আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু। সম্মানিত পাঠক গনেরা আজকে আমরা ফটো এডিটিং করার সেরা একটি অ্যাপ্লিকেশন সম্পর্কে জানব।সত্যিকার অর্থে এই অ্যাপ্লিকেশনটির নাম এখনো পর্যন্ত শুনিনি খুব কম লোক রয়েছে।বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মধ্য এই অ্যাপ্লিকেশনটি ফটো এডিটের জন্য সেরা। আপনি যদি ইউটিউব, ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম বা যেকোনো মিডিয়াতে ফটো এডিট করে ছাড়তে চান বা আপলোড করতে চান। তাহলে এই অ্যাপ্লিকেশনটি খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে আপনার জন্য। আপনি চাইলে এই অ্যাপ্লিকেশন দ্বারা প্রফেশনাল ভাবে ফটো এডিট করতে পারবেন কোন সমস্যা ছাড়াই। এই অ্যাপ্লিকেশনে প্রচুর পরিমাণে এডিটিং অপশন রয়েছে।আপনার প্রয়োজন বা চাহিদা অনুযায়ী সকল এডিটিং অপশন পাবেন এই অ্যাপ্লিকেশনে।তো চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক এই অ্যাপ্লিকেশনটির ব্যাপারে।

অ্যাপ্লিকেশনটির নাম কি কিভাবে ডাউনলোড করব?

*অ্যাপ্লিকেশনটি খুবই জনপ্রিয় হওয়ার কারণে আপনি যেকোনো জায়গায় সার্চ দিলে পেয়ে যাবে। আপনি চাইলে সরাসরি গুগল থেকে ডাউনলোড করে নিতে পারেন। অ্যাপ্লিকেশন টির নাম হল pixel lab
হ্যাঁ পিক্সেল ল্যাব অ্যাপ্লিকেশনটির নাম।

*আপনি চাইলে এই অ্যাপ্লিকেশনটি প্লে স্টোরেও পেয়ে যাবেন। প্লে স্টোরে পিক্সেলাব সার্চ করলে এই অ্যাপ্লিকেশনটি সর্বপ্রথমে আসবে। অ্যাপ্লিকেশনটি চেনার জন্য নিচের ফটোটা লক্ষ করুন।

*আশাকরি উপরের ফটো দেখে আপনি খুব সহজেই চিনতে পারবেন অরিজিনাল অ্যাপ্লিকেশনটি। সর্ব প্রথমে আপনি অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিন, ইনস্টল হওয়ার পর এ অ্যাপ্লিকেশনটি ওপেন করুন।
প্লে স্টোর থেকে ডাউনলোড করুন

ওপেন করলেই দেখতে পাবেন,,, ফ্রিতে অনেকগুলো ব্যাকগ্রাউন্ড ইমেজ দেওয়া রয়েছে। আপনি চাইলে এই ব্যাকগ্রাউন্ড ইমেজ ব্যবহার করতে পারেন।

* তাছাড়া আপনি যদি চান আপনার গ্যালারিতে বা ফাইল ম্যানেজার থেকে ফটো এডিট করতে তাও পারবেন। সরাসরি ফাইল ম্যানেজার থেকে ফটো নিয়ে আসার জন্য, সর্বপ্রথমে ক্লাস আইকনে ক্লিক করতে হবে। নিচের ফটো টি দেখলে বুঝতে পারবেন কোনটা প্লাস আইকন।

*ওপরের চিহ্নিত অংশটি প্লাস আইকন। ক্লাস আইকনে ক্লিক করলেই আপনাদের সামনে কিছু অপশন শো করবে। অপশন গুলোর ভিতর ফ্রম গ্যালারি অপশনটিতে ক্লিক করুন। বোঝার জন্য নিজের ফটোটি লক্ষ করতে পারেন।

*চিহ্নিত অংশে ক্লিক করলে সরাসরি আপনার ফাইল ম্যানেজার এ নিয়ে যাবে। এবার আপনার ইচ্ছামত ফটো সিলেক্ট করে ফটো এডিট করতে পারেন।

*এই অ্যাপ্লিকেশনে এডিট করার জন্য 30 থেকে 40 রকম এডিটর রয়েছে। আপনার চাহিদা এবং ইচ্ছা অনুযায়ী সকল এডিট অপশন অ্যাপ্লিকেশন টি তে রয়েছে।

*যাইহোক ফটোটি এডিট করার পর কিভাবে সেভ করবেন?

