আসসালামু আলাইকুম,


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালী জাতি বাংলা ভাষা বাংলাদেশের জন্য সারাটি জীবন তিনি উৎসর্গ করেছেন একদিকে যেরকম ৫৫ বছরের মধ্যে ১৪ টি বছর কারা অভ্যন্তরে কাটিয়েছেন নিজের পরিবারের মায়া ত্যাগ করে সাড়ে ২৩ বছর এই বাঙালি জাতির দীর্ঘদিনের পরাধীনতার গ্লানি মুছে দিয়ে একটি স্বাধীন বাংলাদেশ উপহার দেওয়ার জন্য সংগ্রাম করেছেন।

৭ ই মার্চের ভাষণে সেই ঐতিহাসিক ভাষণে জাতিকে সশস্ত্র মুক্তিযুদ্ধের জন্য প্রস্তুত করেছিলেন আবার একটি ধ্বংসস্তূপের উপরে দাঁড়িয়ে একটি যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে সোনার বাংলাদেশে পরিণত করার জন্য মাত্র সাড়ে তিন বছরে স্বদেশ বিনির্মাণের জন্য উনি গুণদরসি নেতৃত্ব দিয়েছেন।

যেরকম ভাবে একটি স্বাধীন বাংলাদেশ এ বিধান রচনা করেছেন মৌলিক অধিকার অন্নবস্ত্র চিকিৎসা বাসস্থান কে রাষ্ট্রের সকল নাগরিকের জন্য নিশ্চিত করেছেন, অপর দিকে একটি সুন্দর স্বাধীন বাংলাদেশকে স্বীকৃতি দেওয়ার জন্য বিশ্বের বিভিন্ন রাষ্ট্রের কাছ থেকে স্বীকৃতি আদায় করেছেন।

১৯৭৪ সালের ২৫ শে সেপ্টেম্বর সেরকমই একটি ঐতিহাসিক দিন যেইদিন জাতিসংঘের ঐতিহাসিক বিশ্বের ইতিহাসে বাংলাদেশে প্রথম স্বাধীন-সার্বভৌম বাঙালি হিসেবে একটি স্বীকৃত দেশ হিসাবে সেই দেশের সরকার প্রধান হিসাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলায় ভাষণ দিয়েছিলেন।

বাঙালি জাতির ইতিহাস কে বাংলা ভাষার মর্যাদা কে বিশ্বের একটি মর্যাদা সম্পন্ন আসনে প্রতিষ্ঠিত করেছিলেন। বঙ্গবন্ধু সেই ব্যক্তি জীবন রাজনৈতিক আদর্শ তার যে রাজনৈতিক দর্শন আজও আমাদের বর্তমান এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে আছে।

এবং এই পৃথিবী যতদিন থাকবে বঙ্গবন্ধুর আদর্শ চিরঞ্জীব হয়ে থাকবে তাই আজকে বর্তমান এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য যে আয়োজন করেছে আইপিডিসি কে আমি স্বাগত জানাচ্ছি শুভকামনা জানাচ্ছি এবং বঙ্গবন্ধুকে জানার জন্য যে সুযোগটা তারা করে দিয়েছে তার জন্য আমি শুভকামনা জানাচ্ছি।

সবাইকে আমার পক্ষ থেকে আমি আমন্ত্রণ জানাচ্ছি আমাদের এই গ্র্যান্ডমাস্টার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপরে যে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে সেখানে অংশগ্রহণ করার জন্য।

আমরা যে বৈষম্য যুক্ত একটি আধুনিক সোনার বাংলাদেশ গড়ে তুলতে চাই বঙ্গবন্ধুর সেই অনুপ্রেরণা বঙ্গবন্ধুর আদর্শ এবং বঙ্গবন্ধুর দর্শনকে আমাদের বর্তমান এবং ভবিষ্যতের প্রজন্মের চলার পাত্র হিসেবে আমরা দেখতে চাই সেই প্রত্যাশা ব্যক্ত করছি।
মুজিববর্ষে আমাদের অঙ্গীকার প্রযুক্তি এগিয়ে যাওয়ার হাতিয়ার জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

বঙ্গবন্ধু গ্র্যান্ডমাস্টার সফটওয়ারটি পাওয়া যাবে গুগল প্লে স্টোর এবং অ্যাপেল স্টোর এ উভয় জায়গা থেকেই। সফটওয়ারটি ডাউনলোড করে আপনার ব্যক্তিগত তথ্য পূরণ করে অথবা আপনার ফেসবুক অ্যাকাউন্টটি সংযুক্ত করে রেজিস্ট্রেশন করে ফেলতে হবে।

তো এবার আপনি তৈরি হয়ে যাবেন প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য, এই অ্যাপে রয়েছে চারটি লেভেল, প্রাথমিক মাস্টার, জুনিয়র মাস্টার, সিনিয়র মাস্টার, এবং সব শেষ গ্র্যান্ডমাস্টার।

