Hello Everyone,
কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন। এই পোস্টে আমি কথা বলবো এমন ৫ টি Music Player নিয়ে যেগুলো Customization প্রেমী মানুষদের ভালো লাগবে বলে আশা করছি। আপনি যদি একজন Customization Lover না-ও হয়ে থাকেন তবুও আমি বলবো আপনাকে একবার হলেও এখান থেকে যেটা পছন্দ সেই Music Player টাকে একবার হলেও ইন্সটল করে দেখতে। ভালো লাগতেও পারে। যাই হোক, আর কথা বাড়াবো না। শুরু করে দিই।

? App Name : Mezzo

? App link : https://rexdl.com/android/music-player-mezzo-apk.html/

যারা বেশি Customization পছন্দ করেন না শুধু একটি Music Player চলার মতো হলেই হলো এমন কিছু চাচ্ছেন তাদের জন্যে এই মিউজিক প্লেয়ারটি সাজেস্ট করবো। এর বিষয়ে বেশি কিছু বলবো না। আপনারা নিজেরাই চেক করে নিবেন। একটা কথা অবশ্যই বলবো আর তা হচ্ছে এটি খুবই সিম্পল আর মিনিমাল একটি এপ্লিকেশন। বাকীটা আপনারা ইন্সটল করে দেখে নিন।

বোঝার সুবিধার্থে কিছু স্ক্রিনশটসঃ

4) ? App Name : Pulsar

? App link : https://rexdl.com/android/pulsar-music-player-pro-apk.html/

এই Music player কে সিম্পলের ভিতরে গর্জিয়াস বলাই যায়। কেননা এই মিউজিক প্লেয়ারকে সিম্পলের ভিতরে এত সুন্দর ভাবে ডিজাইন করা হয়েছে যে আপনার দেখতেই ভালো লাগবে। যারা বেশি কাস্টমাইজেশন পছন্দ করেন না তবে সিম্পলের ভিতর ভালো একটি মিউজিক প্লেয়ার চাচ্ছেন তাদের জন্যে এটা রিকমেন্ড করবো।
Simple UI হওয়ায় খুবই ফাস্ট কাজ করে। আমি কোনো Bug পাইনি।

কিছু ফিচারের কথা বলি।

১)এখানে স্পেশাল বলতে গেলে Speed চেঞ্জ করার অপশন আছে যা সব মিউজিক প্লেয়ারে পাওয়া যায় না। তার সাথে Pitch ও পাল্টাতে পারবেন।

২) সুন্দর একটি Visualizer দেওয়া আছে। যা দেখতে ভালো লাগে।

৩) সুন্দর Theme আছে অনেকগুলো। সবগুলোই UI এর সাথে খুব ভালোভাবে মানায়।

৪) Gapless playback পাচ্ছেন এখানে।

৫) Lockscreen এ Artwork দেখানোর Option ও পাবেন

সিম্পলের ভিতরে আমার কাছে ভালোই লেগেছে। আপনারা চাইলে ডাউনলোড করে দেখতে পারেন।

Screenshots of the app :

3) ? App Name : Muzio Player

? App link : https://rexdl.com/android/audio-beats-music-player-premium-apk.html/

এই প্লেয়ারটি আমি অবশ্যই Customization লাভারদের সাজেস্ট করবো। এখানে আছে প্রচুর ফিচার। সবচেয়ে আকর্ষনীয় ফিচারগুলো নিয়েই তাহলে কথা বলি।

1) এখানে আলাদা করে Audio Books এর Option আছে। আপনারা যারা Audio Books শুনেন তাদের কাজে দিবে বলে আশা করছি।

2) Mp3 Cutter – জি এটা একটা মিউজিক প্লেয়ার আর এখানে Mp3 Cut করার অপশন আছে। যা একে অন্যান্য মিউজিক প্লেয়ার থেকে Unique করেছে।

3) Scan media – দাড়ান। আগে শুনুন কি বলছি। Scan media প্রত্যেকটা প্লেয়ারে আছে আমি জানি আর থাকবে এটাও সবাই জানে। কিন্তু এখানে একটা স্পেশাল ফিচার আছে যা অন্য গুলোতে নেই। আপনারা এখানে 30 second বা 60 second এর কম যে Audio file গুলো আছে সেগুলো ইগনোর করার Option পাবেন Scan করার সময়। আরো একটা ফিচার আছে এখানে। সেটি হচ্ছে 50 kb এর নিচের ফাইলগুলোকে ইগনোর করে স্ক্যান করার অপশন এখানে পেয়ে যাবেন।অনেকেই এটাকে কাজের বলে মনে করবে আমি জানি। কারন এটা আমার কাছে অনেক কাজের লেগেছে।

