আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ অনেক ভালোই আছেন।

Android TV নিয়ে এটা আমার প্রথম পোস্ট। Trickbd তে Android TV নিয়ে সবার আগে আমিই পোস্ট দিতে চেয়েছিলাম, কিন্তু কিছুদিন আগে দেখি একজন পোস্ট করে ফেলেছে।

তবুও যাই হোক, এমন পোস্ট সাধারনত আমরা দেখি না। তাই ভাবলাম করেই ফেলি। আমাদের দেশে প্রতিনিয়ত Android TV ব্যবহারকারী বাড়ছে।

আর কয়েক বছরের মধ্যে দেশের smart tv market অনেক বড় হবে আর প্রত্যেকের ঘরে ঘরেই Smart/Android TV থাকবে বলে আশা করা যায়।

আপনার কাছে যদি একটি Android TV পড়ে থাকে আর আপনি শুধু এতে সাধারন ডিশ টিভির চ্যানেল গুলোই দেখে থাকেন তবে আমি বলবো আপনি অনেক কিছুই Miss করছেন।

এই পোস্টের মাধ্যমে আমি আপনাদের এমন ১০ টি Android TV Apps নিয়ে পরিচিত করাবো যা দিয়ে আপনারা টিভিকে একটি Android Smartphone এর মতো ব্যবহার করতে পারবেন।

Android TV অবশ্য প্রায় Smartphone এর মতোই কাজ করে। এতে Smartphone এর প্রায় সব কাজই করা যায় শুধু Call, Camera এই কাজগুলো বাদে।

যাই হোক, এই Apps গুলো ভালো লাগলে আমাকে জানাবেন। আমি আরো একটি পোস্ট করবো ইনশাল্লাহ এমন Apps নিয়ে।

চলুন তাহলে আর কথা না বাড়িয়ে মূল পোস্টে চলে যাওয়া যাক। তার আগে কিছু কথা বলে নিই। Android TV তে আপনি কোনো Link এ Click করে App Download করতে যেতে পারবেন না।

তাই Comment Section এ এসে Link কোথায়, Link কেন দিলাম না এসব বলবেন না। তাই আপনাকে খুজে নিতে হবে Search করে। আমি App এর নাম + স্ক্রিনশট দিয়ে দিবো যেন আপনি খুজে পান।

আশা করছি কোনো সমস্যা হবে না। তাহলে চলুন শুরু করা যাক।

10) APP NAME : SEND FILES TO ANDROID TV

Android TV এর সবচেয়ে useful apps গুলোর মধ্যে একটি এটি। এই App এর মাধ্যমে আপনি আপনার Smartphone/android phone থেকে Android tv তে এবং Android TV থেকে Smartphone/android phone এ যেকোনো File Transfer করতে পারবেন।

File Transfer হবে আপনার wifi এর মাধ্যমে। file অনেক দ্রুত transfer হবে। আমি 3 MBPS+ speed পেয়েছি। আপনার wifi এর speed এর উপর নির্ভর করে আপনি আরো ভালো speed পেতে পারেন।

আপনার tv তে যত space আছে (সাধারনত android tv গুলো 1 gb ram + 8 gb rom থাকে। যেখানে তেমন কোনো apps install করা না থাকলে প্রায় 3 gb এর মতো খালি থাকে) সেই অনুযায়ী file transfer করবেন।

এখানে আপনি Video, Audio, Apk, Zip, 7z, Image সহ যেকোনো ধরনের File ই Transfer করতে পারবেন খুবই সহজেই। আর এই App এর interface খুবই easy করে তৈরি করা হয়েছে।

App এ ঢুকতেই আপনি Send + Receive এর দুটি Option পাবেন। আপনি যা করতে চান তা ই করবেন। Send এ ক্লিক করে File Send করতে পারবেন আর Receive করে ফাইলটি receive করতে পারবেন।

তবে হ্যাঁ, আপনার ফোন ও android tv দুই জায়গাতেই app থাকতে হবে আর একটা দিয়ে send করবেন আর আরেকটি দিয়ে receive করবেন। অনেকটা Shareit এর মতোই তবে অনেক Easy।

APP SCREENSHOTS :

 

9) APP NAME : CRUNCHYROLL

Anime Lover / Anime Watcher যারা আছেন তাদের জন্যে সবচেয়ে Useful একটি App এটি। Android TV তে Anime Streaming করার একমাত্র App এটিই আছে যেটি খুব ভালোভাবেই কাজ করে।