প্রাথমিক এবং জুনিয়র মাস্টার লেভেলে রয়েছে তিনটি করে স্তর আর সিনিয়র লেভেল এবং গ্র্যান্ড মাস্টার লেভেলে রয়েছে ২ করে স্তর, তারমানে মোট দশটি স্তর,
প্রতিটি স্তরে দশটি করে প্রশ্নের উত্তর দিতে হবে দশটি প্রশ্নের মধ্যে ৮ টি প্রশ্নের সঠিক উত্তর দিলেই আপনি ওই স্তরটি উত্তীর্ণ হয়ে যাবেন।

এবং যে কোন স্তরে আপনি উত্তীর্ণ হলে পরবর্তী স্তর আপনার জন্য উন্মুক্ত হবে, যে কোন স্তরে আপনি যতবার খুশি খেলতে পারবেন নির্ধারিত সময়ে কমপক্ষে ৮টি প্রশ্নের উত্তর দিতে হবে উত্তীর্ণ হওয়ার জন্য।


যে কোন লেভেলের শেষ স্তরটি হচ্ছে সার্টিফিকেট স্তর এবং সার্টিফিকেট স্তরে আপনি যখন উত্তীর্ণ হবেন ঠিক তখনি আপনার জন্য তৈরি হয়ে যাবে একটি সার্টিফিকেট।
১. প্রাথমিক মাস্টার্স সার্টিফিকেট।
২. জুনিয়র মাস্টার্স সার্টিফিকেট।
৩. সিনিয়র মাস্টার্স সার্টিফিকেট।
৪ এবং গ্র্যান্ড মাস্টার সার্টিফিকেট।

সাটিফিকেট গুলো আপনি যেকোনো মুহূর্তে ডাউনলোড করতে পারেন অথবা আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।
বঙ্গবন্ধু গ্র্যান্ড মাস্টার সফটওয়্যার এর উদ্দেশ্য হলো বঙ্গবন্ধুকে জানা আর তার আদর্শের জাগা। তাহলে আর দেরি কেন এখনি ডাউনলোড করে ফেলুন সফটওয়্যার টি আর অংশগ্রহণ করুন বঙ্গবন্ধু গ্র্যান্ডমাস্টার কুইজ প্রতিযোগিতায়।

গ্র্যান্ডমাস্টার দেরকে প্রতিবছর একটি বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে তাদের সার্টিফিকেটগুলো বিতরণ করা হবে। আর থাকবে আকর্ষণীয় পুরস্কার ও। আর সব গ্র্যান্ড মাস্টার দের কে নিয়ে উদযাপিত হবে গ্র্যান্ডমাস্টার চ্যাম্পিয়নশিপ।

অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপটি নামানো যাবে এই ঠিকানা থেকে। কুইজ অ্যাপটি ডাউনলোড করতে আইওএস ব্যহারকারীদেরকে যেতে হবে এই ঠিকানায় । এই কুইজ বঙ্গবন্ধু গ্র্যান্ডমাস্টার ওয়েবসাইটের মাধ্যমেও খেলা যাবে।

এখানে ক্লিক করে আপনার যেকোন প্রয়োজনে যোগাযোগ করুন আমার সঙ্গে ফেসবুকে। হ্যাঁ অবশ্যই ট্রিকবিডি লিখে সেন্ড করবেন তাহলে রিপ্লাই পাবেন খুবই দ্রুত।

তো এই ছিল আজকের মতন দেখা হচ্ছে পরবর্তী পোষ্টে ততক্ষণ পর্যন্ত ভাল থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

12 thoughts on "BANGABANDHU GRANDMASTER অ্যাপ রিভিউ | বঙ্গবন্ধুর জীবনী নিয়ে তৈরি করা হয়েছে কুইজ অ্যাপ।"

  1. Dip Dey - Walker #57341 Dip Dey - Walker #57341 Contributor says:
    Hmm Good Post


    1. Anamika Chowdhury Anamika Chowdhury Author Post Creator says:
      Thanks ♥️
  2. Adib☠️☠️😱 Adib Contributor says:
    আপু আমি জাভা ইউজার তবুও এই অ্যাপ ভাল।ইস্ যদি এন্ড্রয়েড থাকত।
    1. Anamika Chowdhury Anamika Chowdhury Author Post Creator says:
      😢
    1. Anamika Chowdhury Anamika Chowdhury Author Post Creator says:
      Thanks ♥️
  3. Rakib Hasan Contributor says:
    valo post apu.আপনার Fb Id Ar Link Ta Dan Plz
    1. Anamika Chowdhury Anamika Chowdhury Author Post Creator says:
      Thanks ♥️
      http://fb.com/Anamika016

      রিপ্লাই পাওয়ার জন্য #Trickbd লিখে সেন্ড করুন ধন্যবাদ।

    1. Anamika Chowdhury Anamika Chowdhury Author Post Creator says:
      Thank you ♥️
  4. ইমরুজ Emrus Author says:
    Good Post


    1. Anamika Chowdhury Anamika Chowdhury Author Post Creator says:
      Thank you brother ♥️

Leave a Reply