্ট করতে Google Wallpaper ইন্সটল রাখা লাগলেও ব্যবহার করা যাবে না, ওয়ালপেপার সেট করতে নিম্মোক্ত পদ্ধতি অনুসরণ করুন-

Settings→Wallpapers and Themes→Wallpapers→View all

ওখানে গেলে উপরের ডান কোণের তিন ডট মেনু থেকে Live Wallapers এ ট্যাপ করুন। এখন আপনি আপনার পছন্দের লাইভ ওয়ালপেপারটি Apply করুন।

এই অ্যাপের ডেভলপার অথবা পোর্টার, কোনোটাই যেহেতু আমি নই, সেহেতু কোনো সমস্যা আমাকে বলে লাভ হবে না। কোনো সমস্যা চিহ্নিত ও প্রকাশ করতে চাইলে নিম্মের লিংকে গিয়ে XDA তে Pranav Pandey কে জানান।

পোস্টটি ভালো না লাগলে দুঃখিত। কোনো ভুল পেলে দয়া করে জানাবেন, আমি অতি শীঘ্র তা সংশোধন করতে চেষ্টা করব; শুধু-শুধু কমেন্টে নিন্দনীয় ভাষা ব্যবহার করে নিজের বংশ সম্বন্ধে অন্যদেরকে খারাপ কিছু ভাবনার সুযোগ দিবেন না।

My Facebook Profile

ধন্যবাদ।।।

2 thoughts on "Pixel 4 / XL এর ফাঁস হওয়া লাইভ ওয়ালপেপার অ্যাপ ব্যবহার করুন আপনার স্মার্টফোনেই"

Leave a Reply