আসসালামু আলাইকুম,
এই পোস্টটি আমি অনেক দিন ধরেই করতে চাচ্ছিলাম। ট্রিকবিডি সম্পর্কে যেদিন থেকে জানতাম এরপর থেকেই কোনোদিন চেয়েছিলাম এই এপ্লিকেশনটি সম্পর্কে একটি পোস্ট দিব। সেটা ১-২ বছরের কথা নয়। অনেক বছর পেরিয়ে গেছে। সত্যি কথা বলতে কি, আমি ট্রিকবিডিকে গত অনেক বছর ধরেই জানি। আমি গত কয়েক বছর ধরে প্রতিদিনই ট্রিকবিডি ভিসিট করি। তাই আমি জানি কি ধরনের, কত ধরনের পোস্ট এখানে হয়।

ট্রিকবিডির অনেক পুরাতন ভিসিটর আমি। কিন্তু কখনো ভাবিনি যে ট্রিকবিডিতে Author হবো আর পোস্ট লিখবো কোনোদিন। সত্যি বলতে কি, একটা সময় ট্রিকবিডি আমার খুব পছন্দের একটা জায়গা ছিল। এখনো আছে। আশা করি ভবিষ্যতেও থাকবে ইনশাল্লাহ। দিনে যে কতবার ট্রিকবিডি ভিসিট করতাম তার হিসেব রাখা জটিল ছিল। এখনো করি। দিনে ৩ বেলা খাবার সাথে সাথে ৫ বেলা ট্রিকবিডি আমার প্রতিদিনের অভ্যাসে পরিণত হয়ে গিয়েছে।

আমি আমার জীবনে টেকনোলোজি সম্পর্কে অনেক কিছুই ট্রিকবিডি থেকে শিখেছি। ট্রিকবিডির কারনেই আমার মনে টেকনোলজির প্রতি ভালোবাসা জন্মেছে। কিন্তু গত কিছু দিন/মাস ধরে ট্রিকবিডির যে অবস্থা তা আমাকে খুবই হতাশ করছে। আমি নিয়মিত ট্রিকবিডি ভিসিট করি এই আশায় যে নতুন কিছু হয়তোবা শিখব। কিন্তু বর্তমানে ট্রিকবিডি আর আগের ট্রিকবিডি নেই। আগে অনেক ভালো ভালো Author ছিল। যারা আজকের বড় বড় টেকনোলোজি এক্সপার্টদেরও হার মানাতো। কিন্তু এখন ট্রিকবিডিতে এমন এমন সব পোস্ট হয় যা দেখে আমার আফসোস হয়। কিন্তু আশা করছি তার পরিবর্তন শিঘ্রই দেখতে পাবো ইনশাল্লাহ। আগের ট্রিকবিডি আবার ফিরে আসবে এ আশায় আছি।

ট্রিকবিডি মডারেটরদের অসংখ্য ধন্যবাদ জানাই আমাকে Author বানিয়ে আমাকে কিছু শেখানোর সুযোগ করে দেওয়ার জন্য। সে সাথে এই প্ল্যাটফর্মটিকে এখনো টিকিয়ে রাখার জন্যেও ট্রিকবিডি টিমকে জানাই অসংখ্য ধন্যবাদ। আশা করি ভবিষ্যতে বাংলাদেশসহ অন্যান্য দেশেও ট্রিকবিডির সুনাম ছড়িয়ে পড়বে। কেননা বাংলাদেশে যদি শিক্ষা দেওয়ার মতো ভালো কোনো ওয়েবসাইট থেকে থাকে, তবে ট্রিকবিডি সেখানে আমার মতে প্রথম স্থানে থাকার সামর্থ রাখে। কেননা এখানে শুধু টেকনোলজিই না, সব ধরনের জ্ঞান পিপাসু মানুষদের জন্যে প্রচুর তথ্য রয়েছে।

যাই হোক, এবার মূল আর্টিকেলে ফেরত আসি।

এই পোস্টের মাধ্যমে আমি এমন একটা এপ্লিকেশনের কথা আপনাদেরকে জানাবো যা আপনারা হয়তোবা আগে থেকেই জানেন, নয়তোবা জানেন না। যারা জানেন তারা অবশ্যই এটা মানেন যে এটা প্লেস্টোরে থাকা সবচেয়ে ভালো এপ্লিকেশনগুলোর মধ্যে একটি।

APP NAME : Tapet (mod unlocked version)
App Link : Gdrive

 

এপটির কিছু বৈশিষ্ঠ্য ও সম্পর্কে আপনাদের জানাই।

১) প্রথমত সবচেয়ে আকর্ষনীয় দিকটি হচ্ছেঃ এপটি অফলাইন।

২)এই এপে আছে হাজার হাজার, লক্ষাধিক Wallpaper যা গুনে শেষ করা যাবে না।

৩) এই এপে অনেক Options আপনি পাবেন বিশেষ করে কাস্টমাইজেশনের জন্যে। যেমনঃ আপনি কত মিনিট বা ঘন্টা পরপর Wallpaper Change হবে সেটা সেট করতে পারবেন। তাছাড়া আপনি Wallpaper Change, Save, Share, Colors chnage, pattern change, pattern property change, order change, slideshow সহ ইত্যাদি আরো অনেক অপশন পেয়ে যাবেন এখানে। তাই আপনাকে বোরিং feel করাবে না এর গেরেন্টি দিচ্ছি।

