আমি “কথা কম কাজ বেশি” নীতিতে বিশ্বাসী। তাই সব ফর্মালিটি বাদ। সোজা কাজে আসি।
আজ যে অ্যাপ টা আপনাদের দিবো, তা হলো নোকিয়া ফোনের অফিসিয়াল ক্যামেরা। তবে চিন্তার কোনো কারণ নেই। কেননা এটা পর্ট করা অ্যাপ, তাই সব ফোনেই সাপোর্ট করবে। তবে অ্যান্ড্রয়েড ভার্সন ৮.০+ হতে হবে। ৭.০ তেও চলবে, তবে ল্যাগ করতে পারে।
_____

App name: HMD Camera

Developer: HMD Global

• এই কামেরা নাম hmd দেখে ভাববেন না যে আমি চিট করতেসি। কারণ নোকিয়া এর ডেভেলপার ই হলো HMD Global।

Features:
•Paronoma
•slow motion
•native TiZR live streaming support
•1080p at 60fps video recording
•Super Zoom
•Easy to use camera interface allows you to focus on the moment.
•• Switch between key camera modes i.e. Photo, Video, Live Bokeh, Slow motion, Time-lapse, Panorama modes with one touch.
• Fully integrated Google Lens answers questions about the world around you in real time like overlaying information about objects right in the viewfinder or you are able to copy-paste text from the real world to your phone.
• • Google Motion lets you capture exciting short videos and transforms them into beautiful cinemographs.
• Our Pro camera mode gives you the ultimate level of control over your photo – have fun experimenting and creating unique compositions.
• • Dual-Sight photos and videos use the front and rear cameras simultaneously, allowing you to capture both the action and your reaction in a split-screen photo or video. And now, with ‘You Decide’, you can control which camera takes the first shot, freeze it, then set up and capture the second half in your own time. Plus with the ‘Infinitely Adjust’ feature you can adjust the proportion when taking Dual-Sight photos or videos, letting you decide whether to show more from your front or rear camera.”
• Use all of these features and live stream to Facebook or YouTube with a single touch – all from within the app.
______
Note: The Shutter Speed control doesn’t have any visual effect on the viewfinder but does work on the final pictures.
Features like Live Bokeh, Panorama and Slow Motion work only on certain devices.
______

আসুন জানি যে সোর্স আমাদের কি বলে –

 
স্ট্যান্ড ক্যামেরা অ্যাপে নোকিয়া ভিত্তিক বেশ কয়েকটি অ্যান্ড্রয়েড ফোন অ্যানিমোজি এবং প্রো ক্যামেরা মোডের জন্য সমর্থন পেয়েছে। আপনি এখন নোকিয়া ক্যামেরা অ্যাপ পোর্ট ডাউনলোড করতে এবং এটিকে যে কোনও অ্যান্ড্রয়েড ডিভাইসে ইনস্টল করতে পারেন। তবে এর জন্যও একটি প্রয়োজনীয়তা রয়েছে যা আমরা নীচে আরও আলোচনা করব।
সমস্ত বিকাশ সত্ত্বেও, বেশিরভাগ OEM ডিভাইসে স্টক ক্যামেরা অ্যাপ্লিকেশনগুলি কেবল স্বয়ংক্রিয় শুটিং মোডগুলিকে সমর্থন করে। এটি কেবলমাত্র কোনও ব্যবহারকারীকে একটি নির্দিষ্ট ডিগ্রীতে ক্যামেরার সেটিংসটিকে টুইঙ্ক করার অনুমতি দেয়। যদিও এই মোডগুলি কিছু পরিস্থিতিতে ঠিকঠাক কাজ করতে পারে তবে অন্যদের মধ্যে এগুলি সত্যই খুব ভাল করে না।
এটি যখন নোকিয়ার ক্ষেত্রে আসে তখন মনে হয় নির্মাতারা ক্যামেরায় আসার সময় অনেক বেশি চাপ দিচ্ছেন। আমাদের মধ্যে বেশিরভাগই দেখেছিল যে নোকিয়া লুমিয়া ফোন অতীতে কী অর্জন করতে পারে। যার অনেকগুলি প্রো ক্যামেরা মোডের মতো ক্যামেরা বৈশিষ্ট্যগুলিতে উত্সর্গীকৃত ছিল। এবং নোকিয়া অবশেষে নোকিয়া ৮ দিয়ে শুরু হওয়া অ্যান্ড্রয়েড-ভিত্তিক ডিভাইসে এনেছে এটি জুন ২০১ It এ ফিরে এসেছিল যে নোকিয়া 8 একটি সফ্টওয়্যার আপডেট পেয়েছে যাতে প্রো ক্যামেরা মোডের সাথে একটি আপডেট হওয়া ক্যামেরা অ্যাপ অন্তর্ভুক্ত রয়েছে।

