আমরা অ্যান্ড্রয়েডে অনেক ধরনের লাঞ্চার ব্যবহার করলেও মাইক্রোসফটের মত বড় কম্পানির থেকে অবশ্যই ভালো কিছু আশা করি। মাইক্রোসফট তাদের লুমিয়া এবং উইন্ডোজ ফোনের জন্য সফটওয়্যার রিলিজ করলেও এবার অ্যান্ড্রয়েডের জন্য রিলিজ করছে একটি সুন্দর ডিজাইনের লাঞ্চার, এর নাম অ্যারো লাঞ্চার। এটি এখনো প্রাইভেট বেটা ভার্সনে আছে তবে আপনাকে এত ঝামেলা পোহাতে হবে না কারণ আমরা এর ইউজার ইন্টারফেসের বর্ণনার পাশাপাশি ডাউনলোড লিঙ্কও দিয়ে দিবো। তবে চলুন দেখে নেয়া যাক এই লাঞ্চারের ফিয়েচারগুলো।

Homescreen

এই লাঞ্চারের হোমস্ক্রিনের “Recent” ট্যাবে পাবেন আপনার এইমাত্র ব্যবহারকৃত অ্যাপগুলো এবং “Frequent” ট্যাবে পাবেন আপনার প্রতিদিনের ব্যবহৃত অ্যাপগুলো। এটি একটি সিম্পল ডিজাইনের লাঞ্চার যেটা আপনার সুবিধার কথা চিন্তা করে বানানো হয়েছে। মাত্র কোন অ্যাপ থেকে বের হলে সেটি আবার App Drawer থেকে খুঁজতে হবে না, Recent ট্যাবেই পেয়ে যাবেন। আর যেসব অ্যাপ বেশি ব্যবহার করেন, লাঞ্চারটি সেসব অ্যাপকে আপনার সামনে এনে রাখবে।

এই হোমস্ক্রিনের বামে সোয়াপ করলে পাবেন “People” ট্যাব যেটা “Phone” অ্যাপের মতই কাজ করবে। এখান থেকে আপনি চাইলে ফোন, ম্যাসেজ বা ইমেইল পাঠাতে পারবেন। উপরে ডায়লার আইকনে ক্লিক করলে Dailer আসবে।
এবার হোমস্ক্রিনের ডানে সোয়াপ করলে পাবেন “Notes & Reminders” নামে ট্যাব। এখান থেকে আপনার ইচ্ছেমত নোট বা সেই নোটে রিমাইন্ডারও দিতে পারবেন।

Arrow Launcher Screenshot-droid52 (2)

হোমস্ক্রিনের নিচের দিকে অ্যারোতে টাচ করলে People এবং Apps এর সব প্রয়োজনীয় জিনিস একসাথে পাবেন। এখান থেকে আপনি লাঞ্চারের সেটিংস এ যেতে পারবেন।

এই লাঞ্চারের একটি বিশেষ সুবিধা হল এর ওয়ালপেপার সেটিংস। এতে Daily Bing Wallpaper ফিয়েচারটি দেয়া হয়েছে। আপনি এই অপশনটি অন করলে রাখলে আপনার ওয়ালপেপার নিজে নিজে প্রতিদিন পরিবর্তন হবে Bing এর সেটিংস অনুযায়ী। এছাড়া কিছু প্রি-ডিফাইনড ওয়ালপেপার রয়েছে যেগুলা আপনি ডাউনলোড করে ব্যবহার করতে পারেন।

Name: Microsoft Arrow Launcher

Size: 4.32 MB

Leave a Reply