ট্রিকবিডির এর সকল ইউজার এবং সকল ভিজিটরকে প্রাণঢালা শুভেচ্ছা জানাচ্ছি নতুন বছর উপলক্ষে।
Happy New Year
২০১৯ইং গুটি গুটি পায়ে ঠিকই চলে গেলো আর নিয়ে আসলো আরও একটা নতুন বছরের সূচনা; অবিরাম ভালোবাসার সাথে নতুন বছরকে স্বাগত জানাই। আশা করি এই নতুন বছরে আপনার দিন গুলো নতুন হোক, আপনার জীবনযাত্রার পথ আরও সুন্দর হোক। নতুন বছর আসাই আমি প্রায়ই দেখি অর্ধেক এরও বেশী মানুষ এই দিনটা অনেক খুশি ভাবে পালন করে, আসলে খুশি হওয়ারও কথা আবার দুঃখেরও কথা একটা বছর চলে গেলো আপনার জীবন থেকে আর যে দিন গুলো চলে যায় তা আর কখনো ফিরে পাওয়া সম্ভব না বর্তমান।

এই ২০২০ইং এমন ভাবে তৈরি করুন যা আপনার লাইফকে আলোকিত করবে। পুরাতন বছরে যে যে ভূল গুলো করেছিলেন তা সঠিক করার চেষ্টা করুন। নতুন শিক্ষার্থী যেমন নতুন ক্লাসে নতুন বই নিয়ে প্রবেশ করবে তেমনি আপনিও আপনার লাইফ থেকে দুঃখের অংশটা রিমুভ করে এই নতুন বছরে ভালো কিছু করার চেষ্টা চালু করে দিন।

আজকের এই কনটেন্টে আপনাদের আমি একটা উপহার দেওয়ার জন্য এসেছি তবে এটা ছিলো একটা রিকুয়েস্ট মূলক কনটেন্ট। আসলে বিষয়টা কী হয়েছে আমি খুলে বলছি; ট্রিকরেড এর বেশ কিছু ইউজার আমাকে ইমেইল করে রিকুয়েস্ট করেছিলো এই নতুন বছরে আমি জানো তাদের এমন কিছু গিফট করি যেটা তাদের খুব কাজে লাগবে নতুন বছরের এর জন্য।

তখন আমি মাত্র কয়েকটা ইমেইল দেখে ভাবলাম থাক আপাতত, কিন্তু সকালবেলা ঘুম থেকে উঠে দেখি এই একই টাইপের ইমেইল অনেক ইউজার করেছেন। আমি তারপর সারাদিন ভাবলাম আসলে আমি এমন কী উপহার দিতে পারী যেটা আপনার নতুন বছরে সফল হতে সাহায্য করবে; ঠিক তখনি ভাবতে ভাবতে আমি একটা প্ল্যানিং করে ফেলি যে আমি আপনাদের একটা অ্যান্ড্রয়েড অ্যাপ উপহার দিবো এবং লেগে পড়ি ওই রাত থেকে অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপিং এর পিছনে। অ্যান্ড্রয়েড অ্যাপ এর নামটা দিয়েছি “স্পাঙ্ক” অনেক গুলো রাত জাগার গল্প লুকিয়ে আছে এই অ্যান্ড্রয়েড অ্যাপ স্পাঙ্ক এর পিছনে।

স্পাঙ্ক একটি মোটিভেশনাল এবং শিক্ষামূলক কনটেন্টস এর অ্যান্ড্রয়েড অ্যাপ; আপনি এই অ্যান্ড্রয়েড অ্যাপ এর ভেতর দশটা মোটিভেশনাল কনটেন্টস পাবেন এবং একই সাথে দশটা শিক্ষামূলক কনটেন্টস পাবেন শুধু তাই না আপনি মোটিভেশনাল কনটেন্টস গুলোর সাথে বিশেষ কিছু সাইকোলজিক্যাল সাউন্ডস ও পাবেন যা প্রতি মোটিভেশনাল কনটেন্ট এর সাথে এড করে দেওয়া হয়েছে।