4) Theme – এখানে প্রচুর Theme selection এর Options পাবেন। অনেকগুলো Unqiue ও আছে। আর প্রত্যেকটা Theme এত সুন্দর ভাবে Design করা হয়েছে যে এটা আপনাকে মুগ্ধ করবেই।

5) Player theme এর আলাদা আলাদা Option ও পাচ্ছেন এখানে।

6) Improve album quality art এর মাধ্যমে album art সেগুলোর Quality খারাপ সেগুলোকে improve করতে পারবেন।

7) Shake To Change এর মাধ্যমে আপনারা আপনাদের ফোনকে shake করে মিউজিক পাল্টাতে পারবেন।

8) Gapless playback এর মাধ্যমে গানের শেষে যে silence টা থাকে সেটাকে bye bye বলে দিতে পারবেন। Nonstop music প্লে করার মজা নিতে পারবেন এর মাধ্যমে।

9) এখানে আপনারা যা যা Setting change করে Customization করে রাখবেন তা Backup & Restore করার আলাদা Option ও পেয়ে যাবেন।

10) আলাদা একটি Lockscreen সেট করে রাখতে পারবেন যা Aesthetics feel দেয়।

এছাড়াও আরো অনেক Cool features আছে যা বললে অনেক লেখা লাগবে।

আপনারা ইন্সটল করে দেখে নিবেন।
নিচে স্ক্রিনশট দিয়ে দিচ্ছি কিছুঃ

2) ? App Name : Pixel+

? App link : https://rexdl.com/android/pixel-music-player-plus-apk.html/

এই Music Player টি আমার কাছে অনেকটাই Unique মনে হয়েছে। এর স্পেশাল ফিচারগুলো অন্যান্য মিউজিক প্লেয়ারের সাথে Match করবে না। কারন অন্যান্য মিউজিক প্লেয়ারে সেগুলো সাধারনত আপনারা পাবেন না। ফিচারগুলো নিয়েই কথা বলি :

1) মিউজিক প্লেয়ারগুলোর একটি সমস্যা হচ্ছে এগুলোতে সবসময় গান একটার পর আরেকটা সিরিয়ালি চলে বা একটা গানই বারে বারে চলে বা Randomly Shuffle হয় এমন কিছু Option ই দেওয়া থাকে সাধারনত। কিন্তু এখানে এগুলোর সাথে এক্সট্রা একটা ফিচার আছে যা সচরাচর দেখা যায় না। কেমন হতো যদি আমরা একটা গান শোনার সাথে অন্য গান আগে থেকে সিলেক্ট করে রাখতে পারতাম যেকোনো জায়গা থেকে? হ্যাঁ সে Option এখানে দেওয়া আছে। আপনি চাইলে যেকোনো গান লিস্টের যেকোনো জায়গা থেকে সিলেক্ট করে রাখতে পারবেন আর সেটা একটার পর আরেকটা সেই সিলেকশন অনুযায়ী প্লে হবে।

2) Radio stations নামের একটি আলাদা Category দেওয়া আছে যেখানে আপনারা international প্রচুর রেডিও Channel পেয়ে যাবেন আর Genre অনুযায়ী আলাদা আলাদা যা আপনার ইচ্ছা সে রেডিওগুলো শুনতে পারবেন। এটা আপনারা অন্য কোনো মিউজিক প্লেয়ারে পাবেন না।

3) 3D Sound এর একটা Option আছে Equalizer এ। এর মাধ্যমে আপনারা আপনাদের গান শোনার Experience কে একটি ভিন্ন স্বাদ দিতে পারবেন। সাথে Bass boost এর Option তো থাকছেই।

4) Color অনুযায়ী Theme Select করতে পারবেন। প্রত্যেকটাই অনেক সুন্দর দেখায়। Minimalistic এর মধ্যে Ui টা অনেক সুন্দর করে Design করা হয়েছে যা অনেকটা Aesthetic Vibe দেয়।

5) এখানে Transitions এর Option আছে। মোট ১০টি আলাদা আলাদা Transition সেট করতে পারবেন আলাদা একটি লুক দেওয়ার জন্য।