যারা Android TV তে Space এর অভাবে Download করে Anime দেখতে পারছেন না বা Streaming করার জন্যে ভালো Application খুজছেন তারা এই Application টি Install করে দেখতে পারেন।

এখানে Subtitles + English Dubbed দুইভাবেই Anime দেখতে পারবেন (যদি English Dubbed Available থাকে আর কি)।

এখানে Popular, Newly Added, A-Z, বিভিন্ন Category তে সবকিছু সাজানো পেয়ে যাবেন। আর তাছাড়া Action, Adventure, Comedy, Drama, Fantasy, Music, Romance, Sci-Fi, Seinen, Slice of Life Etc প্রত্যেক Genre এরই Anime পেয়ে যাবেন।

যারা Crunchyroll কে চিনেন তাদের এত কিছু বলতে হবে না। আর যারা যানেন না তাদের জন্যেই বলে দিলাম।

 

APP SCREENSHOTS :

8) APP NAME : FACEBOOK WATCH

কেমন হয় যদি আপনি আপনার Facebook Id এর Videos গুলো আপনার বড় স্ক্রিনের Android TV তে দেখতে পান?

হ্যাঁ, এটি Facebook এর Official App। তাই আপনার Id হারানোর ভয় নেই। তবে এখানে আপনি আপনার Id এর Notification, Message, newsfeed ইত্যাদি ব্যবহার করতে পারবেন না।

তবে আপনার আইডির Facebook Watch Section এর Videos গুলো ঠিকই অনায়াসেই দেখতে পারবেন কোনো সমস্যা ছাড়াই।

তাছাড়া এখানে অনেক Feature Add করা হয়েছে যার মাধ্যমে আপনি আপনার Video দেখার Experience কে আরো ভালো করে উপভোগ করতে পারবেন।

এছাড়াও আপনি আপনার নিজের Upload করা Video গুলোও এখানে দেখতে পারবেন। তার সাথে News, Channels, Live videos ইত্যাদির জন্যে তো আলাদা করে Category দেওয়া থাকছেই।

APP SCREENSHOTS :

7) APP NAME : Logic Ui Browser

এই App নিয়ে বিস্তারিত বলার আগে বলে দিই Android TV Browser নিয়ে আমি দুইটি Apps দিচ্ছি এই পোস্টে। দুটির কাজ আলাদা রকমের। Specialty আছে বলেই দিচ্ছি।

এবার আসা যাক এই App এর বিশেষত্বতে। এই Application টি একটি Web Browser। তবে এর বিশেষত্ব হচ্ছে এই App টি আপনি আপনার ফোনের মাধ্যমে Control করতে পারবেন।

কিভাবে? Android TV তে App টি Install করে Open করে একেবারে নিচের দিকে Scroll করবেন। এরপর একটি QR Code দেখতে পারবেন। আপনার ফোন দিয়ে সেই QR Code টি Scan করলে আপনাকে একটি Ip Address দিবে।

সেই Ip Address এ ক্লিক করলেই আপনাকে Control System এ নিয়ে যাওয়া হবে। সেখানে গিয়ে আপনি web browser টি control করতে পারবেন।

উপর-নিচে, ডানে-বামে Scroll করা থেকে শুরু করে যেকোনো link এ আপনি মোবাইল দিয়ে Type করে যেতে পারবেন। অনেকের কাছেই Android Tv এর remote দিয়ে browse করাটা একটা ঝামেলার মনে হয়। তাই তাদের জন্যে এই app টি।

আশা করছি Application টি আপনাদের কাজে দিবে। App টির Speed ও খুবই Fast। যেকোনো Link এই অনেক দ্রুত ঢুকে যেতে পারে।

APP SCREENSHOTS :

 

 

6) APP NAME : FX FILE MANAGER

আপনার ফোনের File Manager এর মতো Android TV এর জন্যেও কি ভালো একটি File Manager খুজছেন? তবে এটিই আপনার Android TV এর জন্যে শ্রেষ্ঠ File Manager হবে বলে Guarantee দিচ্ছি।

এখানে আপনি যেসব Feauture পাবেন তা অন্য কোনো File Manager এ পাবেন না।
এখানে যা যা থাকছে তার বিস্তারিত বর্ণনা করছিঃ

