আসসালামু আলাইকুম বন্ধুরা!!! আপনাদের সাথে আছি আমি রাগীব হাসান আবিদ। তো আজকে আমি নতুন একটা ট্রিক নিয়ে চলে এসেছি। আসলে বর্তমানে অ্যান্ড্রয়েড মোবাইল নেই এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। আর আমরা সকলেই এন্ড্রয়েড মোবাইল ব্যবহার করি, মূলত ইন্টারনেটের স্বাদ গ্রহণ করার জন্যই। কিন্তু সেই ইন্টারনেটের স্বাদ গ্রহণ করার জন্যও আমাদের দরকার হয় এম্বির৷ আর যেটা, আমাদের নিজেদের টাকা দিয়ে কিনতে হয়।

তাই আমরা সব সময় এম্বি সাশ্রয় করারই ধান্দায় থাকি। কারণ বাংলাদেশের বেশিরভাগ মানুষই মধ্যবিত্ত পরিবার থেকে। তাই তাদের নিয়মিত এমবি কেনা সম্ভব হয় না। যার ফলে তারা এম্বি সাশ্রয় ধান্ধাতেই সব সময় থাকে। তো আজকের মূল বিষয় হলো, আমরা যখনই প্লে স্টোর থেকে কোন অ্যাপ ইন্সটল করি তারপর যদি সে টাকে আনইন্সটল করে দেই, তাহলে কিন্তু সেই অ্যাপটি আবার প্লে স্টোরে চলে যায়। আমাদের মেমোরি বা মোবাইল কোনটাতেই কিন্তু থাকে না। যার ফলে আমাদেরকে কোন প্রয়োজনেও অ্যাপ আনইন্সটল করার পর, আবার সেটাকে আবার নতুন করে ইন্সটল করতে এমবির প্রয়োজন হয়। এটা খুবই দুঃজনক ব্যাপার।

তো আজকে আমি দেখাবো কিভাবে প্লে স্টোর থেকে ইন্সটল করা অ্যাপ আনইন্সটল করে দিলেও সেটা আপনার মেমোরিতে থেকে যাবে। অর্থাৎ আপনার প্রয়োজন মতো যেকোন সময় আপনি অ্যাপটি আপনার মেমোরি থেকে ইন্সটল করে নিতে পারবেন। যার ফলে আপনার আর কোন এমবির প্রয়োজন হচ্ছে না এবং আপনার এমবির অপচয়ের হাত থেকে রক্ষা পেয়ে যাচ্ছেন।

তো চলুন তাহলে শুরু করা যাক,

প্রথমেই আমাদেরকে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে। পোস্টের শেষে আমি ডাউনলোড লিংক দিয়ে দিয়েছি। তো এখন এপটি সম্পর্কে কিছু তথ্য জেনে নেয়া যাক,

App Name: Apk10gbsd
Size: 375 KB
Version: 12.1
Package Name: unknown
Version Required: Android 4.4 or higher

আপনারা দেখতে পাচ্ছেন অ্যাপটি খুবই লাইট এবং খুবই নির্ভরযোগ্য। ইনস্টল হয়ে গেলে এপটিতে ঢুকে পড়ুন। দেখুন এখানে আমার ফোনের সবগুলো এপই কিন্তু দেখা যাচ্ছে।

তারপর আপনি যে অ্যাপটিতে কপি করে আপনার মেমোরিতে রাখতে চান, সেই আপনি তা ক্লিক করবেন। আমি এখানে Mx Player কপি করছি। এপটি কপি হতে একটু লোড নিবে।

ব্যস আপনার কাজ শেষ। তাহলে আপনাদেরকে প্রমাণস্বরূপ দেখাই দেওয়া যাক। আমি File Manager এ চলে যাচ্ছি। দেখুন আমার ফাইল ম্যানেজার এ আমার মেমোরিতে CopiaApk নামে একটি ফোল্ডার তৈরি হয়ে গেছে।

দেখুন এখানে Mx Player.apk চলে এসেছে।

এখান থেকে আপনারা চাইলে ইন্সটল করে নিতে পারবেন। এখান থেকে ইনস্টল করতে কোন প্রকার এমবি বা টাকা লাগবে না।

নিচের লিংক থেকে এপটি ডাউনলোড করে নিবেন।

Download The App

আশা করি সবার কাছে পোস্টটি ভালো লেগেছে। তো সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

আরও পড়ুন, কিভাবে সব নাম্বারে ৩০ পয়সা মিনিট কথা বলবেন। সাথে থাকছে ১০ টাকা বোনাস।

আর সময় পেলে আমাদের সাইট টা ভিজিট করবেন। এখানে ইতিহাস, মোটিভেশান, ইন্টারনেট, মোবাইল টিপস এবং ট্রিক নিয়ে আলোচনা করা হয়। Ready2Reading.Com

ধন্যবাদ।।।

11 thoughts on "প্লে স্টোর থেকে এপ ইন্সটল করার পর আনইন্সটল করলে আবার প্লে স্টোরে চলে যায়? নিয়ে নিন সমাধান।"

  1. Sajjad Bappy Sajjadbappy Contributor says:
    vao title dekhe full 1 minutes heshesi, lolosto 😂
  2. Random Random Contributor says:
    নামমাত্র পোস্টের সাথে আবার সাইটের অ্যাড! এখনকার প্রায় সব ফাইল ম্যানেজারে অ্যাপ ব্যাকাপ সাপোর্ট করে তাই আলাদা অ্যাপ ব্যবহারের প্রয়োজনও দেখি না। আর গাজাখুরি টাইটেল দিয়েছেন কেন? অ্যাপ প্লে স্টোরে যায়না বরং ফোন স্টোরেজ থেকে ডিলেট হয়ে যায়।
  3. Jibon Roy Jibon Roy Author Post Creator says:
    পোস্ট ভালো না লাগলে ইগনর করেন।
    1. Random Random Contributor says:
      ট্রিকবিডিতে মানুষ পোস্ট ইগনোর করার জন্য আসে না। পোস্টে একটাও পজেটিভ কমেন্ট পেয়েছেন? কারণটা নিজেই বুঝার কথা। আজাইরা পোস্ট করে রেগুলার ভিজিটরদের সময় নষ্ট করিয়েন না। আর এতে ট্রিকবিডির মানও ক্ষুন্ন হয়।
  4. RIO CHAKMA RIO CHAKMA Author says:
    ভাইটি মনে হয় নতুন এন্ড্রয়েড চালানো শিখতেছে
  5. Mithun Mithun Contributor says:
    ও ভাই মারো মুঝে মারো 😂😂😂😂😂
  6. Muhammad Ashik Muhammad Ashik Contributor says:
    Reported. Ata post hoilo…. Trickbd ar Moto jaygay kamna asob post korta dawa hoy

Leave a Reply