6) Lyrics এর Option তো সাথে থাকছেই।

এছাড়াও আরো যা যা লাগে তা আপনারা পেয়ে যাবেন এই অসাধারন Music Player এ। এর Design আপনাকে মুগ্ধ করতে বাধ্য। এতটুকু তো বলতেই পারি। আর তাছাড়া মিউজিক প্লেয়ারটি খুব ফাস্ট কাজ করে। তাই আমার কাছে ভিষণ ভালো লেগেছে এই মিউজিক প্লেয়ারটি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।

নিচে কিছু স্ক্রিনশট দিয়ে দিলামঃ

1) ? App Name : Eon Player (Pro)

? App link : https://rexdl.com/android/eon-player-pro-apk-mod.html/

এটি আমার দেখা সবচেয়ে ভালো মিউজিক প্লেয়ারগুলোর মধ্যে একটি। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে এর সুন্দর design আর interface। আর এই মিউজিক প্লেয়ারটি অন্যান্য মিউজিক প্লেয়ার থেকে অনেক ফাস্ট। লাইটওয়েইট আর ফাস্টের কারনে অনেকের কাছেই ভালো লাগতে পারে। সবকিছু এত Simple ভাবে দেওয়া আছে যে আপনি যদি একজন Customization প্রিয় মানুষ হয়ে থাকেন তবে আপনার পছন্দ হবেই।
এই Music Player এর যেসব বিশেষ ফিচার গুলো আমাকে মুগ্ধ করেছে তা এক এক করে বলছি।

1) Playback stats – আমি এই সিস্টেমের মিউজিক প্লেয়ার অনেক খুজেছি। কিন্তু পাইনি। এই মিউজিক প্লেয়ারে সেটা আছে। এটার কাজ হচ্ছে আপনি Life time যতক্ষন মিউজিক শুনবেন তা এই মিউজিক প্লেয়ার Track করে রাখবে।

2) Full Screen – আপনি চাইলে আপনার নোটিফিকেশন বারকে ডিসেবল করে প্লেয়ারটি ফুল স্ক্রিনে দেখতে পারবেন।

3) Theme and Color – এখানে আছে অনেক সুন্দর সুন্দর Theme. আপনি চাইলে নিজেও পছন্দমতো Theme design করে ব্যবহার করতে পারবেন।

4) Player skin – আপনি এখানে Player skin পাল্টাতে পারবেন যেগুলো এখানে Default ভাবে দেওয়া আছে। আপনি হতাশ হবেন না এর নিশিচয়তা দিতে পারি।

5) Fonts – হ্যাঁ আপনি চাইলে এটায় ১০ রকমের ফন্ট ব্যবহার করতে পারবেন।

6) Album Art নিয়ে নানান রকম Customization করতে পারবেন

৭) Resume After call – আপনার ফোনে কল আসার সাথে সাথে এটার মিউজিক Pause হয়ে যাবে। এরপর কল শেষ হলে আবারো চালু হয়ে যাবে।

৮) Lyrics এর Option ও আছে।

৯) এই এপ্লিকেশনটিতে প্রত্যেক গানের ক্ষেত্রে আলাদা আলাদা album colour পাল্টাবে অটোমেটিকভাবে যেটা এই মিউজিক প্লেয়ারে Default ভাবে set করা আছে। দেখতে অনেকটা aesthetic vibe দেয়। দেখতে অসাধারণ লাগে।

এছাড়াও আরো কিছু ফিচার আছে যা আপনারা নিজেরা চেক করে নিবেন।

নিচে কিছু স্ক্রিনশট দিয়ে দিলাম এপ্লিকেশনটিরঃ

অবশেষে বলতে চাই,আমার কাছে ভালো লেগেছে বলে আপনাদের কাছেও যে ভালো লাগবে এমনটা কিন্তু নয়। যদি একটিও ভালো লাগে তবে জানাবেন। আর না লাগলে নেগেটিভ কমেন্ট করবেন না। যুগ পাল্টাচ্ছে। একটু unique কিছু ব্যবহারের স্বাদ তো সবাই পেতে চায়। আমার কাছে যেসব জিনিসগুলো unique লাগে তা আবার আপনাদের কাছে নাও লাগতে পারে। তবুও আমি চেষ্টা করি আপনাদের ভালো কিছু সম্পর্কে অবগত করতে। আমি সবকিছু নিজে Try করে পরেই পোস্ট লিখি। এখন পর্যন্ত কোনো পোস্ট আমি নিজে Try না করে লিখিনি। কারন আমি চাই অন্যেরটা কপি না করে নিজে যা পারি তা জানাতে। তাই যদি ভুল হয়ে থাকে তবে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
ধন্যবাদ।
This is 4HS4N
Logging Out….

Leave a Reply