আসসালামু ওয়ালাইকুম। আশা করছি ভালো আসেন। অনেকেই আমার কাছে কাছে জানতে চেয়েছে যে কীভাবে আমি আমার ব্লগার সাইট (WIKIBN.COM) এর পোস্টের মধ্যে এডসেন্স এর এড বসাই। আর, তাই আজকের এই টিউনে আমি আপনাদেরকে দেখাবো যে কীভাবে ব্লগারের পোস্টের মধ্যে এড বসাতে হয়। আমরা খুব সহজ পদ্বতিটাই ব্যবহার করব। তাই আমার এই টিটোরিয়ালটি ফলো করে আপনি খুব সহজেই আপনার ব্লগার সাইটের পোস্টের মধ্যে এড বসাতে পারবেন। তো চলেন শুরু করা যাক। তবে, শুরু করার আগে ভিডিওটি দেখে নিন তাহলে বুঝতে সুবিধা হবে।

Insert Adsense ads insert post Video

How to insert Adsense ads between Blogger Post

তো প্রথমে আপনি আপনার Adsense account এ লগিন করুন। তারপর, Navicon বাটনে ক্লিক করুন এবং Ads নামক Sub Menu ওপেন করে Ad Units এ ক্লিক করুন।

এবার যে পেজটা আসবে সেখানে আপমি বিভিন্ন ধরনের Ad Units দেখতে পারবেন এখন In-article Ad এ ক্লিক করুন কেননা আমরা পোস্টের মধ্যে এড শো করাব। আর এই Ad Units টা এই জন্য। এখন আমাদেরকে নতুন একটা In-article Ad Create করতে হবে। Ad Unit Name এ আপনি আপনার পছন্দমতোন একটা নাম দিন তারপর এড টাকে ইছামতোন কাস্টমাইজ করে নিন। আর, এডটা দেখতে কেমন হবে এটা আপনি বাম পাশে সরাসরি দেখতে পারবেন। কাজ হয়ে গেলে SAVE AND GET CODE বাটনে ক্লিক করুন।

তারপর COPY CODE SINIPPET বাটনে ক্লিক করে কোডটি কপি করে নিন এবং কোডটি div ট্যাগ দ্বারা ক্লোস করে margin দিন কিছু (কিভাবে করবেন এটা ভিডিওতে দেখানো হয়েছে)।

এবার আপনি আপনার ব্লগারে যান তারপর যে পোস্টের মধ্যে এড বসাবেন সেই পোস্টটি edit মোড এ ওপেন করুন। ওপেন করা হয়ে গেলে পোস্টটিকে Compose মোড HTML মোডে আনুন। যদি আগে থেকে HTML মোড থাকে তাহলে আর কিছু করতে হবে না।

এবার এড কোডটি পছন্দ মতোন জায়গায় পেস্ট করে দিন। তবে, বেশি পরিমান এড বসাবেন না। কেননা এতে করে পেজ লোড নিতে প্রচুর সময় নিবে এর পাশাপাশি ভিজিটররা বিরক্ত হবে। এড বসানো হয়ে গেলে পোস্টটি আপডেট করে দিন। পোস্ট আপডেট করার পর এড শো এর জন্য কিছু সময় লাগবে (সর্বচ্চো মিনিট লাগবে)

প্রতি ১৫০ বা ১০০ শব্দ পরপর একটি করে এড বসানো ভালো।

এই ছিল আজকের টিউন। আশা করছি পোস্টটি ভালো লেগেছে। যদি ভালো লেগেই থাকে তাহলে লাইক দিন আর কমেন্ট করে জানিয়ে দিন আপনার মতামত। এই ধরনের পোস্ট পেতে ঘুরে আসুন আমার সাইটে এবং সাবস্ক্রাইব করুন আমার ইউটিউব চ্যানেলকে –

যেকোন প্রিমিয়াম ব্লগার টেমপ্লেট কম দামে কিনতে চাইলে ই-মেইল করুন – [email protected] অথবা, ফেসবুকে মেসেজ দিন Message Me

7 thoughts on "দেখুন কিভাবে WikiBN এর মতোন আপনি আপনার ব্লগার সাইটের পোস্টের মধ্যে Adsense এর ADs বসাবেন"

  1. Sahariaj Author says:
    ভাইয়া টাইটেল এ আপনার ওয়েবসাইটের নাম না দিলে ভালো হত
    1. Lucifa Expert Author Post Creator says:
      Bro, eta request post silw tai disi.. noyto ditam
  2. Shadin Contributor says:
    পোষ্টে অ্যাড ইউস না করলেও চলে…!
    1. Lucifa Expert Author Post Creator says:
      Earning baranor khetter baohar kora zere pare….
  3. md zakir Contributor says:
    ভাই ওয়াপকিজ এর ব্লগার সাইট নিয়া পোস্ট করুব প্লিজ
    1. Lucifa Expert Author Post Creator says:
      Assa bro cesta korbw!! R, amar profile theke wapkiz e trickbdr moton site bananor tutorial gulan dekhe nin
  4. md zakir Contributor says:
    google chara onno kunu companir add ki same vabe post er vitor deya jabe

    Ar wapkiz bolgger site a ki ai niom khat be

Leave a Reply