 
নতুন বৈশিষ্ট্যটি ক্যামেরাটির বিভিন্ন দিক পরিবর্তন করতে পৃথক নিয়ন্ত্রণের সাথে ফটোগ্রাফি উত্সাহীদের দেয়। এটি আপনি ডিএসএলআর ক্যামেরায় যা দেখেছেন তার সাথে বেশ মিল। প্রো ক্যামেরা মোড ব্যবহার করে কোনও ব্যবহারকারী সেটিংস / দিকগুলি সামঞ্জস্য করতে পারে তার মধ্যে আইএসও, শাটার স্পিড, হোয়াইট ব্যালেন্স এবং ম্যানুয়াল এক্সপোজার ক্ষতিপূরণ অন্তর্ভুক্ত। পরে সেপ্টেম্বরে, নোকিয়া 6.1 প্লাস আনিমোজি বা 3 ডি পার্সোনাস নামে পরিচিত আরও একটি আকর্ষণীয় ক্যামেরা বৈশিষ্ট্যের সমর্থনে চালু করা হয়েছিল।
নোকিয়া ক্যামেরা অ্যাপ পোর্ট আমাদের সবেমাত্র উল্লেখ করা বৈশিষ্ট্য এবং স্টক ক্যামেরা অ্যাপ্লিকেশনটি যে সমস্ত বৈশিষ্ট্য সরবরাহ করে তা উভয়ই নিয়ে আসে।
যে কোনও অ্যান্ড্রয়েড 8.0+ ডিভাইসের জন্য নোকিয়া ক্যামেরা অ্যাপ পোর্ট ডাউনলোড করুন (APK)
বিষয়বস্তু প্রদর্শন সারণী
প্রয়োজন
নোকিয়া ক্যামেরা অ্যাপ পোর্টটি ইনস্টল করতে আপনার অ্যান্ড্রয়েড ফোনটি অবশ্যই স্তর 3 ক্যামেরা 2 এপিআই বা ততোধিক সমর্থন করে। আপনার ফোনটি এপিআই সমর্থন করে কিনা আপনার মধ্যে অনেকেই সাধারণত জানবেন না। সুতরাং, ক্যামেরা 2 এপিআই সমর্থন কীভাবে চেক করা যায় তার একটি দ্রুত টিউটোরিয়াল এখানে।

