আসসালামু আলাইকুম,

আমাদের সবার কাছে কম্পিউটার থাকে না,  অনেকে হয়তো ভাবি যে মোবাইল ভালো ভিডিও এডিটিং করা সম্ভব নয়। তবে আমাদের এই ধারণাকে ভুল প্রমাণ করে অনেক মোবাইল ভিডিও এডিটর প্লে স্টোরে এসেছে।  আজ তেমনি কয়েকটা ভিডিও এডিটর সফটওয়্যার নিয়ে কথা বলব, এর ফিচার সম্পর্কে জানব এবং পরিশেষে এগুলো ডাউনলোড করব।
তো চলুন কথা না বাড়ি আজকের ব্লগটি শুরু করা যাক। একটি আর্টিকেল কিংবা ব্লক পোস্ট লিখতে যে পরিশ্রম লাগে তার বিনিময় হিসেবে হলেও আর্টিকেল যেটা একটি লাইক দিবেন!!!

তো আমাদের আজকেট আর্টিকেল এ, আমরা যে সকল ভিডিও এডির নিয়ে কথা বলব তারমধ্যে প্রথম যেটি সেটি হল কাইনমাস্টার।

এই পোস্ট এ যতগুলো ডাউনলোড লিংক দেওয়া হয়েছে, তার সব গুলোর লিংক একদম পোস্ট এর শেষে ।

Kinemaster-

কাইনমাস্টার তার অসাধারণ ফিচার্সের জন্য অনেক আগেই ইউজারদের মন জয় করে নিয়েছে যারা টুকটাক ভিডিও এডিটিং করি অথবা ভিডিও। এডিটিং শব্দ পরিমাণ ধারণা রয়েছে তারা অবশ্যই এই এডিটরটির নাম শুনে থাকবেন। এটি অনেক জনপ্রিয় এবং বেশ কয়েক বছর ধরে android এর ভিডিও এডিটিং সফটওয়্যার গুলোর মার্কেট প্লেসে এ রাজত্ব করে আসছে। এমন অনেক বড় বড় ইউটিউবে রয়েছে যারা এখনো কাইনমাস্টার দিয়ে ভিডিও এডিটিং করে। অনেকের এমনও দেখেছি যে কম্পিউটার থাকা সত্ত্বেও কাইনমাস্টার দিয়ে ভিডিও এডিটিং করে। তাহলে বুঝতেই পারছেন কাইনমাস্টারের জনপ্রিয়তা কত এবং এর ফিচারসগুলো সম্পর্কে হয়তোবা আপনার আগেই ধারণা রয়েছে তবু কিছু ফিচার নিম্নে লেখা হলো –

No Unnecessary Popup

বর্তমানে বেশিরভাগ ভিডিও সফটওয়্যার যা, প্লে স্টোর থেকে ডাউনলোড করা হয় অথবা অন্য কোন সোর্স থেকে ডাউনলোড করা হয় তাতে তাতে অনেক পরিমানে থাকে যা খুবই বিরক্তি করে।
তবে কাইনমাস্টারে সকল কোন সমস্যা নেই তবে যদি ছোট্ট সমস্যাটি রয়েছে সেটি হল এর জন্য এর ওয়াটার মার্ক রয়েছে আর অনেক ইফেক্ট গুলি ভার্সনে নেই তবে চিন্তার কোন কারণ নেই কারণ এই ডাউনলোড লিংক থেকে আপনি প্রো ভার্সন টি ডাউনলোড করতে পারবেন

All Operating System Versions Supported

অ্যান্ড্রয়েডের অনেক ভার্সনই বেরিয়েছে এবং নতুন যে সকল অ্যাপ বের হয় সে সকল অনেক ক্ষেত্রে দেখা যায় পুরনো এন্ড্রয়েড ভার্সনগুলিতে সাপোর্ট করে না তবে কাইন মাস্টার এমন কোন সমস্যা নেই আপনি চাইলে কাইনমাস্টার যেকোন ভার্শনে ব্যবহার করতে পারবেন।