(1) Search : App টি Install করে Open করলেই প্রথমেই Search Option টি পেয়ে যাবেন। যার মাধ্যমে আপনার Android TV এর System এ থাকা যেকোনো File কে খুজে পেতে পারবেন।

(2) More Option : Search Option এর নিচেই এটিকে খুজে পাবেন। এখানে থাকছে Refresh, Connect To Storage, Mount/Eject SD CARD, Filesystems, Home, Theme, Display As – Sections, Grid, Icon Changing Options গুলো।

(3) New Window : More option এর নিচেই এটিকে খুজে পাবেন। এখানে আপনি একসাথে অনেকগুলো Window খুলে একসাথে প্রচুর Multitasking করতে পারবেন। আবার চাইলে সেগুলো বন্ধও করতে পারবেন।

(4) Split View : এটিও Multitasking কাজে ব্যবহার করার একটি Feature। এর মাধ্যমে দুটি Window উপরে নিচে বিভক্ত হয়ে যাবে। এর মাধ্যমে আপনি দুটি Window তে আলাদা আলাদা রকমের কাজ করতে পারবেন।

(5) Close All : সকল Window এক এক করে Close না করে এটাতে Click করার সাথে সাথেই সব Window Close বা বন্ধ হয়ে যাবে।

এছাড়াও পাশের দিকে তাকালে আপনি Download, Main Storage, System, Recent, Cleaning Tools, Help, Upgrade এই Option গুলো দেখতে পারবেন।

এগুলোর এক একটির কাজ এক এক রকম। Main Storage এ গেলেই আপনি আপনার Android TV এর ফেতরে থাকা সকল files এর access করতে পারবেন।

system এ গেলে সম্পূর্ণ Android System এর Access পেয়ে যাবেন। recent এ গেলে একটু আগে যা যা কাজ করেছেন (যেমনঃ file delete করা, move করা, copy করা ইত্যাদি) এসব দেখতে পারবেন।

এরপর Settings এ গেলে আরো কিছু Options পেয়ে যাবেন। যেমনঃ

(1) theme

(2) appearance

(3) home screen

(4) opening files

(5) files management

(6) media management

(7) special folders

(8) thumbnails

(9) sequrity

(10) network

(11) web access

(12) fx connect

(13) fx textedit

(14) developer/root

(15) import/export

(16) system status

(17) language

(18) about fx

(20) privacy information

(21) error log

(22) build information ইত্যাদি।

যারা নিজের TV এ Advance ভাবে Customize করে বা Files নিয়ে বিভিন্ন ধরনের কাজ করতে চান তাদের জন্যে এসব Features দেওয়া আছে। আপনি এক এক করে দেখে নিবেন। আমি শুধু Basic Feaure গুলোর Details বলে দিলাম।

APP SCREENSHOTS :

(5) APP NAME : DOWNLOADER

adm/idm কারা ব্যবহার করেছেন নিজেদের Android Smartphone এ? এই App টি অনেকটা ঐরকমই। আগেই বলেছিলাম আমি দুটি Browser দিবো। আমার কাছে Android TV এর সবচেয়ে Best বা সেরা Browser এটিই মনে হয়েছে।

আমি অনেক দিন ধরেই ব্যবহার করে আসছি Application টি। Application টি Install করে Open করতেই আপনি বিভিন্ন Options পেয়ে যাবেন। সবগুলোরই বিস্তারিত বলছি।

(1) Home : Default Home Screen এ থাকার Option এটি।

(2) Browser : এখানে Click করলেই আপনাকে আসল Browser এ নিয়ে যাবে। যেখানে আপনি যা ইচ্ছা Search দিতে পারবেন। অবশ্য এটা Home Screen এর Right Side বা ডান পাশেই থাকে।

(3) Files : আপনি এই Browser দিয়ে যা যা File Download করেছেন তার সবগুলোর Access এই Option এর মাধ্যমে পেতে পারবেন।

(4) Favourites : এটি মূলত একটি Bookmark Feature। এই Feature টির মাধ্যমে আপনি যেকোনো Web Page এর Bookmark রাখতে পারবেন। আর সেগুলোর Access এই Option এ এসে পেয়ে যাবেন।