 
যদি আপনার ফোন সমর্থন করে তবে আপনি হার্ডওয়্যার স্তর সমর্থন বিভাগ বিভাগের আওতায় সবুজ রঙের ‘স্তর 3’ পাবেন। উদাহরণস্বরূপ, আপনি উপরের স্ক্রিনশটে দেখতে পাচ্ছেন যে আমার নেক্সাস 6 পি স্তর 3 ক্যামেরা 2 এপিআই সমর্থন করে। সুতরাং, আপনার ডিভাইস যদি কথিত এপিআই সমর্থন করে তবে আপনি নোকিয়া ক্যামেরা অ্যাপ পোর্টটি ডাউনলোড করতে এবং এটি আপনার ফোনে ইনস্টল করতে পারেন। যদি তা না হয় তবে আমি আশঙ্কা করছি যে আপনার ভাগ্য খারাপ।
নোকিয়া ক্যামেরা অ্যাপ পোর্ট (APK) ডাউনলোড করুন
ওডিও 8.0 / 8.1 এবং পাই 9.0 চালিত যে কোনও অ্যান্ড্রয়েড ডিভাইসে নোকিয়া ক্যামেরা অ্যাপটি পোর্টিং করতে এক্সডিএ রিকগানাইজড কন্ট্রিবিউটর লিনাক্স্ট সফল হয়েছিল। তারপরে অবশ্যই আপনার ডিভাইসটিকে উপরে বর্ণিত হিসাবে ক্যামেরা 2 এপিআইয়ের 3 স্তরের সমর্থন করতে হবে। আর একটি জিনিস যা আপনাকে অবশ্যই লক্ষ্য করতে হবে তা হ’ল এই বন্দরটি কেবলমাত্র ডিআরএম 64 আর্কিটেকচারযুক্ত ডিভাইসে কাজ করবে। সমস্ত নতুন পোর্ট করা অ্যাপ স্টক নোকিয়া ক্যামেরা অ্যাপ্লিকেশন সংস্করণ 91.9.1130.40 এর উপর ভিত্তি করে।
লিনাক্সেক্ট কয়েকটি সমস্যাও জানিয়েছে যা আপনি এই বন্দরের সাথে মুখোমুখি হতে পারেন যা নীচে রয়েছে:
শাটার গতির নিয়ন্ত্রণের ভিউফাইন্ডারে কোনও ভিজ্যুয়াল প্রভাব নেই তবে চূড়ান্ত ছবিগুলিতে কাজ করে।
লাইভ বোকেহ, প্যানোরামা এবং স্লো মোশন এর মতো বৈশিষ্ট্যগুলি কেবলমাত্র কিছু নির্দিষ্ট ডিভাইসে কাজ করে।
এখন আপনি সমস্ত বিবরণ জানেন, আপনি নীচের লিঙ্ক থেকে নোকিয়া ক্যামেরা অ্যাপ পোর্ট ডাউনলোড করতে পারেন। আমরা অ্যাপ্লিকেশনটির পূর্ববর্তী পোর্টড সংস্করণগুলির সাথেও লিঙ্ক করেছি। সুতরাং, সাম্প্রতিকতম কোনওটি যদি আপনার ফোনে কাজ না করে তবে আপনি কোনও পুরানো সংস্করণে চেষ্টা করতে পারেন।
hmdcamera_91.9.1130.40-9558b747.apk
______
=> কিভাবে নোকিয়া ক্যামেরা অ্যাপ পোর্ট ইনস্টল করবেন?

•নোকিয়া ক্যামেরা অ্যাপ পোর্ট APK ডাউনলোড করুন।
• আপনার ফোনটি একটি ইউএসবি কেবল ব্যবহার করে পিসির সাথে সংযুক্ত করুন।
• আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে এমটিপি / ট্রান্সফার ফাইল মোড সক্ষম করুন।
• ডাউনলোড করা APK ফাইলটি আপনার ফোনের স্টোরেজে স্থানান্তর করুন।
• ফোনটি সংযোগ বিচ্ছিন্ন করুন।
• আপনার ফোনে একটি ফাইল ম্যানেজার অ্যাপ খুলুন।

• যে স্থানটিতে APK স্থানান্তরিত হয়েছিল সেখানে নেভিগেট করুন।
‘Hmdcamera_91.9.1130.40-9558b747.apk’ ফাইলটিতে আলতো চাপুন।
• এরপরে, আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে নোকিয়া ক্যামেরা অ্যাপ পোর্ট ইনস্টল করতে ‘ইনস্টল করুন’ এ আলতো চাপুন।
• ইনস্টলেশন শেষ হয়ে গেলে, ‘সম্পন্ন’ এ আলতো চাপুন।

_______

Size:148MB
Download: Click Here
Link in text: https://bit.ly/37DuAXp

Screenshot s:





Source: Wikipedia, XDA, Quota & HMD forum.
আজ এ পর্যন্ত। দেখা হবে আগামী টিউনে।

8 thoughts on "[Hot_Post]১৫০ এমবি’র নোকিয়া ক্যামেরা প্রো ভার্সন নিয়ে নিন। সাথে থাকছে অসাধারণ সব ফিচার সমূহ।[HMD_Global]"

  1. Riyad Riyad Contributor says:
    link thik koren…..link not working
    1. V V Author Post Creator says:
      Ok, please wait
    2. V V Author Post Creator says:
      Got it. Now check the link
  2. Foysal6 Contributor says:
    Night mode nai?
  3. রিফাত রিফাত Author says:
    Front camera not working.. আর যেটা আসল নাইট মুড সেটাই নাই
  4. Ahad Ahad Author says:
    Broken mod, this isn’t made for any exact camera2api supported device. Many things broken including the front camera. So I would say this is useless.
  5. Mahinur+Rahman Contributor says:
    Realme opppo —/ er camera app filtar gular jonno Lagbe 😊 vaya possible ki ata???

Leave a Reply