আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই? আশা করি আলহামদুলিল্লাহ ভালোই আছেন। এই পোস্টে আমি কথা বলবো এমন একটি App এর কথা যার মাধ্যমে আপনারা আপনাদের টাকা পয়সা related যাবতীয় যত হিসাব আছে সব একসাথে ম্যানেজ করতে পারবেন। সবকিছুই বিস্তারিত বলছি। ধৈর্য্য ধরে পড়বেন। না পড়ে কমেন্ট করবেন না।

? App name : Money pro

? App link : https://an1.com/file_1028-dw.html

যে সব expense মানে ব্যয় সম্পর্কিত Category এই App এ দেওয়া আছে সেগুলো নিয়ে প্রথমে বলছি।

1) Bills

2) Car

3) Clothes

4) Communications

5) eating out

6) entertainment

7) food

8) gifts

9) health

10) house

11) pets

12) sports

13) taxi

14) toiletry

15) transport

এছাড়াও আপনারা income related যেসব কাজগুলো এখানে রাখতে পারবেন সেগুলো হলোঃ

1) deposits

2) salary

3) savings

এছাড়াও আপনারা আপনাদের cash ও payment card সম্পর্কিত account সংরক্ষন ও transfer সম্পর্কিত লেনদেন এখানে রাখতে পারবেন।

এছাড়াও এখানে পৃথিবীর প্রত্যেকটি দেশের currency সম্পর্কীত তথ্যও এখানে দেখতে পারবেন। এছাড়াও আপনারা এখানে বিভিন্ন তথ্যের উপর নোট এড করতে পারবেন। টাকা পয়সা সম্পর্কীত যা যা এখানে সেভ করবেন সে সম্পর্কে আপনার যা যা তথ্য রাখার সেসব নোট আকারে সাথে এড করে রাখতে পারবেন। এছাড়াও এখানে budget mode ও carry mode ও রয়েছে।

আপনার কত টাকা ইনকাম হচ্ছে, কত টাকা ব্যয় হচ্ছে, কোথা থেকে ইনকাম হচ্ছে, কোথায় কোথায় ব্যয় হচ্ছে, কত টাকা খরচ হলো, কত টাকা আয় হলো সব একসাথে এখানে তথ্য সংরক্ষন করতে পারবেন।

আপনি যদি না চান কেউ এসব তথ্য দেখতে পাক সে ক্ষেত্রে আপনি passcode lock ও করে রাখতে পারবেন। এছাড়াও সকল তথ্য একটি file এ export করে রাখতে পারবেন। তথ্যগুলো backup করে রাখতে পারবেন ক্লাউড স্টোরেজে বা আপনার মেমোরি কার্ডে। আর সেগুলো Restore ও করতে পারবেন।

আপনি ইচ্ছা করলে সম্পূর্ণ ডেটাবেসটি ডিলিটও করে দিতে পারবেন।

APP টির কিছু স্ক্রিনশটসঃ

অবশেষে কিছু কথা বলবো। আপনারা অনেকেই সম্পূর্ণ পোস্ট না পড়ে কমেন্ট করেন। এ বিষয়টি দেখতে খারাপ লাগে। এত কষ্ট করে পোস্ট লিখার পরেও যদি এসব কমেন্ট দেখতে হয় তখন আর লিখার ইচ্ছাটা থাকে না। চলে যায়। এই কারনে আমি আমার প্রতিটি পোস্টে বলি নেগেটিভ কমেন্ট না করতে। আমি কোনো জিনিস নিজে যাচাই না করে পোস্ট করি না। আগে নিজে পরীক্ষা করি। যাচাই বাছাই করি এবং কারো যেন উপকারে আসে সে বিষয়ে চিন্তা করে তারপর পোস্ট লিখি। আমি আবার শেষে বলেও দিই যে সবারই যে উপকারে আসবে এমনটাও না। অনেকের আসবে আবার অনেকের আসবে না। যে যেটা যেভাবে ব্যবহার করতে পারবে আর যে কাজে লাগবে সেটার উপরই নির্ভর করবে যে সে জিনিসটি কাজের কি না। যাই হোক, এই App টি কারো না কারো কাজে দিবে বলে আশা করে পোস্টটি লিখেছি। যদি কাজে লাগে তবে অবশ্যই জানাবেন।
ধন্যবাদ।
This is 4HS4N
Logging Out…

One thought on "আপনার টাকাপয়সা ম্যানেজ করুন একটি App এর সাহায্যে"

Leave a Reply