*আপনার ফটোটি এডিট কমপ্লিট হয়ে গেলে সেটা নিশ্চয়ই সংরক্ষণ করার প্রয়োজন হবে। আপনি চাইলে এই অ্যাপ্লিকেশন থেকে খুব সহজেই আপনার গ্যালারিতে অথবা ফাইল ম্যানেজার এ সেভ করতে পারেন। সেভ করার জন্য নিজের ফটো চিহ্নিত করার অংশে ক্লিক করুন।

*উপরের ফটোতে চিহ্নিত করা অংশে ক্লিক করলেই নিজের ফটোর মত দেখতে পারবেন। এই ফটোর চিহ্নিত করা অংশ আবার ক্লিক করুন।

*উপরের ফটো চিহ্নিত অংশে ক্লিক করলেই আপনাদের সামনে নিজের ফটোর মত পেজ ওপেন হবে।

*আপনার এডিট কৃত ফটোটা সেভ করার জন্য উপরের চিহ্নিত করা অংশে ক্লিক করো। ব্যাস আপনার ফটোটি এডিট কমপ্লিট এবং সেভ করাও । আশা করি বোঝাতে পেরেছি কিভাবে এডিট করবেন এবং সেভ করবেন। কোন প্রকার সমস্যা হলে আমাকে কমেন্ট এর মাধ্যমে বলবেন আমি সাহায্য করব ইনশাল্লাহ।

*আর আপনারা যদি চান কিভাবে প্রফেশনাল ভাবে ফটো এডিট করবো? এই অ্যাপ্লিকেশন দ্বারা তাহলে আমাকে বলবেন। আমি আরেকটি আর্টিকেলে বিস্তারিত ভাবে একটি প্রফেশনাল ফটো এডিট করা শিখিয়ে দিব। যদি আপনাদের প্রয়োজন হয় তাহলে বলবেন শুধু।

পরিশেষে বন্ধুরা,কেমন লাগলো আমার আজকের আর্টিকেলটি জানাতে ভুলবেন না কমেন্ট এর মাধ্যমে? কোন কিছু জানার থাকলে অবশ্যই আমাকে কমেন্ট করবেন। আমি রিপ্লে দেওয়ার চেষ্টা করব ইনশাল্লাহ। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করে বিদায় নিচ্ছি,,, আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু।

14 thoughts on "প্রফেশনাল ভাবে ফটো এডিট করুন সেরা অ্যাপ্লিকেশনে? ফটো এডিট করার সেরা অ্যাপ্লিকেশন?"