(5) Settings : এখানে Browser টির কিছু Settings আছে যা আপনি নিজের ইচ্ছামতো পাল্টাতে পারবেন। যেমনঃ Download Folder Change করতে পারবেন, Apk Auto Install Change করতে পারবেন, Automatically Open Web Pages In Browser, Enable/Disable করতে পারবেন Javascript কে (FTP SERVER সহ বিশেষ কিছু Website এর জন্যে খুবই দরকারী একটি Feature)

(6) এরপর যেকোনো Website এ ঢুকে Browser এ 3 dot menu open করেও কিছু useful features পেয়ে যাবেন। যেমনঃ Add website to favourites, zoom in, zoom out, fullscreen mode, view browser controls, enable/disable javascript etc

এই App টি আমাকে কোনো কিছু Android TV দিয়ে Download করতে অনেক সাহায্য করেছে। বিশেষ করে যারা ftp server use করেন তাদের জন্যে এই app টি must recommended।

আর এর mouse-cursor টা super fast। একদম ঝড়ের গতিতে কাজ করে। তাই scroll করতে কোনো অসুবিধা হয়না। infact অনেক মজা পাওয়া যায় scroll করে।

APP SCREENSHOTS :

(4) APP NAME : VLC MEDIA PLAYER

Computer + smartphone এ যারা vlc ব্যবহার করে video দেখেন তাদের জন্যে সুখবর। কারন আপনি আপনার Android TV তেও ব্যবহার করতে পারবেন আপনার পছন্দের application টি।

এখানে Android Smartphone এর application এ যেসকল features আছে তার সবই এখানে হুবহু দেওয়া আছে। যেমনঃ

(1) media library folders

(2) auto rescan

(3) background/pip mode

(4) hardware acceleration

(5) playback history

(6) interface ( Settings থেকে এর ভেতরে থাকা সকল feature এর access পেয়ে যাবেন )

(7) subtitles ( Settings থেকে এর ভেতরে থাকা সকল feature এর access পেয়ে যাবেন )

(8) audio ( Settings থেকে এর ভেতরে থাকা সকল feature এর access পেয়ে যাবেন )

(9) advanced ( Settings থেকে এর ভেতরে থাকা সকল feature এর access পেয়ে যাবেন )

(10) lock

(11) sleep timer

(12) playback speed

(13) jump to time

(14) equalizer

(15) pop-up player

(17) repeat mode

(18) video information

(19) bookmarks

(20) a-b repeat

(21) save playlist

(22) digital audio output (passthrough)

যারা এই media player এ অভ্যস্ত তাদের জন্যে আর অসুবিধা হবে না আশা করছি।

 

APP SCREENSHOTS :

 

(3) APP NAME : SPOTIFY

ANDROID/IOS DEVICE এ যারা spotify use করে গান শুনেন তাদের জন্যে সুখবর। কারন এখন আপনি Android TV তেও যেকোনো Audio Song Background এ Play করতে পারবেন Official Spotify App এর মাধ্যমে।

এখানে আপনি Basic Features গুলো ব্যবহার করতে পারবেন। যেমনঃ Home, Search Option, Your Library, Account Info এগুলোই পাবেন।

আর বাকীটা যারা Spotify Use করেন তারা তো জানেনই। নতুন করে আর বলে দিতে হবে না আশা করছি।

APP SCREENSHOTS :

 

(2) APP NAME : MX PLAYER

Android Smartphone ব্যবহার করে আর Mx Player চিনে না এমন মানুষ খুব কমই পাওয়া যাবে বলে আমি মনে করি।

কেননা Android এর সবচেয়ে ভালো Media Player Mx Player (At Least আমি এটিই মনে করি)। আর এই Mx Player এর সকল Features আপনি ব্যবহার করতে পারবেন আপনার Android TV তেও।

Literally, মোবাইলে থাকা Mx Player Application টির যত Features আছে প্রত্যেকটা Feature ই Android TV এর Mx Player এও দেওয়া হয়েছে।

একটা Feature ও বাদ দেওয়া হয়নি। মানে হুবহু সবই দেওয়া আছে। আমার কাছে VLC থেকে Mx Player ই অনেক সহজ ও ভালো মনে হয়। যারা VLC user আছেন তারা ক্ষেইপেন না আবার 😆।

যাই হোক, এখানে আপনি বামে Click করে App Language, App Theme, Watch History, Equalizer, Network Stream, Local Network, Local Player Settings এসব পাবেন।