Landing Screen

অনেক অ্যাপ্লিকেশন যেমন কম্পিউটারের প্রিমিয়ার প্রো ছাড়াও অন্যান্য অনেক ভিডিও এডিটিং অ্যাপ্লিকেশন রয়েছে যার ল্যান্ডিং পেজ একটু জটিল হওয়াতে ইউজার ঠিকভাবে বুঝতে পারে না তবে কাইনমাস্টার ল্যান্ডিং একদম সিম্পল এবং যে কোন ইউজার প্রথমবার ব্যবহারে এটি বুঝতে পারবে।

Editing Interface

আগেই বলেছি কাইনমাস্টার ল্যান্ডিং খুবই সিম্পল যে কোন ব্যবহারকারী প্রথম ব্যবহারে এর টুলস গুলো বুঝতে পারবে এর এডিটিং ইন্টারফেস একদম সিম্পল ফার্স্ট টাইম ইউজ এই যে কেউ এটি বুঝে ফেলতে পারবে।

Easy Editing Options

এডিটিং অপশন গুলি খুব একটি জটিল না হওয়ায় খুব সহজে এটিতে ভিডিও এডিটিং করা যায় এবং এক্সপোর্ট করা যায়।

Flexible Adjustment

যেকোন ভিডিও এডিট করার সময় ভিডিওর ব্রাইটনেস কন্ট্রাস্ট এবং অন্যান্য অনেক জিনিস এডজাস্ট করতে হয়। কেননা ভিডিও রেকর্ড করার সময় সবকিছু মাথায় রেখে ভিডিও রেকর্ড করা সম্ভব হয় না। তাই এডিটিং এর সময় এগুলো ঠিক করতে হয়। এজন্য কাইন মাস্টারের সিম্পল ইন্টারফেস আর এডজাস্টমেন্ট টুল অনেক কাজের।

Capcut-

মোবাইলে ভিডিও এডিটিং করার অন্যতম একটি

জনপ্রিয় এপ্লিকেশন হলো ক্যাপ কাট। এই ভিডিও এডিটরটি খুব বেশি দিন হলে বের হয়নি তবুও এর মাঝে অনেক জনপ্রিয়তা অর্জন করেছে। কাইনমাস্টার যে সকল ফিউচার রয়েছে তার সবকিছু তার ভিতরে রয়েছে। এছাড়া অনেক নতুন নতুন ইফেক্টস রয়েছে এতে। তাছাড়াও এর একটি অন্যতম স্পেশাল ফিচারস হয়েছে যা কাইনমাস্টারে নাই, যে কারণে এটি খুব দ্রুত জনপ্রিয়তা অর্জন করেছে এবং সে ফিচারটি হল এর মাধ্যমে আপনি ভিডিও ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করতে পারবেন। কাইনমাস্টারেও এটি করা যাবে তবে তার জন্য আপনার ভিডিওর ব্যাকগ্রাউন টি অবশ্যই গ্রীন স্কিন হতে হবে তবে এক্ষেত্রে আপনার গ্রিন স্ক্রিন হওয়ার কোন বাধ্যতামূলক নিয়ম নেই। তাই আপনি অনায়াসেই ভিডিওর ব্যাকগ্রাউন্ড চেঞ্জ অথবা ডিএসএলআর ক্যামেরার মত ব্লার করতে পারবেন। যেহেতু কাইনমাস্টারের সকল ফিচার ইয়েতে রয়েছে তাই নতুন করে আর এর ফিচারগুলো আলাদাভাবে লিখতে গেলাম না। তো চলুন সরাসরি ডাউনলোড করি । তো ডাউনলোড করার জন্য এই পোস্ট এর একদম  নিচের লিংকে ক্লিক করুন।

 

