দীর্ঘ বিরতির পর আমরা পুনরায় আকর্ষণীয় একটি SEO Friendly, Responsive and Ads Ready বাংলা Blogger Template শেয়ার করতে যাচ্ছি। আশা করছি এ টেপ্লেটটির ফিচার্সগুলি আপনার ব্লগিংয়ের সকল প্রয়োজন মিটিয়ে নিতে সমর্থ হবে। কাজের ব্যস্ততার কারনে ইচ্ছা থাকা সত্বেও অনেক দিন যাবৎ ব্লগিং হতে বিরত ছিলাম। আশা করছি এখন থেকে সবার সাথে নিয়মিত সময় দিতে পারব।

       

এই টেমপ্লেটিরও বাংলা এবং ইংরেজী দুটি ভার্সনই রয়েছে। আমরা আপতত শুধুমাত্র বাংলা ভার্সনটি পাবলিশ করব। আপনারা চাইলে আমাদের সাথে যোগাযোগক্রমে ইংলিশ ভার্সনটি নিতে পারবেন। নিচে আমরা এর বিশেষ কয়েকটি ফিচার্স নিয়ে আলোচনা করব এবং পরবর্তীতে সবগুলি ফিচার্স সংক্ষেপে দেখব।

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন

এই টেমপ্লেটটির সকল অংশ পরিপূর্ণভাবে সার্চ ইঞ্জিনের উপযোগী করে তৈরি করা হয়েছে। এটি ব্যবহার করলে টেমপ্লেটের কোন অংশ এসইও করার কথা ভাবতে হবে না।

Available Dark Mode:

   

Responsive Design

বর্তমান সময়ের সবচেয়ে বেশী ব্যবহৃত যত ধরনের ছোট বড় ডিভাইস রয়েছে, তার সবগুলির উপযোগী করে তৈরি করা হয়েছে। সেই জন্য টেমপ্লেটটি কম্পিউটার, ল্যাপটপ, টেবলেট এবং মোবাইল থেকে সহজে ভিজিট করে কনটেন্ট পড়া যাবে। বিশেষ করে মোবাইল থেকে স্লো গতির ইন্টারনেট ব্যবহারকারীরাও যাতে সহজে ভিজিট করতে পারে, সে জন্য এটিকে Highly Mobile Optimized করা হয়েছে। তাছাড়া এটির সকল উইজেটগুলি সব ধরনের ডিভাইসের সাথে সামাঞ্জস্য রেখে আলাদা আলাদা ডিজাইন করা হয়েছে।

Ads Ready

যারা ব্লগে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন ব্যবহার করেন কিংবা ভবিষ্যতে ব্যবহার করার কথা ভাবছেন, তারা এ টেমপ্লেটটি ব্যবহার করে বিশেষ সুবিধা ভোগ করতে পারবেন। কারণ টেমপ্লেটির Layout সহ বিভিন্ন জায়গাতে বিজ্ঞাপন কোড বসানোর জন্য মাপমত জায়গা রাখা হয়েছে।

দ্রুত গতি

এই টেমপ্লেটটির গুনাবলীর মধ্যে একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট হচ্ছে এটি সকল ধরনের ব্রাউজারে খুব দ্রুত লোড নেবে। কারণ এটিতে HTML5, CSS3, JavaScript সহ সকল ধরনের কোডগুলিকে Minify করে ব্যবহার করা হয়েছে। ফলে এটি আপনার ব্লগের লোড টাইমের উপর বাড়তী কোন প্রভাব না।

এ ছাড়াও আরো বেশ কিছু ফিচার্স রয়েছে, যেগুলি এখানে আমরা বর্ণনা করছি না। আপনি টেমপ্লেটির লাইভ ডেমো দেখলে পরিপূর্ণ ধারনা নিতে পারবেন।

লাইভ দেখুন      ডাউনলোড

টেমপ্লেটটির বাংলা এবং ইংলিশ আলাদা দুটি ভার্সন রয়েছে। আপনি চাইলে আমাদের সাথে যোগাযোগক্রমে যে কোনটি কিনতে পারেন। অধীকন্তু আপনি যদি টেমপ্লেটটিতে আপনার পছন্দের কোন ডিজাইন বা অপশন যুক্ত করতে চান, তাহলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমরা সামান্য কিছু পারিশ্রমিকের বিনিময়ে টেমপ্লেটটিকে আপনার মনেরমত করে সাজিয়ে দেব।

6 thoughts on "Trick24pro – এসইও Friendly এবং Responsive বাংলা ব্লগার টেমপ্লেট"

  1. Imran Hossan Lucifa Expert Author says:
    ata ki apnar market place?? jodio template tar malik apni non. taw mansher template apni 15$ e sell koetisen.. is it legal???
  2. Haque Battery Haque Battery Contributor says:
    পারলে ফ্রি তে দেন। ১৫ ডলার দিয়ে কিনলে কষ্ট করে ট্রিকবিডি তে আসতাম না।
  3. Asifkst Contributor says:
    Vai apni ai theme ta wordpress ar jonno deta parben
  4. Tubelight Tubelight Contributor says:
    real name bolen theme er
  5. Arman Khan Arman Khan Contributor says:
    Demo not working

Leave a Reply