৪) প্রতিবারই নতুন কোনো Wallpaper আপনি পেয়ে যাবেন। তাই এ নিয়েই আপনাকে চিন্তা করতে হবে না।

৫) বিভিন্ন Widgets সেট করে রাখতে পারবেন হোম স্ক্রিনে। যা দিয়ে wallpaper change সহ অনেক কাজই করতে পারবেন।

এমন সব ফিচার এই এপে আছে যে এই এপটিকে অন্যান্য অনেক এপ থেকে ভিন্ন করে রেখেছে।
আমি গত কয়েক বছর ধরে এই এপ্লিকেশনটিকে আমার লিস্টের ১ নাম্বার বেস্ট Wallpaper এপ্লিকেশন হিসেবে স্থান দিয়েছি।

 

এপটির কিছু স্ক্রিনশটসঃ

 

অবশেষে কিছু কথা বলবো। একটু সময় দিয়ে পড়বেন আশা করছি।
ট্রিকবিডিতে আপনি নতুন হোন কিংবা পুরাতন, আপনাকে এটা অবশ্যই স্বীকার করতে হবে যে, এটা বাংলাদেশের সেরা এডুকেশন প্ল্যাটফর্মগুলোর মধ্যে একটি। এখানে আপনি এসেছেন শিখতে। অনেকেই এখানে শিখাতেও আসেন। আমিও একটা সময় শিখতাম, এখনো শিখি। কিন্তু কিছু শিখাতেও চাই। তাই আমার এই পোস্ট গুলো করা৷ আপনাদের কাছে আমার একটা অনুরোধ, আপনারা যদি কিছু শিখতে পারেন তবে অবশ্যই কমেন্টে বলে যাবেন। না বললেও সমস্যা নেই। কিন্তু খারাপ নেগেটিভ কমেন্ট করবেন না। যারা পোস্ট লিখেন, তারা অবশ্যই জানেন একটা আর্টিকেল লিখতে কতটা কষ্ট হয়। আপনার একটা অযথা নেগেটিভ কমেন্ট কোনো রাইটার বা কন্টেন্ট ক্রিয়েটরের মনে এমন এক আঘাত দিতে পারে যেখানে সে পরের বার কোনো কিছু লিখতে সাহস না ও পেতে পারে। অবশ্য সবাই এক না। অনেকে এগুলো নিয়ে খুব একটা কেয়ার করে না। কিন্তু আবার অনেকেই করে৷ আপনার যদি খারাপ লাগে তবে আপনি সেই পোস্টটি ইগনোর করেন। নিজের মনের রাগ অচেনা কারো উপর দেখানোর কোনো মানে নেই। আছে কি?
চলুন না? আমরা এই শিক্ষার জগৎটাকে পজিটিভলি নিই। আর একে অন্যের সাথে সৌহার্দ্যপূর্ন আচরন করি৷ একে অন্যকে সাহায্য করি। নেগেটিভিটিকে বিদায় দেই। আমাদের সমাজে এত সমস্যার মূল কারন হচ্ছে নেগেটিভিটির প্রভাব। তাই আমরা এত পিছিয়ে আছি। চলুন, সবাই মিলে একসাথে একটি পজিটিভ ও সুন্দর পরিবেশ তৈরি করি। হোক সেটা অনলাইন কি অফলাইন। চলুন একসাথে মিলে সুন্দর একটা দেশ ও সমাজ গড়ে তুলি। দিনশেষে আপনার একটি নেগেটিভ কথা আপনাকে ভালো কিছু বয়ে তো আনবেই না, উলটা আপনি অন্য একজন মানুষকে আঘাত দিলেন। এটা কি ঠিক? বলেন। আশা করি বুঝতে পেরেছেন। এখন থেকেই নিজেকে কন্ট্রোল করা শিখুন ও আশেপাশের মানুষকে নেগিটিভিটি থেকে বিদায় নিতে উৎসাহ দিন।

আজ বিদায় নিচ্ছি।
ট্রিকবিডির সাথেই থাকুন।
ইনশাল্লাহ পরের কোনো পোস্টে দেখা হবে।
ধন্যবাদ।
This is 4HS4N
Logging Out….

 

11 thoughts on "এই App টির মাধ্যমে অটোমেটিক ব্যাকগ্রাউন্ডে চেঞ্জ হতে থাকবে ওয়ালপেপার! সাথে থাকছে আরো অনেক ফিচার!"

  1. H. M. Mozammal Hoque Contributor says:
    Nij theke wallpaper set korte parbona??
    1. 4HS4N Author Post Creator says:
      Ha parben… app er vitore onek wallpaper deoa ache….swipe kore change korte parben…category o deoa ache onek….shekhan theke select koreo dite parben….
  2. কাব্য Author says:
    playstore ar sob app review korben naki
    1. Levi Author says:
      I think so ??
    2. 4HS4N Author Post Creator says:
      Na vai
      Kajer gula review dicchi
      Onno topic eo post korbo inshallah
    1. 4HS4N Author Post Creator says:
      Dhonnobad
  3. sunambdnet Contributor says:
    sunambdnet.blogspot.com
  4. 4HS4N Author Post Creator says:
    Dhonnobad
    1. 4HS4N Author Post Creator says:
      Thank you too

Leave a Reply