হোয়াৎসঅ্যাপ গাইজ,
সা__সা সা___সা স্বাগতম জানাচ্ছি আমার কি জানি? 🤔 ও হ্যাঁ ওয়েলকাম টু ২১৯ পোস্টে এ।

আমি ইমরান আছি আপনাদের সঙ্গে এবং আজকের পোস্টটা একটু ভিন্ন কারণ আজ থাকছে না কোনো গেজেট বা স্মার্টফোনের রিভিউ। আজকে একটি চমৎকার অ্যাপের রিভিউ করব যেটা কিনা গুগলের একটি অ্যাপ।

এটি একটি জব সার্চিং প্ল্যাটফর্ম তবে বর্তমানে বাংলাদেশে যেই এইচডি স্ট্রিম জব সের্চিং প্ল্যাটফর্ম গুলো রয়েছে এটা সেগুলোর থেকে অনেকটাই ভিন্ন, কেন এটি ভিন্ন এবং আমাদের মত ইয়ং ফেটার্স দের জন্য অ্যাপটি কেন গুরুত্বপূর্ণ? সেসব নিয়েই আলোচনা করব আজকের পোস্টটিতে।

আমাদের দেশে যারা পার্ট টাইম জব খুজছেন তাদের জন্য ভালো জব পাওয়ার টা বেশ কঠিন একটা ব্যাপার তবে কর্ম নামের এই অ্যাপটি এই ব্যাপারটি অনেকটাই সহজ করে দিয়েছে। কারণ এই এপটির একটি বড়ো পরশুনি থাকছে ফ্রেশারদের দের জন্য বা যারা পার্ট টাইম জব খুজছেন তাদের জন্য।

এছাড়া বিভিন্ন সেকশনে হায়আরএন্ড এর জব রয়েছে তবে এই প্লাটফর্মে বেশিরভাগ কাজই মিড বা এন্ট্রি লেভেলের, আর এই অ্যাপটি কে এক্সিস্টিং প্ল্যাটফর্ম গুলো থেকে ভিন্ন বলার কারণ হচ্ছে এটিতে আপনারা এরিয়া ভিত্তিক জব পেয়ে যাবেন।

আর তার সাথে সাথে একটু আগেই বললাম এখানে ফ্রেশারদের জন্য রয়েছে অসংখ্য জব এবং আরেকটা ব্যাপার হচ্ছে যে এটাতে আপনারা যে জব গুলোর সার্কুলার দেখবেন তা ১০০% authentic কারণ গুগলের যে টিম রয়েছে বাংলাদেশে যারা কাজ করছে এই অ্যাপটি নিয়ে তারা প্রত্যেকটি জব ভেরিফাই করে তারপর পোস্ট করছে। তো আপনারা হান্ডেট পার্সেন্ট অথেন্টিক জব এখানে পাবেন।

আর এই জব টি যেহেতু ফ্রেশারদের জন্য বেশি গুরুত্ব দিচ্ছে, যেটা অবশ্যই একটা ভালো দিক। তো চলুন জেনে নিই কিভাবে ব্যবহার করতে হয়।

তো প্রথমে একটি আপনাদেরকে এই লিংকে ক্লিক করে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে। আরেকটি ব্যাপার বলে রাখি সেটি হচ্ছে এই অ্যাপটি বর্তমানে শুধুমাত্র অ্যান্ড্রয়েড প্লাটফর্মের পাওয়া যাচ্ছে, এটা এখন আইওএসের জন্য লঞ্চ হয় নাই তবে আশা করা যাচ্ছে হয়তো কিছুদিনের মধ্যে আইফোন ব্যবহারকারীরা এটি ব্যবহার করতে পারবেন।

আরেকটি সাইজ নিয়ে টেনশন করার কোন প্রয়োজন নাই কারণ মাত্র ৭ মেগাবাইট খরচ করলেই হবে। তো যারা ইন্সটল করে ফেলছেন অলরেডি তারা এবার ওপেন করুন।

এবং ওপেন করার সাথে সাথেই আমরা গ্রিট স্টার্ট এ ক্লিক করব আমরা যারা নতুন ইউজার রয়েছি।

তো গ্রেট স্ট্যান্ড এ ক্লিক করার সাথে সাথে আপনাদেরকে নিচের মত একটি পেজ এ নিয়ে আসবে।
যেখানে রয়েছে।

#ফাইন জব
#লার্জ সামথিং নিউ
#জাস্ট এক্সপ্লোর
আমরা এখন ফাইন জব এ ক্লিক করছি।

ফাইন জব এ ক্লিক করার সাথে সাথে দেখতে পাবেন এখানে বিভিন্ন সেকশন রয়েছে, তো এই সেকশন গুলোর মধ্যে থেকে আপনি যেখানে এক্সপার্ট, যেই সেকশনে জব খুজছেন সেই সেকশনে তিনটা ক্যাটাগরি সিলেক্ট করবেন।
আমি তো আমি এখানে আপনাদেরকে দেখানো স্বার্থে রেনডমলি তিনটা ক্যাটাগরি সিলেক্ট করে নিচ্ছি।
#design
#cooking
#And management