  1. Sobuzbd24 Sobuzbd24 Contributor says:
    Eta Kono post hlo?
    Reported post


    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      ধন্যবাদ কমেন্ট করার জন্য তবে,
      ভাই আমি নতুন আর্টিকেল লেখালেখি করি। তাই হয়তো বা খারাপ হয়েছে দয়া করে ক্ষমা করে দিবেন। এবং দোয়া করবেন যাতে পরবর্তীতে আপনাদের জন্য ভালো আর্টিকেল লিখতে পারি। ধন্যবাদ।
    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      ভাই কমেন্টের জন্য ধন্যবাদ। তবে আপনি কি বলতে চাচ্ছেন সেটা বুঝতে পারলাম না ভালোভাবে। যদি কোন ভুল ত্রুটি হয়ে যায় দয়া করে ক্ষমা করে দিন। পরবর্তী আর্টিকেল যেন আরো ভাল লিখতে পারি এর জন্য দোয়া করুন। আশা করি পরবর্তী আর্টিকেলগুলো ইনশাল্লাহ আরো ভালো করার চেষ্টা করব। অগ্রিম ধন্যবাদ।
  2. alimrankhan1555 Contributor says:
    এটা কিধরনের পোস্ট 😁এডমিন রা কি করে বুজলাম না
    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      ধন্যবাদ কমেন্টের জন্য। তবে বাজে কমেন্ট করা থেকে বিরত থাকুন। কারণ একদিন রিভিউ না করে এধরনের পোষ্ট অ্যাপ্রুভ করে না। আর আপনি যদি এত ভালই বোঝেন তাহলে, আপনি লেখক হতে পারেননি কেন? ভাই বাজে কমেন্ট করা থেকে বিরত থাকুন। কিছু শিখতে ও জানতে চাইলে মানুষের সাথে ভালো ব্যবহার করুন। তাহলে দেখবেন আপনিও একদিন মানুষের কাছে অনেক বড় কিছু একটা হয়ে যাবেন। আমি নতুন আর্টিকেল লিখছি। ভুল ত্রুটি হয়ে গেলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং ভুলটি জানিয়ে দেবেন। আশা করি পরবর্তী আর্টিকেলগুলো আরো বেশি ভালো করার চেষ্টা করবো ধন্যবাদ।
  3. DbKhabir Dbkhabir Contributor says:
    আবাল নাকি ভাই
    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      ধন্যবাদ কমেন্টের জন্য। তবে খারাপ মন্তব্য করে কোন লাভ নাই ভাই। আপনি যদি এত ভালই বোঝেন তাহলে কেন এখনো পর্যন্ত লেখক হতে পারেননি? মানুষকে খারাপ চোখে দেখে নিজে কখনো বড় হওয়া যায় না। নিজে ভালো হাওয়া এবং অন্ন্যদের ভালো হওয়ার শিক্ষা দেওয়া সবচেয়ে উত্তম কাজ। তাই আশা করি পরবর্তীতে আর কাউকে খারাপ মন্তব্য করবেন না। আমি নতুন এই ওয়েবসাইটে আর্টিকেল লিখছি। তাই যদি ভুল ত্রুটি হয় দয়া করে জানিয়ে দেবেন। পরবর্তী আর্টিকেল গুলোতে আমি সংশোধনঃ হয়ে নেব ইনশাল্লাহ। এই জন্য দোয়া করবেন যেন আপনাদের জন্য ভাল কিছু করতে পারি ধন্যবাদ।
  4. NABiD BHAi NABiD BHAi Author says:
    ভাইয়া এগুলা অত্যন্ত সহজ জিনিস যে কেউ একবার এপ ইউজ করলেই বুঝে যাবে।আর এই এপটা অনেক জনপ্রিয় যার কারনে সবাই ইউজ করে ফেলেছে।তাই সবাই এটা সম্পর্কে যানে।এরপর থেকে নতুন পোষ্ট করবেন আশা করি।
    T h a n k Y o u
    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      ধন্যবাদ আপনার কমেন্টের জন্য। আমি একেবারেই এই ওয়েবসাইটের লেখালেখি করি নতুন।তবে আপনার সুন্দর কমেন্টের জন্য আমি খুবই আনন্দিত। এবং আপনার কথা মাথায় রেখেই ইনশাল্লাহ পরবর্তী আর্টিকেলগুলো অনেক ভালো করার চেষ্টা করব।এবং নতুন নতুন বিষয় নিয়ে আলোচনা করব ইনশাআল্লাহ দোয়া করবেন এই কামনায় ধন্যবাদ।
  5. কমন বিষয় গুলা নিয়ে পোস্ট না করাই ভাল🙂


    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      ধন্যবাদ কমেন্টের জন্য। আমি এখানে নতুন আর্টিকেল লেখালেখি করি। এই আর্টিকেলটি আমার প্রথম দিকে পাবলিশ করা অর্থাৎ ওয়েবসাইটের শুরুতেই এ ধরনের আর্টিকেল আমি নিজে খেতাম।যদি আর্টিকেলে ভুল ত্রুটি হয়ে যায় ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং ভুলগুলো ধরিয়ে দিবেন।আমি সংশোধন হয়ে যাবে এবং পরবর্তী আর্টিকেলগুলো আরো ভালো করার চেষ্টা করব ধন্যবাদ।
  6. যেহেতু এটা আপনার প্রথম পোস্ট তাই এটাকে খারাপ বলতে পারছিনা !

    তবে প্রথম পোস্ট হিসেবে এটা একটু ভালো টপিকের এবং উন্নত মানের হওয়া উচিত ছিল ।

    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      Ok vai I try it

Leave a Reply