প্রিয়,
আসসালামু আলাইকুম, আশা করছি মহান সৃষ্টিকর্তার রহমতে সকলেই অনেক ভালো আছেন। আজকে আপনাদের জন্য দারুন একটা অ্যাপ নিয়ে চলে আসলাম।

গল্প পড়তে কার না ভালো লাগে, আশা করি অনেকেই গল্প পড়তে ভালোবাসেন। আসলে আমিও গল্প পড়তে পছন্দ করি। আমরা আমাদের প্রতিদিন এর চলার পথে হাজারও কাজে থাকী যার জন্য গল্প পড়ার মতো এতো সময় হয়তো আমাদের হয়ে উঠে না।

আপনি হয়তো এমন গুরুত্বপূর্ণ একটা কাজ করছেন যে ওটা থেকে ফ্রি হতে বেশ কিছু সময় লাগবে এবং আপনাকে আপনার অফিস থেকে অতি গুরুত্বপূর্ণ একটা ইমেল করেছে এখন এই অবস্থায় আপনি কী করবেন।

বিষয়টা যদি এমন হতো আপনি আপনার গুরুত্বপূর্ণ কাজও করছেন আবার অন্য দিকে আপনার ইমেল টাও একজন পড়ে শুনাচ্ছে তাহলে বিষয়টা দারুন হতো তাই না।
ইম্ম এখন থেকে এমন কিছুই হতে চলেছে আপনার সাথে।

এখন থেকে আপনি এক সাথে দুইটা কাজই করতে পারবেন আপনার গুরুত্বপূর্ণ কাজও করতে পারবেন এবং আপনার অফিসিয়াল ইমেল আসলে ওটাও পড়ে শুনাবে TrickRed TTS, আপনাদের সুবিধার জন্য ট্রিকরেড টিম তৈরি করেছে ট্রিকরেড টিটিএস। যার সিস্টেম এর মাধ্যমে আপনি যতো বড়ই টেক্সট হোক না কেনো খুব সহজেই অডিও ফাইল ফরমেট শুনতে পারবেন।

ট্রিকরেড এর একটি প্রোডাক্ট ট্রিকরেড টিটিএস। এই সফটওয়্যার তৈরি করা হয় ১৩ অক্টোবর ২০১৯ইং, এই প্রোডাক্ট তৈরির একটাই কারণ সময় – কে যথেষ্ট ভালো ভাবে ব্যবহার করে নিজের সঠিক কাজ গুলো করে নেওয়া এবং তার পাশাপাশি আপনার পছন্দের গল্প, কবিতা বা ইমেল – গুলোকেও পড়ে নেওয়া।

মনে করুন আপনার একটা গুরুত্বপূর্ণ ইমেল অফিসিয়াল বিষয় এ এসেছে এবং ওই ইমেলটা আপনি ট্রিকরেড টিটিএস এর মাধ্যমে একবার শুনেছিলেন। ধরে নিন আপনার ইমেল একাউন্ট সাসপেন্ড হয়ে গেলো অথবা মনে করুন কোনো কারণে সব ইমেল মুছে গেলো, তখন আপনি ওই গুরুত্বপূর্ণ ইমেলটা আর পাবেন না কিন্তু আপনি যেহেতু ট্রিকরেড টিটিএস ব্যবহার করেছিলেন যার কারণে আপনার ডিভাইস এ ওই ইমেলটা অডিও ফাইল ফরমেট আপনি পাবেন, যা থেকে আপনি সকল তথ্য আবারও জানতে পারবেন।

ট্রিকরেড টিটিএস সফটওয়্যার একদম ফ্রি ভাবেই সকলেই ব্যবহার করতে পারবেন, এবং এই সফটওয়্যার দিয়ে আপনি অফলাইন এ সব কিছু করতে পারবেন কারণ ট্রিকরেড টিটিএস একটা অফলাইন সফটওয়্যার এই প্রোডাক্ট ব্যবহার এর জন্য আপনার ইন্টারনেট কানেকশন চালু করার প্রয়োজন পড়বে না কখনো, ট্রিকরেড টিটিএস সফটওয়্যার আপনি ট্রিকরেড অ্যাপস স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

Name: TrickRed TTS
Size: 2.30 MB

Download Link

ডাউনলোড লিংক এ প্রবেশ করার পরে আপনি ট্রিকরেড অ্যাপস স্টোর এ প্রবেশ করবেন এবং দেখতে পাবেন ট্রিকরেড এর সকল সফটওয়্যার, ওইখানে থেকে আপনি ট্রিকরেড টিটিএস সফটওয়্যারটা ডাউনলোড করে নিবেন স্ক্রিনশট এর মতো।

এখন দেখুন আমার ডাউনলোড করা হয়ে গেছে।


এখন সফটওয়্যারটা ইন্সটল করে নিচ্ছি আমি।

গুড, আমাদের ট্রিকরেড টিটিএস সফটওয়্যার ইন্সটল হয়ে গেছে।

ওকে, এখন আমি সফটওয়্যারটা ওপেন করছি।

এখন আপনার কাছে Storage Permission চাইবে অবশ্যই Allow করে দিবেন, নইতো আপনার ডিভাইস এ অডিও সংরক্ষণ করে দিতে পারবে না সফটওয়্যারটা।

এখন নিচের স্ক্রিনশট এর মতো দেখতে পাবেন, তিন সেকেন্ড এর জন্য এটা লোডিং নিবে।

গ্রেট, এখন আমাদের সফটওয়্যারটা ওপেন হয়ে গেছে দেখুন। Enter Your Text বলে একটা অপশন পাবেন এই বক্স এ আপনার টেক্সট যেটা আপনি অডিও ফাইল ফরমেট শুনতে চান ওটা লিখবেন বা পেস্ট করবেন।

ওকে এখুন স্ক্রিনশট ফলো করুন, Audio File Name এই বক্স এ আপনার ফাইল এর নামটা দিন মানে হচ্ছে অডিও ফাইল ফরমেট যেটা তৈরি হবে ওটার নাম।
উদাহরনঃ

  • trickred_privacy.mp3


এখন আপনি Speak বাটন এ ক্লিক করুন, তাহলেই অডিও ফাইল ফরমেট প্লে হবে। আমিও ক্লিক করলাম আমি শুনতে পাচ্ছি আমার টেক্সট অডিও ফাইল ফরমেট এ, আপনারাও পারবেন।

এখন যদি আমি আমার ডিভাইস স্টোরেজ এ প্রবেশ করি তাহলে দেখবো অডিও ফাইল ফরমেট এ আমাকে যা বললো তার অডিও ফাইল ফরমেট অটোমেটিক সেভ হয়ে গেছে।

এখন আমি অডিওটা প্লে করে দেখাচ্ছি।

একটা রাত জাগার গল্প লুকিয়ে আছে ট্রিকরেড টিটিএস সফটওয়্যার এর মাঝে, আশা করছি সফটওয়্যারটা আপনাদের বেশ উপকার এ আসবে।

সৌজন্যেঃ TrickRed.com

সবরকম নতুন ট্রিক পেতে ট্রিকবিডির সাথেই থাকুন।

One thought on "টেক্সট অডিও ফাইল ফরমেট এ শুনবেন যেভাবে দেখুন।"

  1. akil-vi Contributor says:
    Bangla support kore ?


Leave a Reply