আসসালামু আলাইকুম!

কেমন আছেন আপনারা?  আসা করি আপনারা অনেক ভাল আছেন।  অনেক দিন পর ট্রিকবিডিতে আসলাম ছোট একটি ট্রিকস নিয়ে হাজির হলাম।  আসা করি আপনাদের ভাল লাগবে।

দারাজ থেকে আপনিও বারতি টাকা আয় করতে পারবেন।

আমরা সকলেই জানি দারাজ হল বাংলাদেশের সর্ববৃহৎ অনলাইন শপিং মল। আজ আমি আপনাদের দারাজ সম্পর্কে কিছুটা ধারণা দেওয়ার চেস্টা করবো।

 

শপিং মল বলতে আমরা বুঝি একটি বিল্ডিংয়ে বা একই স্থানে আমাদের নিত্যপ্রয়োজনীয় যাবতীয় সব কিছু পাওয়া যায়। উদাহরণ হিসাবে বলতে বসুন্ধরা শপিং সেন্টার ও যমুনা ফিউচার পার্ক  এই সব শপিং মলকে আমরা অফলাইন শপিং মলও বলতে পারি। আর দারাজ হল এই সব শপিং মলের মতই অনলাইন শপিং মল।  

আমরা শপিং মলে কোন কিছু বিক্রি করতে আমাদের একটি দোকান ভাড়া  নিতে হবে। ভাড়া নিতে হলে আমাদের লক্ষ লক্ষ টাকা এ্যডভান্স দেওয়ার পরেও হাজার হাজার টাকা ভাড়া দিতে হয়।  আর আপনি চাইলেই দারাজ থেকে একটি দোকান বা সেলার একাউন্টের রেজিষ্ট্রেশন করে একটি অনলাইন দোকান ভাড়া নিতে পারেন।   তার জন্য আপনাকে এক টাকাও দিতে হবে না। শুধু লাগবে আপনার এনআইডি কার্ড একটি ব্যাংকের ব্লাং চেক লাগবে।

 

তারপর আপনি যেকোন প্রডাক্ট সেল করতে পারবেন। আপনার প্রডাক্ট সেল করে আপনি বারতি আয় করতে পারেন।  যেমন আমি নিজেও একজন দারাজের সেলার। 

 

এখন আপনার মনে একটা প্রশ্ন জাগতে পারে এতে দারাজের লাভ কি? 

হ্যা দারাজের লাভ আছে।  দারাজের লাভ হল আপনার বিক্রিকৃত প্রডাক্ট থেকে ৫ থেকে ১০% কমিশন কেটে নিবে। 

উদাহরণ হিসাবে বলতে পারি আপনার একটি প্রডাক্ট কাস্টমার দারজ থেকে ১০০ টাকা দিয়ে ক্রয় করছে  এর ১০% বা ১০ টাকা অটোমেটিক কেটে নিবে।

4 thoughts on "দারজে সম্পর্কে কিছু ধারণা। আসা করি ভাল লাগবে।"

  1. MD FAYSAL Contributor says:
    good for worker তাদের জন্য কাজের পোস্ট
  2. MD FAYSAL Contributor says:
    good for worker তাদের জন্য কাজের পোস্ট
    1. Rofiq khan Author Post Creator says:
      ধন্যবাদ ভাইয়া
  3. Shohel Rana Contributor says:
    ডাটা ক্লিয়ার করে ২ বার নাম্বার দিলো, এখন আর দিচ্ছে না। কোনো সলুশন আছে কি.?? ধন্যবাদ।

Leave a Reply