এই সাউন্ডস গুলো আপনার মস্তিষ্কে মোটিভেট করতে দারুন ভাবে সাহায্য করবে সেই সাথে প্রতিটা মোটিভেশনাল কনটেন্টস ও আপনাকে সফলতা অর্জন করতে সাহায্য করবে; আপনি জেনে খুশি হবেন স্পাঙ্ক এর সকল মোটিভেশনাল কনটেন্টস এবং প্রতি শিক্ষামূলক কনটেন্টস গুলো আমাদের মাতৃভাষা প্রিয় বাংলাতে লেখা। প্রিয় বাংলা ভাষাতে মোটিভেশনাল কনটেন্ট পড়ার মজাটাও একদম আলাদা হবে আশা করছি।

প্রেরণা হলো আপনার ইচ্ছাকে আপনার সকল শক্তিকে জাগ্রত করে দেয়। আপনি যা চান তাই পেতে সাহায্য করে এবং আপনি যা থেকে বিরত থাকতে চান তা থেকে এড়িয়ে চলাও দারুন শক্তি আপনাকে যোগায়। প্রেরণা নিয়ে সামাজিক এবং শিক্ষা সংক্রান্ত কাজে জড়িত মনো বৈজ্ঞানিকরা ১৯৭০ইং সালের প্রথম ভাগ থেকে গবেষণা শুরু করেছেন। গবেষণায় প্রমাণিত হয়েছে, যে প্রেরণা ছাত্র ছাত্রীদের উচ্চমানের ফলাফল এবং তৃপ্তির সঙ্গে সাধারণত জড়িয়ে থাকে। অর্থাৎ আমার এই রাত জেগে পরিশ্রম করে ডেভেলপিং করা অ্যান্ড্রয়েড অ্যাপ স্পাঙ্ক কখনো বিফল হয়ে যাবে না; এটা আপনাকে সারাজীবনই সাহায্য করবে।

এখন কথা হচ্ছে আপনি এই অ্যান্ড্রয়েড অ্যাপ স্পাঙ্ক কীভাবে পাবেন, অতি উত্তম প্রশ্ন অ্যান্ড্রয়েড অ্যাপ স্পাঙ্ক যেহেতু ট্রিকরেড এর প্রোডাক্ট তাহলে অবশ্যই ট্রিকরেড এর অফিসিয়াল অ্যাপস স্টোর এ থেকে এটা সংগ্রহ করতে পাবেন; আমি নিচে ডাউনলোড লিংক দিচ্ছি সকল তথ্যসহ।

Name: Spunk
Size: 12.17 MB

Download

ডাউনলোড লিংকে ক্লিক করার পর আপনি ট্রিকরেড এর অফিসিয়াল অ্যাপস স্টোর এ প্রবেশ করতে সক্ষম হবেন। একটু নিচের দিকে গেলো স্ক্রিনশট এর মতো স্পাঙ্ক অ্যাপটি পেয়ে যাবে; তারপর স্ক্রিনশট চিহ্নিত ডাউনলোড লেখায় ক্লিক করুন।

এখন আপনার ব্রাউজার সিস্টেম অনুযায়ী ডাউনলোড শুরু হয়ে যাবে, আমার ব্যবহার করা ব্রাউজার এ জানতে চাচ্ছে আমি কোন স্টোরেজ এ; এটাকে ডাউনলোড করতে চাচ্ছি। আমি আমার ইচ্ছা মতো একটা স্টোরেজ সিলেক্টেড করে নিলাম।

ওহ সুপার, অ্যান্ড্রয়েড অ্যাপ স্পাঙ্ক ডাউনলোড করা হয়ে গিয়েছে।


এখন চলুন তাড়াতাড়ি অ্যান্ড্রয়েড অ্যাপ স্পাঙ্ক ইন্সটল করে নিই।

এখন দেখুন অ্যান্ড্রয়েড অ্যাপ স্পাঙ্ক ইন্সটল হয়ে গিয়েছে।

এখন আমি অ্যান্ড্রয়েড অ্যাপ স্পাঙ্ক ওপেন করছি।

অ্যান্ড্রয়েড অ্যাপ স্পাঙ্ক ওপেন করার পর নিচের স্ক্রিনশট এর মতো আপনাকে লগইন করতে হবে; আপনি যেহেতু নতুন অর্থাৎ আপনাকে প্রথমে একাউন্ট তৈরি করে নিতে হবে তার জন্য স্ক্রিনশট চিহ্নিত বাটন এ ক্লিক করুন।