মূল App এর Interfage এর উপরের দিকে Resume, Search, Layout Options (যেখানে View Mode, Fields, Sort এগুলো থাকে), 3 dot option (যেখানে refresh, network stream, select, settings, help, create a new folder এগুলো থাকে) এসবই পাবেন।

আর আপনার device (android tv) তে থাকা সকল videos তো পাবেনই। যেকোনো video তে ঢুকে আপনার চিরচেনা সেই interfage ই দেখতে পারবেন যেখানে reverse,forward,play,resume, screen size changer সহ উপরের ডান পাশের 3 dot menu এর play, display,audio, subtitles, tools, help menu পেয়ে যাবেন।

এছাড়াও Settings option এ গিয়ে আপনার ইচ্ছামতো সবকিছুই Customize করে নিতে পারবেন অনায়াসেই। যারা অনেক আগে থেকেই Mx Player Use করেন তারা নিজেদের মতো সব ঠিক করে নিবেন। আর এত Details এ যাচ্ছি না।

APP SCREENSHOTS :

 

(1) APP NAME : YouTube

এটা নিয়ে তেমন বলার কিছুই নেই। সব Android TV তেই Default ভাবেই এই App টি দেওয়া থাকে। তবে একটা পরামর্শ দিচ্ছি। মেনে চললে আপনারই ভালো।

Google Play Store এ ঢুকে সকল Apps Update করে নিবেন YouTube সহ। এতে আপনার Device Slow হবে না। আর যারা জানেন না YouTube App এর কিছু বিশেষ Feature আছে তাদের জন্যে বলছি।

(1) Link With Wifi : YouTube App এর নিচের Settings Icon এ Click করে এই Option এ ঢুকে এরপর আপনার ফোনের Youtube App এর Cast Icon এ ক্লিক করলে আপনি আপনার Smartphone এর Youtube App থেকে যেকোনো ভিডিও আপনার Tv এর মাধ্যমে দেখতে পারবেন।

তবে আপনার টিভি ও মোবাইল একই Wifi এ Connected থাকা লাগবে।

(2) Link With TV Code : যাদের কাছে উপরের Option টি ঝামেলার মনে হচ্ছে তাদের জন্যে আরো একটি সহজ উপায় হচ্ছে এটি। আপনার ফোনের youtube app এর cast icon এ ক্লিক করে YouTube tv app এ দেওয়া code টি dial করলেই সাথে সাথে connect হয়ে যাবে আপনার দুটি ডিভাইস।

অনেকে বলতে পারবেন এটা তো আরে ঝামেলার। আসলে এমনটা না। অনেক সময় প্রথম option টা কাজ করে না। না করলে এর বিকল্প হিসেবে এটি ব্যবহার করতে পারেন যা আরো Secured।

(3) Restricted Mode : আপনার ঘরে যদি বড়দের সাথে বাচ্চারাও টিভি দেখে তবে এই option টি On করে রাখবেন। এরফলে কোনো inappropriate content টিভির পর্দায় আসবে না।

(4) preview with sound : এটা on থাকলে off করে নিতে পারেন। যারা জানেন না এটি কি কাজ করে তাদের উদ্দেশ্যে বলছিঃ এটি আপনি যখন কোনো ভিডিও দেখার আগে একটার পর একটা পাল্টান তখন ভিডিও automatic প্রথম কয়েক সেকেন্ড Play হয়। আর এই option টি on করে রাখলে সেই video টির sound ও play হয়।

যারা জানেন না কিভাবে এটি off করতে হয় তারা এই option টিতে গিয়ে click করলেই off হয়ে যাবে।

(5) autoplay : automatically next video যদি আপনি play না হয়ে যেতে চান তবে এটি off করে দিন। তাহলে ভিডিও আর নিজে নিজে প্লে হবে না।

আর বাকীসব তো আপনার জানা আছেই।

APP SCREENSHOTS :

 

 

তো এই ছিল আমাদের ১০ টি এপ্লিকেশন। আশা করছি আপনাদের ভালো লাগবে। এই পোস্টটি লিখতে আমার ৩ ঘন্টারও বেশি সময় ব্যয় হয়। অনেক দিন ধরেই লিখবো লিখবো ভাবছিলাম তবুও লিখা হয়ে উঠেনি। তাই আশা করছি ভালো লাগলে পোস্টটিতে একটি লাইক দিবেন।