এরপর আমি এখান থেকে continue-এ ক্লিক করছি। তারপর আপনার ফোন নাম্বারটি দিতে বলা হবেএবং আপনি আপনার ফোন নাম্বারটি দিয়ে দিলে সেখানে কন্টিনিউ লেখা দেখতে পাবেন ওখানে ক্লিক করে দিবেন।
তো continue-তে ক্লিক করার সাথে সাথে আপনার মোবাইল নাম্বারটি ভেরিফাই হয়ে যাবে।

তো ভেরিফাই হয়ে যাওয়ার সাথে সাথেই দেখতে পারবেন অল সেকশনের বিভিন্ন ধরনের জব শো করছে এবং যেগুলো আপনি যেই তিনটা সেকশন সিলেক্ট করছেন সেইগুলো রিলেটেড জব শো করছে।

এবং এরপর আপনাকে choose করতে হবে আপনি কোন এরিয়াতে জব চাচ্ছেন অর্থাৎ ঢাকা___ ঢাকার বাইরে সিলেট নোয়াখালী চিটাগাং বরিশাল খুলনা যেখানে আপনি থাকেন অথবা আপনি আপনার আশেপাশের এরিয়া তে জব করতে চান সেটি আপনাকে অবশ্যই সিলেক্ট করে নিতে হবে।

তবে একটি কথা জব সার্চ করার আগে আপনাকে আপনার প্রোফাইল টা ভালো করে আপডেট করে নিতে হবে, প্রোফাইল সেকশনে ক্লিক করে আপনি আপনার সিভিটা আপলোড করতে পারবেন।

এছাড়াও আপনি চাইলে এই অ্যাপের মধ্যে ইনস্ট্যান্ট একটি সিভি বানায় নিতে পারবেন। তাছাড়াও এই অ্যাপটি আরেকটা চমৎকার সেকশন রয়েছে #wishesskrilllearning

তা আপনারা ভিউ মরে ক্লিক করেই এই সেকশনটা ব্রাউজ করতে পারবেন এবং এই সেকশনে এসে আপনারা পেয়ে যাবেন টেন মিনিট স্কুল থেকে শুরু করে বাংলাদেশের যত ভালো ভালো এডুকেশনাল ভিডিও গুলো রয়েছে সেগুলো।

তো এই কর্ম অ্যাপএর মোটামুটি রিভিউ, এবং এই অ্যাপটি কিন্তু গুগল থেকে বাংলাদেশের জন্য বাংলাদেশের জব প্লাটফর্মের জন্য বানানো হয়েছে, এবং একটি কর্ম নামে ইন্দোনেশিয়াতেও চলছে সো বুঝতেই পারছেন এটা বেশ সাকসেসফুল একটি প্রজেক্ট,

এবং এটি ইন্ডিয়াতেও তাদের যাত্রা শুরু করেছে রিসেন্টলি তবে সেটি ভিন্ন নামে, আর কর্ম বাংলাদেশ বাংলালিংক এবং রবির সাথে ক্লোভেট করেছে তো আপনারা বাংলালিংকের যখন কোন কাস্টমার কেয়ারে যাবেন সেখানে আপনারা কর্ম আপের একজন কর্মীকে পেয়ে যাবেন। এবং তার কাছ থেকে আরো এই এ্যাপ সম্পর্কে ইন ডিটেলস নিতে পারবেন।

অ্যান্ড বাই তবে একটা বিষয় বলে রাখি আপনারা যখন কর্ম অ্যাপ থেকে কোন ইন্টারভিউয়ের জন্য কল পাবেন, এবং সেটি অবশ্যই এটেন্ড করবেন কারণ তার জন্য প্রোফাইলে একটি নাম্বার যোগ হবে, যেটা পরবর্তীতে আপনার রিকোমেন্ডেশন এ হায়ার লিস্টে রাখবে। আর আপনি যদি এটেন্ড না করেন আপনার পয়েন্ট কমে যাবে এবং আপনার রেঙ্ক ও নিচের দিকে নামতে থাকবে।

আর এই অ্যাপটির মধ্যে আপনার যে প্রোফাইল রয়েছে সেখানে সিভিটা অল ওয়েজ আপডেট রাখবেন যাতে আপনার সিভিটা দেখে ইমপ্লোয়ীরা একটি ক্লিয়ার ধারণা নিতে পারে।

অলরাইট এই ছিল মোটামুটি এই অ্যাপের সম্পুর্ন বিস্তারিত, ভালো লাগলে লাইক করবেন শেয়ার করে বন্ধুদেরকে জানিয়ে দিবেন।
তো আজকের মত এখানেই ছিল দেখা হচ্ছে নতুন কোন পোষ্টের মাধ্যমে ভাল থাকুন আজকের মত আল্লাহাফেজ।

পাবজির রয়েল পাস আপডেট করানোর জন্য ফোন করুন ০১৮৬৫৭৩৩২৪০

2 thoughts on "ঘরে বসে চাকরি খুজুন ঠিক যেমনটা আপনার পছন্দ | কর্ম অ্যাপ রিভিউ।"

  1. klsohel Contributor says:
    ধন্যবাদ অনেক উপকার হলো এই পোস্ট এর জন্য । ছন্দ

Leave a Reply