এখন আপনি আপনার ইমেইল এড্রেস এবং পছন্দমতো পাসওয়ার্ড দিয়ে রেজিস্টার বাটন এ ক্লিক করুন স্ক্রিনশট এর মতো।

এখন আপনাকে লগইন পেজ এ নিয়ে আসা হবে, আপনি আপনার যে ইমেইল এড্রেস এবং পাসওয়ার্ড দিয়ে রেজিস্টার করলেন ওটা দিয়ে এখন লগইন বাটন এ ক্লিক করুন স্ক্রিনশট এর মতো।

গ্রেট, এখন দেখুন আমার একাউন্ট সফল ভাবে লগইন হয়েছে এবং আমি অ্যান্ড্রয়েড অ্যাপ স্পাঙ্ক এ প্রবেশ করতে সক্ষম হয়েছি।

নিচের স্ক্রিনশট দেখুন এইগুলো হলো স্পাঙ্ক এর মোটিভেশনাল কনটেন্টস।

চলুন মোটিভেশনাল কনটেন্ট এর একটা স্ক্রিনশট দেখে নেওয়া যাক।

এখন নিচের স্ক্রিনশট দেখুন এইগুলো হলো স্পাঙ্ক এর শিক্ষামূলক কনটেন্টস।

এখন চলুন এই সাথে শিক্ষামূলক কনটেন্ট এর একটা স্ক্রিনশট দেখে নেওয়া যাক।

এখন ড্রয়ার মেন্যুতে প্রবেশ করে স্পাঙ্ক এর বেশ কিছু তথ্য পাবেন এবং সাথে ফিডব্যাক অপশনও পাবেন; অবশ্যই ফিডব্যাক দিতে ভূলবেন না “আপনার যেকোনো প্রয়োজনীয়তা অথবা স্পাঙ্ক এর নতুন কোনো কনটেন্ট এড করা বা আপনার যেকোনো সমস্যার সমস্যায় ফিডব্যাক দিতে ভূলবেন না, আপনাদের ফিডব্যাক অনুযায়ী স্পাঙ্ক – কে আরও আপডেট করা হবে।”

আপনি এখনো অ্যান্ড্রয়েড অ্যাপ স্পাঙ্ক এর ব্যবহার বিধি এবং ভিডিও টিউটোরিয়াল দেখতে চান তাহলে নিচে থেকে দেখুন।

Video Review

তাহলে ভালো থাকুন, সুস্থ থাকুন আর স্পাঙ্ককে আপনার নতুন বছরের আপন চলার সঙ্গীর মতো ব্যবহার করুন; অবশ্যই আপনার ভাগ্যের দরজায় কড়া নাড়বে সফলতা।

সৌজন্যেঃ TrickRed.com

3 thoughts on "বাংলা মোটিভেশনাল এবং শিক্ষামূলক কনটেন্টস এর অ্যান্ড্রয়েড অ্যাপ স্পাঙ্ক ডাউনলোড করে নিন।"

  1. MD_Tuofiq Contributor says:
    এটা দিয়ে কি হবে ভাই কপিরাইট ধরবে তখন ?
    1. Muntakim Author Post Creator says:
      Ethics কনটেন্টস বাদে সবই নিজের লেখা কনটেন্টস আর অ্যাপ এর সকল ডিজাইন এবং ডেভেলপিং নিজে থেকে করা কপিরাইট দেবে কে????
      সারাজীবন লোকের Copyright Strike দিয়ে কই ভইরা দিছি আর আমারে কপিরাইট দিবে কে সেই মহান???

Leave a Reply