Inshot-

Inshot একটি ভিডিও এডিটিং সফটওয়্যার।যেটি দিয়ে আপনি সহজেই যেকোনো ভিডিও ইচ্ছে মতো এডিট করতে পারবেন।রয়েছে অসংখ্য সব ফিচার।এর UI টাও অনেক সুন্দর এবং ইউজার – ফ্রেন্ডলী। Inshot দিয়ে ভিডিও এডিট করার জন্য আপনার ভিডিও এডিটিং নিয়ে ধারণা না থাকলেও আপনি ভিডিও এডিট করতে পারবেন।

Inshot এপসটি দিয়ে ভিডিও এর পাশাপাশি ছবি ও এডিট করতে পারেন।আরো রয়েছে কলেজ(Collage) অপশন।যেটি দিয়ে কয়েকটি ছবি একসাথে করে একটি কলেজ বানাতে পারবেন।

Inshot অ্যাপটির ফিচার গুলো নিচে দেখুন :

• Full-features Video Edtior

• Music, Sound effects & Recorder

• Video Transition Effects

• Video Filters and Video Effects

• Text & Sticker

• Video Speed Control

• Video Converter & Photo Slideshow Maker

• Ratio & Background

• Easy to Share

• Professional Photo Editor & Collage

Download –Download GIF - Find on GIFER

Telegram :

Kinemaster

Capcut

Inshot

 

ভালো লাগলে আমার ওয়েবসাইট টি ভিজিট করবেন – developsbd.com

12 thoughts on "মোবাইলে ভিডিও এডিটিং এর জন্য সেরা ৩ টি ভিডিও এডিটর এবং এদের প্রো ভার্শন…."

  1. shahadat722 Contributor says:
    ডাউলোড লিংক কাজ করেনা
    1. Trickbd Support Moderator says:
      এখন চেষ্টা করে দেখেন তো ডাউনলোড হয় কিনা!
  2. shahadat722 Contributor says:
    ডাউলোড লিংক কাজ করেনা
    1. TahmiedHossain Author Post Creator says:
      একটু চেক করুন দয়া করে
      আমার তো কাজ করছে
  3. Aryan+Sami Contributor says:
    এসব হাবিজাবি লিংক কোথাথেকে জোগাড় করেন? ?
    1. Tahmied Hossain Author Post Creator says:
      হাবি জাবি কি দিলাম ভাই। ট্রিকবিডি তে অনেক অথর ই দেখলাম ডাঊনলোড লিংক প্রোভাইড করার সময় তার নিজের ওয়েবসাইটে আগে ডাউনলোড লিংক দেয় তারপর ট্রিকবিডির আর্টিকেল এ সেই লিংক দেয় ।
      কষ্ট করে আর্টিকেল লিখছি , এইটুকু তো করাই যায়. ১/২ টা ভিজিটর পাই

      বাট ট্রিকবিডির সাপোর্ট টিম দেখলাম এটাউ রুলস এর বাইরে করছে………
      Sorry for download interruption .
      Next I will fix it.. But এইটুকু সাপোর্ট দেওয়া উচিত ছিল ।
      অনেকে তো লিংক দেয় লিংক শর্টনার দিয়ে শর্ট করে সেখানে লিংক ওপেন করতে গেলে ৫-৬বার রিডাইরেক্ট হওয়া লাগে । আমার এটাটে তো ১ বার রিডাইরেক্ট ।
      ১ম আমার ওয়েবসাইট ২য় লিংক তাতে আমার মনে হয় না খুব প্রবলেম থাকার কথা ।
      যাই হোক রুলস ইজ রুলস…….

  4. Mdsazzat.blogspot.com Contributor says:
    ইদানীং দেখছি অনেকে ফেসবুকের স্টিকার দিয়ে পোস্ট করছে,পুরাতন ২৩৫ ভার্শন মডিফাইড করে।প্লিজ ট্রিক বিডি তে মডিফাইড এপপ টা শেয়ার করুন।
    1. Tahmied Hossain Author Post Creator says:
      Thik bujhlam na ektu clear korun ( avro nai tai banglish e type korlam)
    1. Tahmied Hossain Author Post Creator says:
      thanks keep supporting
  5. abrno34 Author says:
    এই নিয়ে অনেক পোস্ট হইছে

Leave a Reply