Hello Everyone, কেমন আছেন সবাই? আশা করি ভালোই আছেন। এই পোস্টে আমি কথা বলবো এমন একটি App কে নিয়ে যেটির মাধ্যমে আপনারা পৃথিবীর বিভিন্ন দেশের প্রকৃতি, রাস্তাঘাত, পাহাড়, সমুদ্র, পাখি, পরিবেশ ইত্যাদি বিভিন্ন ধরনের
শব্দ শুনতে পারবেন তার সাথে ডাউনলোডও করে নিতে পারবেন। আশা করছি App টি আপনাদের ভালো লাগবে। ভালো লাগলে জানাবেন। ভালো না লাগলে নেগেটিভ কমেন্ট করার কোনো প্রয়োজন নেই। ধন্যবাদ।
তো চলুন, শুরু করা যাক।

🔥 App name : White Noise Market

🔥 App link : Playstore

https://play.app.goo.gl/?link=https://play.google.com/store/apps/details?id=com.tmsoft.whitenoise.market&ddl=1&pcampaignid=web_ddl_1

যারা Sound প্রেমী আছেন মানে যারা প্রকৃতি থেকে শুরু করে বিভিন্ন ধরনের calm & relaxing শব্দ শুনতে ভালোবাসেন তাদের জন্যে এই App টি। এই App টিতে আপনারা নানা ধরনের Sound শুনতে পারবেন। বাংলাদেশে বসে জাপান, কোস্টারিকা, ব্রাজিল ইত্যাদি বিভিন্ন দেশের প্রকৃতি, জীবন ইত্যাদির সাউন্ড আপনারা শুনতে পারবেন এই App এর মাধ্যমে। যারা Calm & relaxing শব্দ শুনতে ভালোবাসেন তাদের আমি এই এপ্লিকেশনটি সাজেস্ট করবো। এখানে আপনারা প্রচুর সাউন্ডের কালেকশন পাবেন। ৪৫ টিরও বেশি Category পাবেন ভিন্ন ভিন্ন ধরনের শব্দ শোনার। প্রত্যেকটি Category তে সে category related সকল সাউন্ড আপনারা পেয়ে যাবেন। আপনারা চাইলে ডাউনলোড করেও রেখে দিতে পারবেন। Map এর মাধ্যমে পৃথিবীর বিভিন্ন দেশের নানান ধরনের শব্দ শুনতে পারবেন। এছাড়াও এখানে News এরও একটি section দেওয়া আছে। Category গুলোর একটি লিস্ট দিয়ে দিলাম। দেখে নিবেন।

1) HD stereo
2) Mp3
3) Tomsoft official
4) Streaming
5) visualization
6) 360 videos
7) best user recordings
8) ASMR
9) Animals
10) Asia
11) Binaural beats
12) chimes
13) crowd
14) daytime

15) fans
16) fire
17) indoors
18) isochronic beats
19) mechanical
20) meditation
21) musical
22) nature
23) nighttime
24) noise
25) outdoors
26) rain
27) seasonal
28) space
29) storms
30) summer
31) transportation
32) tropical
33) water
34) waves
35) wind
36) winter
37) user mixers
38) user recordings
39) classic
40) best remix
41) most comments
42) most downloaded
43) most listened
44) most loved
45) top user sounds

আপনারা দেখে বুঝতেই পারছেন এখানে অনেক বড় কালেকশন আছে সুন্দর সুন্দর সাউন্ডের।

বুঝার সুবিধার্থে স্ক্রিনশট দিয়ে দিলাম কিছুঃ

অবশেষে কিছু কথা বলতে চাই। কোনো কিছু আপনি কিভাবে ব্যবহার করছেন তার উপর সেই জিনিসের উপকারিতা নির্ভর করে। আপনি যদি একটি ছুরি বাসায় কিনে নিয়ে এসে ফেলে রেখে দেন তবে সেই ছুরিটির উপকারিতা আপনি পাবেন না। কারন আপনি সেটি ব্যবহার করছেন না। একই ভাবে এই পর্যন্ত যেসব App/bots/tricks আপনাদের মাঝে শেয়ার করেছি সেগুলো আপনারা যদি সঠিক ভাবে ব্যবহার না করতে পারেন তবে সেগুলো useless ই থেকে যাবে আপনাদের কাছে। সঠিক ভাবে ব্যবহারের কথা কেন বললাম? সেই ছুরিটির কথাই আবার বলি। আপনি যদি সেই ছুরিটি দিয়ে লোহা কাটতে যান তবে কি সেই ছুরিটির সঠিক ব্যবহার হবে? কিংবা আপনি যদি সেই ছুরিটি দিয়ে কোনো মানুষের হত্যা করেন তবেও কি সেই ছুরিটির সঠিক ব্যবহার হবে?  একেবারেই না। সে ছুরিটির যথার্থ ব্যবহার তখনই হবে যখন আপনি সে ছুরিটি দিয়ে নিজের বা অন্যের উপকার করবেন। যেমনঃ খাবারের জন্য ব্যবহার, দড়ি কাটার জন্যে ব্যবহার এমন ইত্যাদি নানান রকমের ভালো কাজেই ছুরিটি ব্যবহার করলে এর সঠিক ব্যবহার নিশ্চিত হবে। তাই আমি আপনাকে বলছি এই App টিই বলেন কিংবা দুনিয়াতে থাকা তামাম যত App আছে সেগুলোর কথা, আপনি যদি সঠিক ভাবে সঠিক কাজে তা ব্যবহার করতে না পারেন তবে সেটি আপনার কাছে useless ই থেকে যাবে।
তাই আশা করছি আপনি App টিকে ভালোভাবে ব্যবহার করতে সক্ষম হবেন।
ইনশাল্লাহ দেখা হবে পরের কোনো পোস্টে।
এতক্ষন ধৈর্য্য ধরে পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।
This is 4HS4N
Logging Out….

3 thoughts on "বিভিন্ন দেশের প্রকৃতি ও আশেপাশের পরিবেশের নানা শব্দ শুনতে পারবেন একটি ছোট্ট App এর মাধ্যমে (সাথে আছে বিশাল সাউন্ডের কালেকশন) – যাদের বৃষ্টি, পাখি, শান্ত পরিবেশ ইত্যাদির শব্দ শুনতে ভালো লাগে তারা দেখবেন"

  1. MD FAYSAL Contributor says:
    এমন বিষয় নিয়ে মনে হয় আগে পোস্ট করা আছে
    sure না তবুও পোস্ট করার জন্য ধন্যবাদ
  2. Limon Sarkar Contributor says:
    Nice post 🤘

Leave a Reply