যে Screenshots গুলো দেখছেন এগুলো সবই আমার Android TV তে গিয়ে screen record করে ফোনে transfer করে সেখান থেকে বাছাই করে তোলা। তাই অনেক কষ্ট হয়েছে বলতে পারেন। তাই আশা করছি কষ্টের মূল্যটা না পেলেও কোনো নেগেটিভ কমেন্ট বা মন্তব্য পাবো না।

আজ এবারের মতোই আসি। পোস্টটা অনেক লম্বা হলেও যারা Android TV User বা নতুন কিনেছেন বা কিনবেন বলে পরিকল্পনা করছেন তাদের জন্যে। বিশেষ করে যারা জানেন না তাদের জন্যে। Android TV দিয়েও আপনি অনেক কিছুই করতে পারবেন।

Android TV এর আরো Apps নিয়ে পোস্ট দেখতে চাইলে আমাকে জানাতে পারেন + Android TV GAMES নিয়ে যদি কোনো পোস্ট চান তবে অবশ্যই জানাবেন। পরিকল্পনা আছে একটা পোস্ট দেওয়ার। এবারের মতো বিদায় নিচ্ছি।

This Is 4HS4N
LOGGING OUT….

14 thoughts on "Android TV এর জন্যে ১০ টি অসাধারন কার্যকরী Apps! (না থাকলে এখনি ডাউনলোড করে নিন আর টিভি দেখার অভিজ্ঞতাকে আরো মজাদার করে তুলুন)"

  1. Aubdulla Al Muhit Author says:
    ওয়াও, অসাধারণ । আগের পোস্টটা আমিই করেছিলাম ।
    1. 4HS4N Author Post Creator says:
      Oh hae….thanks brother….apnar post tao onek valo legeche….
  2. Ridoy6979 Contributor says:
    Good jodio egulo lage na.. Tobuo best solution bro… Agie jaan aci pase insa allah
    1. 4HS4N Author Post Creator says:
      Thanks but oneker e lage abar oneker e lage na….jara amar moto advanced user tader lage….jara android tv te shudhu tv e dekhe tader kaje lagbe na….but jara nijeder ektu alada kichu chay tader jonne egulo….keno na eto taka diye jodi keu eto kichu na e pay tahole eto taka khoroch kore android tv kno kinbe ? Shudhu screen size er jonne? Amar to ta mone hoy na…apnar kache ja deoa ache apni ta bebohar keno korben na? Amar kache unlimited pani thakle ami shei pani k bebohar kno korbo na? Etai amr kotha….vul buijhen na vai kintu apnar kothar shathe ekmot hote parini….anyway,thanks for the comment
  3. ShakShamim Contributor says:
    vai download link golo dele valo hoto .
  4. ShakShamim Contributor says:
    please download link please
  5. ShakShamim Contributor says:
    please download link please
    1. 4HS4N Author Post Creator says:
      Post e ullekh kora ache
      Post ta valovabe porun
      Android TV te download link e jabe na
      Apnake nije nije khuje ber kore pore download kore nite hobe….eto tuku kaj o parben na? Eto lazy houa to thik na vai….
  6. ariful islam Contributor says:
    টিভি দেখার কোন এপস থাকলে বলে hd stream বাদে
  7. Ridoy6979 Contributor says:
    Are dadu.. Etihas er kicu nai…..ami amr tv t telegram+whtsapp+v2ray+openvpn+itv Launcher+hd streamz+mx player+mk file manager+bdix tester+android tv remote eta thakle r mouse lage na air + menual dutay 100% kaj kore any file shere kora jay bdix speed a. Aro koyta apk ace current nai tai dekhe bolte partecina vi….ekhon bolen r ki advanced lage bolen..aponar telegram thakle link den ami s record dei… Aponar moto beshi advance hole to apniei ami hotam
  8. Ridoy6979 Contributor says:
    Aro youtube+ youtube vanced+ chrome browser+live tv+televizo+v380spro+termux+bdix tv live l+a key clean up r ki kicu lage bro?
  9. Ridoy6979 Contributor says:
    My telegram plz nok
    @I_M_Ridoy
  10. RDX Contributor says:
    Bhai, walton tv te digital channel kivabe dekha jay sudhu dish cable diye oita niya ekta post dio. Prothom prothom sb digital channel ashto ekon ar ashena

Leave a Reply