Kinemaster বর্তমান সময়ে Android এর জন্য সবচেয়ে বেস্ট ভিডিও এডিটর সফটওয়্যার। কি নেই এই এপে? দারুন সব ফিচারে ঠাসা এই এপ। ফোটো লেয়ার, ভিডিও লেয়ার থেকে শুরু করে রয়েছে ফিল্টার, সাউন্ড মিক্সিং, কাটিং, ক্রোমা কি সহ প্রফেশনাল ভিডিও বানানোর মত সকল ফিচারস।
প্লে স্টোরে এর ডাউনলোড সংখ্যা ১০০ মিলিয়ন থেকেও বেশি। তাছাড়া Kinemaster সাধারণত সবাই Mod ভার্শন ব্যবহার করে থাকেন। তা নাহলে প্লে স্টোরে আমার মনে হয় এর ডাউনলোড সংখ্যা ৫০০ মিলিয়ন হতে পারতো। তবে Kinemaster এর নানা সমস্যার কারনে অনেকে এটা ব্যবহার করতে পারছেন না। বিশেষ করে মোবাইল ইউটিউবার যারা আছেন তাদের জন্য কাইনমাস্টার একটা আবশ্যকীয় সফটওয়্যার।
তবে এখন অনেকেই Kinemaster এর নানা রকম সমস্যা যেমনঃ Video Export Problem Android 10-11, Kinemaster Engine Failed To initialize, Video Codec Problem, Video Layer not Supported, Auto Back . ইত্যাদি এর কারনে বিকল্প এপ ব্যবহার করতে শুরু করেছেন। তবে Kinemaster এর মত এত ভালোভাবে অন্য এপ দিয়ে এডিট করা যায় না। তাছাড়া এত সব ফিচার এবং অপশন নেই অন্য এপস গুলোতে।
তাই আজকে আমি Kinemaster Android 10-11 এ The Kinemaster Engine Failed To Initialize এই সমস্যার একটা সমাধান দেবো। এটা একটা খুব বিরক্তিকর কর সমস্যা। একটা ভিডিও এডিট করে এপ টা পুরোপুরি ক্লোজ অর্থাৎ রিসেন্ট থেকে কেটে দিলে, এরপর যখন আবার এপে ঢুকতে চাই তখনই এই সমস্যা টা হয়। নিচের ছবির মত।

তো এটা ঠিক করার জন্য নিচের স্টেপ গুলো ফলো করুন।

১. প্রথমে App info তে যান।

২. এবার একটু নিচে গেলে দেখতে পাবেন Force Stop একটা অপশন আছে। এটাতে ক্লিক করে Ok করে দিন।

৩. এবার Kinemaster ওপেন করে দেখুন সমস্যাটা আর হবে না। স্বাভাবিক ভাবেই ওপেন করতে পারবেন।

এরপর থেকে যখনই Kinemaster ওপেন করার প্রয়োজন হবে তার আগে Force Stop করে নিবেন। দেখবেন কোন সমস্যা হবে না।
তো আশা করি সমাধান পেয়েছেন। কোন সমস্যা হলে কমেন্ট করে জানান। আর পোস্ট টি ভালো লাগলে আমার চ্যানেলটা সাবসক্রাইব করে একটু সাপোর্ট করবেন আশা করি।

  • My Channel
  • 8 thoughts on "Kinemaster Engine Failed To Initialize নিয়ে নিন সমাধান [Android 10-11]"

    1. comradezisan Contributor says:
      vaiya kisu khn por auto cut hoye jay..aita fix krbo kivabe ? mane direct home page e niye ase
      1. Sajid Ch Author Post Creator says:
        এই সমস্যাটা ঠিক হয়না আমি ট্রাই করেছি। এটা বেশির ভাগ রিসেন্ট ভার্শন এ হয় 4.15 বা 4.16। তাই পুরোনো ভার্শন 4.14 ইউজ করতে পারেন
    2. Md Jahid Contributor says:
      কাইনমাষ্টার মুড এর ডাউনলোড লিঙ্ক টা দেন তো ভাই
    3. Bablu2 Contributor says:
      ভাই আমি যে কি আনন্দিত হয়েছি আপনাকে বোঝাতে পারবো না। তবে সমস্যা হল বাংলা ফ্রন্ট যুক্ত করতে পারছি না। বাংলা স্টাইল ফ্রন্ট থাকলে আর কিছু লাগতোই না।
      1. Sajid Ch Author Post Creator says:
        Bangla font ami use korina. Apni apk editor dye add korte paren
    4. JSzabed Contributor says:
      Vai pro apk link den
      1. Sajid Ch Author Post Creator says:
        ওপরে দিসি দেখেন

    Leave a Reply